Spread the love

কলকাতা, ১২ জুন, ২০২৪: কলকাতার সল্টলেকে অবস্থিত এইচপি ঘোষ হাসপাতাল তাদের সর্বাধুনিক শ্বাসযন্ত্রের যত্ন বিষয়ক পরিষেবাগুলি প্রদর্শনের জন্য একটি অনন্য এবং উদ্ভাবনী পদ্ধতি “চেস্ট ট্রি” চালু করার ঘোষণা করল৷ এই চেস্ট ট্রি অত্যাধুনিক প্রযুক্তি এবং যথেষ্ট বিশেষজ্ঞ ডাক্তারদের একটি দল সহ বিস্তৃত শ্বাস-প্রশ্বাসের পরিস্থিতি মোকাবিলায় হাসপাতালটির দায়বদ্ধতার পরিচয় দেয়।

“চেস্ট ট্রি” ইনিশিয়েটিভের উদ্বোধন ও উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন: এইচপি ঘোষ হাসপাতালের সিইও মিঃ সোমনাথ ভট্টাচার্য; ডাঃ অংশুমান মুখোপাধ্যায়, MBBS, MD (T.B, Respi.) DNB, সিনিয়র কনসালটেন্ট; ডাঃ সুমিত সেনগুপ্ত, MBBS, MD(GM), MRCP (UK), CEST (UK) in Respiratory Medicine FRCP (LONDON)-সিনিয়র কনসালটেন্ট; ডাঃ সংঘব্রত সুর, MBBS, DNB, DTCD (Respiratory Medicine), Fellow in Sleep Medicine- পরামর্শদাতা; ডাঃ পিনাকী বন্দ্যোপাধ্যায়, মেডিক্যাল সুপারিনটেনডেন্ট এবং আরও অনেকে।

দ্য চেস্ট ট্রি হল একটি ভিজ্যুয়াল উপস্থাপনা যা এইচপি ঘোষ হাসপাতালে চিকিৎসা করা বিভিন্ন শ্বাসযন্ত্রের অবস্থাকে হাইলাইট করে, যার মধ্যে রয়েছে সিওপিডি, হাঁপানি, যক্ষ্মা, ফুসফুসের ক্যান্সার, শ্বাসযন্ত্রের অ্যালার্জি, ঘুমের ব্যাধি, পালমোনারি হাইপারটেনশন এবং ধূমপান রোধ। গাছের প্রতিটি শাখা বিশেষজ্ঞের একটি নির্দিষ্ট ক্ষেত্রকে প্রতিনিধিত্ব করে, যা রোগীদের উপলব্ধ পরিষেবার প্রশস্ততা বোঝা সহজ করে তোলে।

মিডিয়ার সাথে কথা বলতে গিয়ে, এইচপি ঘোষ হাসপাতালের সিইও মিঃ সোমনাথ ভট্টাচার্য বলেন, “আমাদের হাসপাতাল সিটি স্ক্যান, ব্রঙ্কোস্কোপি, এন্ডোব্রঙ্কিয়াল আল্ট্রাসাউন্ড, থোরাকোস্কোপি, অত্যাধুনিক পিসিআর এবং দ্রুত কালচার সিস্টেম সহ শ্বাসযন্ত্রের যত্ন, শ্বাসযন্ত্রের মাইক্রোবায়োলজি ক্ষেত্রে অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত। কলকাতার প্রথম মাল্টিডিসিপ্লিনারি আইএলডি ক্লিনিক এবং শহরের প্রথম ফুসফুসের ক্যান্সার স্ক্রীনিং প্রোগ্রাম সহ হাসপাতালের বহু-বিভাগীয় বিশেষায়িত ক্লিনিকগুলি রোগীদের ব্যাপক এবং বিশেষায়িত যত্ন প্রদান করে। হাসপাতালটি কনসালটেন্ট কভারের সাথে চব্বিশ ঘন্টা নিবিড় পরিচর্যা প্রদান করে, এটি নিশ্চিত করে যাতে রোগীরা দিনের যে কোনো সময় সর্বোচ্চ স্তরের যত্ন পান। রেসপিরেটরি মেডিসিনে ডেইলি বহির্বিভাগের রোগীদের বিভাগ (OPD), বয়স্ক এবং প্রতিবন্ধী রোগীদের জন্য ডে কেয়ার মূল্যায়ন এবং আউট-অফ-আওয়ার কনসালট্যান্ট রেসপিরেটরি ক্লিনিকগুলি রোগীর যত্ন এবং সুবিধার জন্য এইচপি ঘোষ হাসপাতালের প্রতিশ্রুতিকে আরও প্রদর্শন করে।”

এইচপি ঘোষ হাসপাতাল সম্পর্কে:
এইচপি ঘোষ হাসপাতাল কলকাতার একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, যা শ্বাসযন্ত্রের ওষুধের ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের জন্য বিখ্যাত। হাসপাতালটি সমবেদনা এবং স্বচ্ছতার সাথে পরিচালিত বৈজ্ঞানিক এবং প্রয়োজনীয় ওষুধের মাধ্যমে রোগীর উন্নতির উপর দৃষ্টি রেখে স্বতন্ত্র ব্যবস্থাপনা পরিকল্পনা প্রদানের জন্য নিবেদিত।

ঠিকানা: HP ঘোষ হাসপাতাল, HB 36/A/2, সল্টলেক সিটি, সেক্টর – III, কলকাতা ৭০০১০৬, পশ্চিমবঙ্গ।