এপ্রিল ৮, ২০২৪: দেশের সবচেয়ে বড় আর্থিক পরিষেবা গ্রুপগুলোর মধ্যে অন্যতম বাজাজ ফিনসার্ভ লিমিটেডের অংশ বাজাজ ফাইন্যান্স লিমিটেড তাদের বেশিরভাগ মেয়াদের ফিক্সড ডিপোজিটে হার বৃদ্ধি করার কথা ঘোষণা করেছে।

এপ্রিল ৩, ২০২৪ থেকে কোম্পানি প্রবীণ নাগরিকদের জন্য ২৫ থেকে ৩৫ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৬০ বেসিস পয়েন্ট পর্যন্ত এবং ১৮ থেকে ২৪ মাসের মেয়াদের স্থায়ী আমানতে ৪০ বেসিস পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি করেছে।

ষাট বছরের কম বয়সের নাগরিকদের জন্যে ২৫ থেকে ৩৫ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ানো হয়েছে ৪৫ বেসিস পয়েন্ট পর্যন্ত। এছাড়াও, ফিক্সড ডিপোজিটের ১৮ থেকে ২২ মাসের মেয়াদে ৪০ বেসিস পয়েন্ট পর্যন্ত এবং ৩০ থেকে ৩৩ মাসের মেয়াদে ৩৫ বেসিস পয়েন্ট পর্যন্ত সুদের হার বাড়ানো হয়েছে।

কোম্পানির এই পদক্ষেপ সঞ্চয়কারীদের বাজারের বর্তমান অবস্থার মধ্যে স্থিতিশীল ও ভাল রিটার্ন নিশ্চিত করার একটি সুযোগ দিচ্ছে।

৪২ মাসের মেয়াদর ফিক্সড ডিপোজিট ডিজিটালি বুক করে, প্রবীণ নাগরিকরা ৮.৮৫% পর্যন্ত সুদের হারের সুবিধা পেতে পারেন এবং ষাটের কম বয়সী স্থায়ী আমানতকারীরা ৮.৬০% পর্যন্ত সুদের হারের সুবিধা নিতে পারেন।

শচীন সিক্কা, হেড – ফিক্সড ডিপোজিটস অ্যান্ড ইনভেস্টমেন্টস অ্যাট বাজাজ ফাইন্যান্স, বলেন “আমাদের সমস্ত লগ্নি বাকেটে বর্ধিত সুদের হার নিজেদের আমানতে স্থিতিশীলতা পছন্দ করা লগ্নিকারীদের এক আকর্ষণীয় সুযোগ দেয়। বহুবছর ধরে লক্ষ লক্ষ লগ্নিকারী বাজাজ ব্র্যান্ডের উপর তাঁদের আস্থা রেখেছেন। আমরা তাঁদের আরও ভাল অভিজ্ঞতা, বেশি মূল্য এবং সুরক্ষিত বিকল্প যোগানের উপর নিজেদের মনোযোগ বজায় রেখেছি।”

বাজাজ ফাইন্যান্সের কাস্টমার ফ্র্যাঞ্চাইজ মার্চ ৩১, ২০২৪ তারিখে প্রায় ৮৩.৬৪ এমএম ছিল। এই কোম্পানি দেশের সবচেয়ে বড় আমানত গ্রহণকারী NBFC হয়ে উঠেছে, যার আমানত মার্চ ৩১, ২০২৪ তারিখে ৬০,০০০ কোটি টাকার বেশি ছিল।

ডিসেম্বর ৩১, ২০২৩ তারিখ প্রজন্ত, কোম্পানির অ্যাপ প্ল্যাটফর্মের মোট ব্যবহারকারী ছিল ৪৯.১৯ মিলিয়ন। data.io রিপোর্ট অনুযায়ী বাজাজ ফিনসার্ভ অ্যাপ ভারতের প্লেস্টোরে আর্থিক ডোমেনে চতুর্থ সর্বাধিক ডাউনলোড করা অ্যাপ।

বাজাজ ফাইন্যান্স ফিক্সড ডিপোজিট প্রোগ্রামের স্টেবিলিটি রেটিং সর্বোচ্চ – CRISIL-এর AAA/Stable আর ICRA-র AAA (Stable)। ফলে এটা লগ্নিকারীদের জন্যে সবচেয়ে সুরক্ষিত লগ্নির অন্যতম বিকল্প। পাশাপাশি কোম্পানির অ্যাপ একটা ইনভেস্টমেন্ট মার্কেটপ্লেস প্রদান করে, যেখানে ক্রেতারা মিউচুয়াল ফান্ডের এক বিস্তৃত সম্ভার পান।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.