এ যেন এক রূপকথার গল্প , ছোটবেলায় বাবা বলেছিল চোঁখ, কান এবং মনের যত্ন নিতে পারলেই জীবন একেবারে কেল্লাফতে।


ভালো করে পড়াশুনা করে ভালো রেজাল্ট করে উচ্চ পদস্ত সরকারি আধিকারিক হয়েও বাবার কথা মেনে চলে আজ তিনি মন আর চোঁখকে সাথী করে বেরিয়ে পড়েন প্রকৃতির কোলে।আর তারই বহি: প্রকাশ একজন প্রকৃতি প্রেমী ফটোগ্রাফার বা আলোকচিত্রী। যিনি আজ বেশ জনপ্রিয় আলোকচিত্রিপ্রেমী এবং প্রকৃতি প্রেমী মানুষের কাছে। তিনি অনুপম হালদার ।

শারদ শিশির সিক্ত মেজাজে আগামী পঞ্চমী ৮ এবং ষষ্ঠী ৯ অক্টোবরে কলকাতা একাডেমি অফ ফাইন আর্টসে হতে চলেছে অনুপম হালদার এর একক ক্রিয়েটিভ ফটোগ্রাফি প্রদর্শনী। প্রদর্শনী সূচনা হবে ৮ অক্টোবরের বিকেল চারটে। ষষ্ঠীর দিন ৯ অক্টোবর প্রদর্শনী খুলবে সকাল বারোটায় টায়। দুদিনই প্রদর্শনী চলবে রাত ৮টা পর্যন্ত।


প্রদর্শনীতে উপস্থিত ছিলেন মুম্বাইয়ের মন্দাকিনী ও কলকাতা টালিগঞ্জ টলিউডের অভিনেত্রী পাওলি দাম। এই প্রদর্শনীতে ছিল ১৫০ টা ছবি।
অনুপম প্রকৃতির কোলে এক একটি ফটো যেন এক একটা ক্যানভাসে আঁকা ছবি। যা পরিবেশিত হয় ফোটো পেপারে এবং ক্যানভাস পেপারে। যার সন্ধানে জেলায়, শহরে এমনকি দেশ আর দেশের বাইরের মানুষ ভিড় জমায় এক অমোঘ আকর্ষণে।
ইতি মধ্যেই তাঁর ফোটো প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে কলকাতার প্রায় সব প্রদর্শন শালায়। দিল্লি, মুম্বাই থেকে প্রশংসিত হয়েছেন বহুবার।

তাঁর ফোটো এখন শহরের বিভিন্ন সেলেবদের গৃহশোভায় শোভিত হচ্ছে।
নামী দামী পাঁচতাঁরা হোটেলে অনুপমের ছবি বাড়তি রুচির পরিচয় বহন করছে। ইতি মধ্যেই তিনি বেঙ্গল এক্সিলেন্স award , বাংলা দেশের টেলি ভিসন রিপোর্টার্স ‘Trab ” award,বঙ্গ পূরুষ সম্মান সহ বহু পুরুষকারে ভুসিত হয়েছেন।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.