গ্রিফিনস ইন্টারন্যাশনাল স্কুল খড়গপুর এ পালিত হলো জাতীয় যুব দিবস। 160 বছর পেরিয়ে গেলেও , স্বামী বিবেকানন্দ এখনও যুবসমাজের আইকন। তাঁর জন্মদিনে তাঁকে স্মরণ করে দেশে 12 জানুয়ারী জাতীয় যুব দিবস উদযাপন করা হয়।

গ্রিফিনস ইন্টারন্যাশনাল স্কুল, খড়গপুর একটি বিশেষ সমাবেশের মাধ্যমে এই আধ্যাত্মিক ব্যক্তির 160 তম জন্মবার্ষিকী উদযাপন করেছে।
এই বিশেষ সমাবেশের উদ্দেশ্য ছিল বর্তমান প্রজন্মকে এই শ্রদ্ধেয় সন্ন্যাসীর পদাঙ্কে হাঁটার জন্য জোর দেওয়া এবং উত্সাহিত করা। স্কুলের ছাত্র ছাত্রীরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্বামীজির প্রতি তাদের শ্রদ্ধা জ্ঞাপন করে।

স্কুলের চেয়ারম্যান এবং একাডেমিক ডিরেক্টর অভিষেক কুমার যাদব তাঁর বক্তব্য রাখতে গিয়ে বলেন, “আধুনিক সময়ে আধ্যাত্মিক নেতাদের মধ্যে মূর্তিমান ঋষি স্বামী বিবেকানন্দই প্রথম যিনি জনসাধারণের পক্ষে কথা বলেছিলেন এবং বিশ্বব্যাপী ভারতীয় মূল্যবোধ প্রচার করেছিলেন। আমাদের সকলের মনে রাখা উচিত যে স্কুল মন গঠনে একটি মৌলিক ভূমিকা পালন করে। আমাদের সন্তানদের তাদের মাতৃভূমির গৌরব, জাতির সমৃদ্ধ ঐতিহ্য এবং সাহসী নেতাদের উত্তরাধিকার সম্পর্কে শিক্ষিত করা আমাদের দায়িত্ব। আমাদের উচিত স্বামী বিবেকানন্দের জীবন ও শিক্ষাগুলোকে পুনরায় পড়া এবং উদযাপন করা যাতে তরুণদের জীবনে আরও বড় লক্ষ্য অর্জনে অনুপ্রাণিত করা যায়।”


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.