নিজস্ব সংবাদ দাতা: ৬ই অক্টোবর , আজ ৬ই অক্টোবর বাঙালি লেখক সংসদ কর্তৃক অনুষ্ঠিত হল ” নদিয়া জেলার কবি ও সাহিত্যিকের পরিচয় ” নামক গ্রন্থের শুভ উদ্বোধন ও কবি কবিন্দ ধোয়ী স্মৃতি সম্মান ২০২৪

(নদিয়া জেলার প্রথম কবি) প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এই মুহূর্তে ইংরাজি সাহিত্যের অন্যতম বাঙালি কবি ও লেখক ও শিক্ষক শ্রী ডক্টর স্বপন কুমার নাথ সহ বিশিষ্ঠ নদিয়ার কবি ও লেখক। কবি দের মধ্যে উল্লেখ যোগ্য বই টির সম্পাদক কবি মাননীয় শংকর হালদার শৈলবালা, ও লেখক সংসদের সভাপতি মাননীয় কবি দীপঙ্কর পোড়েল মহাশয়। অনুষ্ঠানের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় ডক্টর স্বপন কুমার নাথ মহোদয়। সঙ্গীত অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান আরম্ভ হয়। অনুষ্ঠানে কবি ও লেখক দের সম্মান প্রদানের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি কবি ড.স্বপন কুমার নাথ তার ভাষণে লেখক ও কবিদের যে সামাজিক দায়বদ্ধতা রয়েছে সমাজ শুদ্ধিকরণ এর সেই বিষয়ে আলোকপাত করেন। বর্তমানে বাংলায় ঘটে যাওয়া নারকীয় ঘটনার প্রতিবাদে কবি ও লেখকদের কি ভূমিকা নিতে হবে তার উল্লেখ করেন। সংসদের সভাপতি দীপঙ্কর পোড়েল ও সম্পাদক শংকর হালদার শৈল বালা তাদের মূল্যবান বক্তব্য উপস্থিত কবি লেখক দের মন জয় করে নেয়। সভাপতির সমাপ্তি ভাষণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ছবি: রাজেন বিশ্বাস


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.