Spread the love

অনুপম হালদার । পেশায় সরকারি আধিকারিক (WBRS) । নেশায় একজন আলোকচিত্রী বা ফটোগ্রাফার।১০ বছর ধরে তিনি ক্যামেরার লেন্সে বহু ছবি তুলেছেন যা প্রশংসনীয়। অনেক সংবাদপত্র ও ম্যাগাজিনে বহু সেলেবদের সঙ্গে ছবি প্রকাশিত হয়েছে যা অনুপমকে প্রশংসিত হয়েছেন।
মূলত: প্রকৃতির ছবি তুলতে ভালো বাসেন।
চারুকলা পরিষদ, গভ. অফ ওয়েস্ট বেঙ্গল তাঁর ছবি গ্রহণ করেছে এবং তিনি আর্টস ফাইন আর্ট গ্যালারিতে তার সৃষ্টি প্রদর্শন করেছেন, একাডেমি অফ ফাইন আর্টস গ্যালারী, বিড়লা একাডেমি অফ আর্ট গ্যালারী এছাড়াও বিশিষ্ট চিত্রশিল্পী সুভা প্রসন্নর আর্ট গ্যালারিতে তার ছবি জায়গা পেয়েছে।সারা দেশ জুড়ে অন্যান্য বিভিন্ন গ্যালারিতে একক প্রদর্শনী করেছেন।
১৯ তম বিশ্ব ফটোগ্রাফি দিবস, ২০২৩, ন্যাশনাল একাডেমী অফ ফটোগ্রাফিতে (NAP) এ তাঁর অংশগ্রহণ মুকুটে আরেকটি রত্ন যোগ করেছে।
আর্ট ললিত কলা একাডেমী, নয়াদিল্লির ৬৩তম জাতীয় প্রদর্শনী, মণিকর্ণিকা আর্ট গ্যালারি এবং দ্য মম আর্ট সোসাইটির ১৩২তম সর্বভারতীয় শিল্প প্রদর্শনী, ৫৫তম বার্ষিক প্রদর্শনী, ২০২২, বিড়লা একাডেমি অফ আর্ট অ্যান্ড কালচার, কলকাতা জার্নালিস্ট ক্লাবের ২০২২তম জাতীয় প্রদর্শনীতে অংশগ্রহণ করা। , তাঁকে প্রচুর প্রশংসা ও খ্যাতি এনে দিয়েছে এছাড়াও সদ্য সমাপ্ত মুম্বাই এর জাহাঙ্গীর আর্ট গ্যালারিতে চিত্র প্রদর্শনী জায়গা পেয়েছিল a অনুপমের।
আগামী ২৮শে এপ্রিল পার্ক স্ট্রীটের আই সি সি আর এ অনুষ্ঠিত হতে চলেছে এই বছরের মর্যাদাপূর্ণ “বঙ্গ পুরুষ সম্মান ২০২৪” আর তাতে পুরস্কৃত হতে চলেছেন বিশিষ্ট আলোক চিত্রশিল্পী অনুপম হালদার।
অনুপম হালদারের পেশা এবং আবেগের মধ্যে নিখুঁত ভারসাম্য বজায় রাখার প্ররোচনা অবশ্যই এমন অনেক প্রতিভাকে অনুপ্রাণিত করবে, যারা তাদের পেশাগত প্রতিশ্রুতি ছাড়াও তাঁদের অন্যান্য ক্রিয়াকলাপগুলির সাথে নিজেকে প্রদর্শন করতে চায়।