কলকাতা, ১১ জুলাই, ২০২৪: কর্ণাটক পর্যটন সম্প্রতি কলকাতার দ্য পার্ক হোটেলে একটি অত্যন্ত সফল রোড-শো আয়োজন করেছে, যার লক্ষ্য এই অঞ্চলের ট্র্যাভেল ট্রেড প্রফেশনালদের একত্রিত করা। এই ইভেন্টটি কর্ণাটককে একটি প্রধান ভ্রমণ গন্তব্য হিসাবে উন্নীত করার ক্ষেত্রে উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করেছে, যা রাজ্যটির বৈচিত্র্যময় আকর্ষণ, সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এবং অনন্য ভ্রমণ অভিজ্ঞতা প্রদর্শন করে।

ট্র্যাভেল এজেন্ট, ট্যুর অপারেটর এবং অন্যান্য ইন্ডাস্ট্রি স্টেকহোল্ডারদের সাথে সংযোগ করার জন্য রোডশোটি কর্ণাটক পর্যটনের জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করেছে। অংশগ্রহণকারীদের কর্ণাটকের বহুমুখী অফারগুলি যেমন কুর্গের মনোরম প্রাকৃতিক দৃশ্য এবং গোকর্ণের নির্মল সমুদ্র সৈকত থেকে মাইসুরুর রাজপ্রাসাদ এবং বেঙ্গালুরুর প্রাণবন্ত শহুরে জীবন অন্বেষণ করার সুযোগ ছিল এখানে।

ডাঃ কে.ভি. রাজেন্দ্র, ট্যুরিজম ডিরেক্টর এবং কেএসটিডিসির ম্যানেজিং ডিরেক্টর, রোডশোতে কর্ণাটক স্টেকহোল্ডারদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। তিনি রাজ্যের সাম্প্রতিক পর্যটন উদ্যোগ ও উন্নয়নের কথা তুলে ধরেন। এই উপলক্ষে তিনি বলেন, “আমাদের লক্ষ্য হল কর্ণাটককে দেশীয় এবং আন্তর্জাতিক উভয় ভ্রমণকারীদের জন্য সেরা পছন্দ হিসাবে স্থান দেওয়া।” ডঃ রাজেন্দ্র আরও বলেন, “আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য, প্রাকৃতিক সৌন্দর্য এবং ক্রমবর্ধমান পরিকাঠামোর সাথে, কর্ণাটক সত্যিই একটি বৈচিত্র্যময় এবং সমৃদ্ধ ভ্রমণ অভিজ্ঞতা প্রদান করে।” অনুষ্ঠানে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের গণ্যমান্য ব্যক্তি এবং বিভিন্ন ভ্রমণ ব্যবসায়ী সমিতির সদস্যরাও উপস্থিত ছিলেন।

রোড- শোতে ইন্টারেক্টিভ সেশন, বিস্তারিত প্রেজেন্টেশন এবং নেটওয়ার্কিং- এর সুযোগ ছিল। কর্ণাটক পর্যটন টেকসই এবং দায়িত্বশীল পর্যটনের প্রতি তার প্রতিশ্রুতি প্রদর্শন করেছে, পরিবেশ-বান্ধব উদ্যোগ এবং দর্শনার্থীদের সম্পৃক্ততা বাড়াতে ডিজাইন করা নতুন ভ্রমণ অভিজ্ঞতার উপর জোর দিয়েছে। পাশাপাশি, অংশগ্রহণকারীদের কর্ণাটকের রন্ধনসম্পর্কীয় স্বাদ আহরণ করার ব্যবস্থাও ছিল, যা রাজ্যের গ্যাস্ট্রোনমিক ঐতিহ্যের একটি অভিজ্ঞতা প্রদান করে।

ট্র্যাভেল ট্রেড প্রফেশনালরা উপস্থাপিত নতুন সুযোগের জন্য উৎসাহ প্রকাশ করেছেন এবং ইভেন্টের সময় ভাগ করা ব্যাপক তথ্যের প্রশংসা করেছেন। রোড-শো শুধুমাত্র জনপ্রিয় পর্যটন স্পটগুলিকেই হাইলাইট করেনি বরং তুলনামূলককম পরিচিত স্থানগুলি উন্মোচন করেছে এবং কর্ণাটকের গভীর অন্বেষণকে উৎসাহিত করেছে৷

পর্যটনের উন্নতির লক্ষ্যে, কর্ণাটক পর্যটন অবকাঠামো উন্নত করার, নতুন ভ্রমণ প্যাকেজ প্রবর্তন এবং ভ্রমণ বাণিজ্য অংশীদারদের সাথে সহযোগিতা জোরদার করার পরিকল্পনা ঘোষণা করেছে। কর্ণাটকের নাগাল প্রসারিত করা এবং বৃহত্তর সংখ্যক দর্শকদের আকৃষ্ট করার লক্ষ্যে কলকাতার রোডশো অনেকগুলি উদ্যোগের মধ্যে একটি।

কর্ণাটক পর্যটন সমস্ত অংশগ্রহণকারীদের তাদের উৎসাহী সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে রাজ্যের অতুলনীয় ভ্রমণ অভিজ্ঞতার প্রচারে অংশীদারিত্বের আহ্বান করছে।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.