কিংস্টন এডুকেশনাল ইনস্টিটিউট 11-13 জুলাই, 2024-এর মধ্যে “1947-পূর্ব আইনের কোডিফিকেশনের মাধ্যমে ইতিহাসের অগ্রগতি” শীর্ষক তিন দিনের জাতীয় সেমিনারের আয়োজন করবেইন্ডিয়ান কাউন্সিল অফ হিস্টোরিক্যাল রিসার্চ (ICHR) দ্বারা স্পনসর করা, কিংস্টন এডুকেশনাল ইনস্টিটিউটের সেক্রেটারি উমা ভট্টাচার্য এবং প্রেসিডেন্ট টিপম ভট্টাচার্য দ্বারা আয়োজিত এই ইভেন্টে ড. চম্পক ভট্টাচার্য, ডরণজিতা মুখার্জি, এবং অধ্যাপক (ড.) শম্ভু প্রসাদ চক্রবর্তী।

এই সেমিনারটি কিংস্টন এডুকেশনাল ইনস্টিটিউট দ্বারা আয়োজিত পূর্ববর্তী ইভেন্টের সাফল্য অনুসরণ করে, যা আধ্যাত্মিক আন্দোলন এবং ভারতীয় ইতিহাসে শ্রী চৈতন্য মহা প্রভুর প্রভাব অন্বেষণ করেছিল। ইভেন্টটি বিখ্যাত পণ্ডিত এবং বিশেষজ্ঞদের একত্রিত করেছিল, যার মধ্যে ড. ডি.বি. সখ্যওয়ার এবং স্বামী শঙ্করানন্দ মহারাজ, শ্রী চৈতন্য মহাপ্রভুর দর্শনের ঐতিহাসিক ও সাংস্কৃতিক তাৎপর্য নিয়ে আলোচনা করতে। তিন দিন ধরে, অংশগ্রহণকারীরা চিন্তা-উদ্দীপক আলোচনা, বক্তৃতা এবং সাংস্কৃতিক উপস্থাপনায় নিযুক্ত, ভারতীয় সমাজ, ইতিহাস এবং শিল্পকলার উপর চৈতন্য মহাপ্রভুর শিক্ষার প্রভাব সম্পর্কে গভীর উপলব্ধি অর্জন করে।

আসন্ন সেমিনারের লক্ষ্য হল 1947-এর পূর্ববর্তী আইনগুলিকে কোডিফাই করার তাত্পর্য এবং ঐতিহাসিক গবেষণার অগ্রগতিতে তাদের প্রভাব সম্পর্কে একটি বিস্তৃত বোঝাপড়া প্রদান করা। অংশগ্রহণকারীরা ড. সহ ক্ষেত্রের সম্মানিত পণ্ডিত এবং বিশেষজ্ঞদের সাথে জড়িত হওয়ার সুযোগ পাবেনদেবশ্রী চক্রবর্তী, এইচওডি, আইন বিভাগ, টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি এবং কনক কিরণ বন্দ্যোপাধ্যায়, অ্যাডভোকেট, কলকাতা হাইকোর্ট। কিংস্টন ল কলেজের ডিরেক্টর ডঃ সুমন গুপ্ত শর্মা বলেন, এই ইভেন্টটি আইনের শিক্ষার্থীদের জন্য একটি সমৃদ্ধ এবং আলোকিত অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয় এবং আশা করা যায�


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.