Spread the love

কলকাতা, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪: রাজর্ষি দে-র সাদা রঙের পৃথিবী ভারতে বিধবা পাচারের উপর ভিত্তি করে নির্মিত একটি চলচ্চিত্র, ছবিটি এটির থ্রিলার গল্পের মাধ্যমে একটি অনন্য উপায়ে কাশীকে উদযাপন করছে, যা এখনও ভারতের অনেক বিধবাদের একটি নির্বাচিত আবাসস্থল। ২৩ ফেব্রুয়ারি কলকাতার আইনক্স সাউথ সিটি মলে ফিল্মটির অফিসিয়াল গ্র্যান্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়ে গেল যেখানে উপস্থিত ছিলেন শ্রী অরূপ বিশ্বাস, বিদ্যুৎ, যুব বিষয়ক ও ক্রীড়া বিষয়ক মন্ত্রী, পঃবঃ সরকার;; শ্রী ব্রাত্য বসু, শিক্ষামন্ত্রী, পঃবঃ সরকার; শ্রী স্নেহাশিস চক্রবর্তী, পরিবহন মন্ত্রী, পঃবঃ সরকার; শ্রী দেবাশীষ কুমার, এমএলএ এবং ছবির কাস্ট এবং কলাকুশলীরা। বিধবা পাচারের উপর এটিই ভারতে প্রথম চলচ্চিত্র, যা এখন পর্যন্ত অন্য কোনো ভাষায় করা হয়নি।

এটি বারাণসীর বিধবাদের বর্ণহীন জগতকে অন্বেষণ করে যাদের জীবন তাদের সাদা শাড়ির মতো ব্লিচ হয়ে গেছে। কিন্তু আদিম বহিঃপ্রকাশ লুকিয়ে আছে অপরাধী মাস্টারমাইন্ডদের ছলনার মধ্যে। যারা তাদের এই কুমতলব লুকিয়ে রেখে এই হতভাগ্য নারীদের শোষণ করতে বেরিয়েছে। ছবিটি অন্য দিকে মোড় নেয় যখন একজন তরুণ পুলিশ অফিসার আশ্রয়কেন্দ্রের তদন্ত করতে আসে কিন্তু সত্য উদঘাটনের জন্য সে আশ্রয়ের একজন বন্দী হিসাবে নিজে ছদ্মবেশ ধারণ করেন। এই সময় তিনি অদ্ভুত বিভিন্ন সমস্যার মধ্যে পড়েন যার সম্পর্কে তিনি আগে থেকে কিছুই জানতেন না। তিনি কি রাজনৈতিক চাপ এবং অন্যান্য হুমকি কাটিয়ে উঠতে সক্ষম হবেন লুকিয়ে থাকা মন্দের বিরুদ্ধে লড়াই করার জন্য?

আদর্শ টেলিমিডিয়া এবং অমিত আগরওয়াল দ্বারা উপস্থাপিত এবং সুশান্ত সেনগুপ্ত, শ্রাবনী পাল, রাজর্ষি দে প্রযোজিত এই ছবিতে বাংলার ১৯ জন প্রথম সারির অভিনেতা রয়েছেন। গল্পটি বিধবাদের দুর্দশা, তাদের বিরুদ্ধে সংঘটিত অপরাধ এবং তাদের একটি বিধিনিষেধমূলক জীবনধারায় আবদ্ধ করে এমন বহু পুরনো প্রথা তুলে ধরবে।

এই ছবিতে তারকা কাস্ট এবং কলাকুশলীরা রয়েছেন: শ্রাবন্তী চ্যাটার্জি, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল, ঋতব্রত মুখোপাধ্যায়, স্নেহা চ্যাটার্জি, মল্লিকা ব্যানার্জি, দেবলীনা কুমার, অনন্যা ব্যানার্জি, রিচা শর্মা, সোহিনী গুহরায়, দেবশ্রী গাঙ্গুলী, ঐন্দিলা বোস, অরুনাভ দে রয়, ঈশান মজুমদার, মোনালিসা ব্যানার্জী, অনুরাধা চৌধুরী। অতিথি হিসেবে রয়েছেন শুভ্রজিৎ মিত্র। সংগীতায়োজন করেছেন আশু চক্রবর্তী।ছবিটি ২৩ ফেব্রুয়ারি, ২০২৪-এ আন্তর্জাতিকস্তরে সমস্ত প্রেক্ষাগৃহে মুক্তি পেল।