সম্প্রতি ওমানের মাসকাটে হয়ে গেল আন্তর্জাতিক কবিতা সম্মেলন। সেই সম্মেলনে। বিশ্বজয়ী বঙ্গ তনয়া হিসেবে বাংলার তথা ভারতের নাম উজ্জ্বল করেছেন কলকাতাবাসী প্রিয়াঙ্কা ব্যানার্জী। মোটিভেশনাল স্ট্রিপস, বিশ্বের সবচেয়ে সক্রিয় লেখক ফোরাম “বি এ স্টার গ্লোবাল পোয়েট্রি চ্যাম্পিয়নশিপ”-২৩ নামে পরিচালনা করেছিল যেখানে প্রায় বিশ্বের ১০১টি দেশের কবিরা অংশগ্রহণ করেছিল। এই প্রতিযোগিতাটিকে বিশ্বের সবচেয়ে বড় কবিতা প্রতিযোগিতা হিসাবে বিবেচনা করা হয় যেখানে একজন কবিকে প্রতিযোগী হিসাবে যোগ্যতা অর্জনের জন্য কবির তার কবিতার ভিডিও সহ লিখিত কবিতা পাঠাতে হয়।
কলকাতার দুই কবি প্রিয়াঙ্কা ব্যানার্জী এবং কবি ইপ্সিতা গাঙ্গুলী প্রায় এক সপ্তাহ ধরে বিশ্ব কবিদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার পরে কবিতা পরিবেশন বিভাগে প্রথম এবং দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন। ওমানে স্পনসরশিপ হিসেবে পাশে এসে দাঁড়িয়েছে আকবর ট্রাভেলস, বেস্ট ওয়েস্টার্ন হোটেল এবং স্পিডি এন্টারপ্রাইজ কোম্পানি। বি এ স্টার প্রতিযোগিতার স্পনসরদের মাধ্যমে এটি তাদের দেওয়া হয়। চলতি মাসের ৭ই অক্টোবর সমগ্র বিশ্ববাসীর কাছে এক দৃষ্টান্ত স্থাপন করেন প্রিয়াঙ্কা ব্যানার্জী।
সেদিন সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল সামাদ, শক্তি প্রসাদ, অজয় ঋষি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়সুদ ইউনাইটেড LLC এর ম্যানেজিং ডিরেক্টর শেখ শাহিদ সহ মোটিভেশনাল স্ট্রিপস এর কর্নধার সিজু এইচ পালিতাইজ সহ অন্যান্যরা। প্রিয়াঙ্কা ব্যানার্জী মোটিভেশনাল স্ট্রিপস আয়োজিত এই প্রতিযোগিতায় সকল জ্যুরি মেম্বারদের ধন্যবাদ জানিয়েছেন।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.