কলকাতা, ৬ অক্টোবর, ২০২৪: মহম্মদ আলি পার্কের যুব সমিতি আজ তাদের ৫৬ তম দুর্গা পুজো উদযাপনের উদ্বোধন করল, যা আমেরিকার রাষ্ট্রপতির অফিসিয়াল বাসভবন এবং কর্মক্ষেত্র আইকনিক হোয়াইট হাউস দ্বারা অনুপ্রাণিত একটি থিম সমন্বিত করেছে। পুজোর উদ্বোধন করেন শ্রী সুদীপ বন্দ্যোপাধ্যায়, সাংসদ এবং উপস্থিত ছিলেন শ্রীমতি রেহানা খাতুন, কাউন্সিলর ও বরো কো-অর্ডিনেটর; শ্রীমতী স্মিতা বক্সী, প্রাক্তন বিধায়ক; শ্রী সঞ্জয় বক্সী, প্রাক্তন বিধায়ক; শ্রী রাজেশ সিনহা, কাউন্সিলর; শ্রীমতী শ্রেয়া পান্ডে, সমাজকর্মী; শ্রী গোকুল আগরওয়াল, মহম্মদ আলি পার্ক দুর্গাপূজার যুব সমিতির চেয়ারম্যান এবং আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।

এই বছরের প্রতিমা, বিখ্যাত শিল্পী কুশ বেরা দ্বারা নির্মিত, জল সংরক্ষণের থিমকে তুলে ধরবে৷ বাংলার ক্রমবর্ধমান জল সংকটের আলোকে, জলকে জীবন হিসাবে চিত্রিত করা, জল দূষণ এবং অপচয়ের বিরুদ্ধে সচেতনতা এবং পদক্ষেপের জরুরি প্রয়োজনের উপর জোর দেবে। পুজো কমিটি এই গুরুত্বপূর্ণ বিষয়ে জনসাধারণকে সচেতন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, পরিকল্পিত এই থিমগুলি ভবিষ্যৎ প্রজন্মের জন্য অর্থপূর্ণ বার্তা বহন করে।

গণমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে মিঃ সুরেন্দ্র কুমার শর্মা মহম্মদ আলি পার্ক দুর্গাপুজোর যুব সমিতির সাধারণ সম্পাদক বলেন, “মেদিনীপুরের প্রতিভাবান কারিগর গোপাল দাসের তৈরি শৈল্পিক দৃষ্টিভঙ্গির সাথে, মণ্ডপে চমৎকার বাঙালি হস্তশিল্প প্রদর্শন করা হবে, যেখানে অসাধারন পাটের কাজ এবং হস্তনির্মিত সাজসজ্জা থাকবে যা উভয়ের চেতনাকে মূর্ত করে। এই বছরের প্রতিমা, বিখ্যাত শিল্পী কুশ বেরার দ্বারা নিপুণভাবে তৈরি করা, জল সংরক্ষণের উপর দৃষ্টি নিবদ্ধ করে যা সংস্কৃতির একটি শক্তিশালী বার্তা বহন করবে। বাংলার ক্রমবর্ধমান জল সংকট মোকাবিলার জরুরি প্রয়োজনকে গুরুত্ব দিয়ে জীবনের উৎস হিসেবে একটি অত্যাবশ্যক জলের প্রতিমার চিত্রায়ন, জল দূষণ এবং অপচয়ের বিরুদ্ধে সচেতনতা এবং পদক্ষেপের সমালোচনামূলক গুরুত্বের উপর জোর দেবে।

পুজোকমিটি এই গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে জনসাধারণকে সচেতন করার জন্য নিবেদিত, এবং পুজোর উদযাপন ভবিষ্যত প্রজন্মের জন্য অর্থপূর্ণ বার্তার সাথে অনুরণিত হয়।” তিনি সকলকে পরিবার এবং বন্ধুদের সাথে পূজায় আসার আমন্ত্রণ জানান।

মোঃ আলি পার্কের যুব সংঘ সম্পর্কে: মধ্য কলকাতার সবচেয়ে জনপ্রিয় দুর্গাপুজোগুলির মধ্যে এই পুজো অন্যতম বিখ্যাত। প্রত্যেককে পুজোটি অবশ্যই দেখতে হবে। কারন মহম্মদ আলি পার্কের দুর্গাপুজো প্রতি বছর মন্ডপের থিমের মাধ্যমে দুর্দান্ত স্থাপত্য প্রদর্শন করে। মহম্মদ আলি পার্ক দুর্গাপুজো সমিতি বিভিন্ন বিভাগে বেশ কয়েকটি পুরস্কার জিতেছে এবং তাই এটি কলকাতার অন্যতম মর্যাদাপূর্ণ দুর্গাপুজো হিসাবে বিবেচিত হয় যা ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত এবং যুব সমিতি দ্বারা আয়োজিত। এটি উত্তর ও মধ্য কলকাতার সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্লাবগুলির মধ্যে একটি।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.