Spread the love

সাংগীতিক এই অনুষ্ঠানে গান,গানের গল্প এবং প্রবীন শিল্পীদের অভিজ্ঞতার কথায় উত্তরসুরীরা সমৃদ্ধ হন।সম্প্রতি গুরুগ্রামের “মিউজিও ক্যামেরায়” অনুষ্ঠিত হলো “গান Tea”।প্রখ্যাত চিত্র গ্রাহক আদিত্য আরিয়ার উদ্যোগে এবং প্রচেষ্টায় নির্মিত সাউথ ইস্ট এশিয়ার প্রথম ক্যামেরা মিউজিয়াম।
অনুষ্ঠানে কলকাতা কলিং সংবর্ধনা জানায় কলকাতা তথা ভারতের খ্যাতনামা হারমোনিকা বাদক কাজল চক্রবর্তীকে।
প্রবীন বরণে সংবর্ধিত হন সংগীত পরিচালক কাজল ঘোষ।‌ন্যাশনাল স্কুল অফ ড্রামা, ভারতবর্ষের বিভিন্ন থিয়েটার ওয়ার্কশপ,সিনেমা,ডকুমেন্টারি ফিল্ম এবং বেসিক কম্পোজিশনে তাঁর অবদান অনস্বীকার্য। প্রায় ২৫০ টি নাটকের সঙ্গীত পরিচালনা করেছেন এবং ২০০০ সালে সঙ্গীত নাটক আকাদেমি পুরস্কারে সম্মানিত হন তিনি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রভাস কল্যাণী প্রীতি ট্রাস্টের কর্ণধার অর্থনীতিবিদ ডঃ অমিতাভ মুখার্জী,মিউজিও ক্যামেরার কর্ণধার চিত্রগ্রাহক আদিত্য আরিয়া এবং গোল্ডেন ডিলাইট-র কর্ণধার রাজর্ষি রায় চৌধুরী।অনুষ্ঠানে পরিবেশিত হয় কলকাতা কলিং নিবেদিত” কলকাতা ক্যানভাস”।ঋত্বিক মিত্র রচিত কলকাতার গান-গল্প নিয়ে এই পর্বে ছিলেন রিমা দে ,জাহানারা রায়চৌধুরী, নীলাঞ্জনা ঘোষ,তন্ময় দাস ,অনিকেত চক্রবর্তী,সুতপা চক্রবর্তী ।নীলাঞ্জনা ঘোষের উদ্যোগে সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ঋত্বিক মিত্র।