Kolkata, 15th October, 2024: বিশ্বব্যাপী নামকরা মেডিক্যাল ডিভাইস কোম্পানী মেরিল তাদের ‘ট্রিটমেন্ট জরুরি হ্যায়’ (টিজেডএইচ) প্রচারাভিযানের দ্বিতীয় ধাপ শুরু করেছে, যেখানে বিখ্যাত ক্রিকেটার এমএস ধোনি AI-চালিত পার্সোনালাইজড ভিডিও বার্তা দিচ্ছেন। এই উদ্ভাবনী পদ্ধতির লক্ষ রোগীদের সময়মত চিকিৎসা গ্রহণের জন্য সক্ষম করা এবং বিভিন্ন থেরাপির সাথে যুক্ত ভয় দূর করা। AI প্রযুক্তি ব্যবহার করে মেরিল হেলথকেয়ার কমিউনিকেশনেকে আরও পার্সোনালাইজড করছে, রোগীদের সুস্থ থাকার জন্য সক্রিয়ভাবে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাচ্ছে এবং অ্যাডভান্সড মেডিকেল সলিউশনের গুরুত্ব তুলে ধরেছে।


এই প্রচারাভিযানটি হৃদরোগ, জয়েন্ট প্রতিস্থাপন, বারিয়াট্রিক সার্জারি সহ বিভিন্ন শারীরিক অবস্থার ও তাদের চিকিৎসার উপর গুরুত্ব আরোপ করে। এতে বলা হয়েছে যে, চিকিৎসা না করালে সমস্যাগুলি শুধুমাত্র রোগীকেই নয়, তাদের পুরো পরিবারকেও প্রভাবিত করতে পারে। এম এস ধোনিকে সাথে নিয়ে তৈরি করা ভিডিওগুলো রোগীদের ভয় কাটিয়ে উঠতে এবং এই উন্নত চিকিৎসা পদ্ধতির কার্যকারিতা ও নিরাপত্তার উপর আস্থা স্থাপন করতে উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে।

এআই প্রযুক্তির সাথে ব্যক্তিগত স্পর্শ
টিজেডএইচ্ (TZH)প্রচারাভিযানের নতুন ধাপ AI প্রযুক্তির মাধ্যমে পার্সোনালাইজড বার্তা প্রদান করে, যাতে প্রতিটি রোগী অনুভব করতে পারেন যে এম এস ধোনি সরাসরি তাদের উদ্দেশ্য করে কথা বলছেন। এই ধরনের ব্যক্তিগতকরণ আরও বেশি আকর্ষণীয় ও প্রভাবশালী সম্পর্ক তৈরি করে, যা রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণের জন্য উৎসাহ এবং আশ্বাস প্রদান করে। AI-চালিত ভিডিওগুলো বিভিন্ন হেলথ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয় এবং নিশ্চিত করে যে বার্তাগুলো প্রতিটি রোগীর উদ্বেগ ও চাহিদার সাথে যেন প্রাসঙ্গিক হয়।
এই প্রচারাভিযানটি রোগীর সাথে অন্যান্যদেরও একটি গুরুত্বপূর্ণ বার্তা প্রদান করে—অচিকিৎসিত স্বাস্থ্য সমস্যাগুলি কীভাবে তাদের প্রিয়জনদের প্রভাবিত করে তা তুলে ধরে। “আপকি তাকলিফ সির্ফ আপকি নাহি হোতি, ইসিলিয়ে ট্রিটমেন্ট জরুরি হ্যায়” (আপনার কষ্ট শুধুমাত্র আপনার নয়, তাই চিকিৎসা অত্যন্ত জরুরি) এই ট্যাগলাইনের মাধ্যমে প্রচারাভিযানটি দেখায় যে রোগীর যন্ত্রণা শুধু তার নিজের নয়, বরং তার পরিবারের সদস্যদের উপরও এর প্রভাব পড়ে। সময়মত চিকিৎসার প্রদান করার জন্য মেরিল সারা দেশের ডাক্তার ও হাসপাতালগুলোর সাথে পার্টনারশিপ করে চলেছে। হেলথকেয়ার প্রফেশনালদের সঙ্গে সহযোগিতার মাধ্যমে মেরিল অ্যাডভান্স ট্রিটমেন্ট অপ্শন এবং প্রাথমিক হস্তক্ষেপের সুবিধা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্য নিয়েছে যা চিকিৎসার ফলাফল এবং রোগীর জীবনের মান উন্নত করতে পারে। এই বার্তাটি জনগণের মনে গভীরভাবে দাগ কাটার জন্য তৈরি করা হয়েছে যা তাদেরকে নিজেদের পরিবারের সুস্থতার জন্য দরকারি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানায়।

মেরিলের চিফ মার্কেটিং অফিসার, মি. মনীশ দেশমুখ বলেন, “মেরিলে, আমাদের লক্ষ্য সবসময়ই এডভান্সড মেডিকেল সলিউশনের মাধ্যমে একটি সুস্থ পৃথিবী গড়ে তোলা। ‘ট্রিটমেন্ট জরুরি হ্যায়’ প্রচারাভিযানের মাধ্যমে আমরা দেশের প্রতিটি প্রান্তের রোগীদের কাছে আশার ও সাহসের বার্তা পৌঁছে দিতে চাই। AI প্রযুক্তি এবং এম এস ধোনির সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে আমরা আমাদের বার্তাকে আরও ব্যক্তিগত এবং প্রভাবশালী করে তুলছি, যা সকলকে তাদের স্বাস্থ্য নিয়ে সচেতন হওয়ার জন্য উৎসাহিত করছে।“
মি. দেশমুখ আরও বলেন, “এম এস ধোনির উপস্থিতি প্রচারাভিযানে একটি পরিচিত এবং বিশ্বাসযোগ্য কণ্ঠ যোগ করেছে, যা সকলের জন্য এটিকে আরও রিলেটেবল করে তুলছে। ধোনির দৃঢ়তা এবং নির্ভরযোগ্যতার খ্যাতি মেরিলের সেই আত্মবিশ্বাসকে প্রতিফলিত করে, যা আমরা রোগীদের মধ্যে তাদের ট্রিটমেন্ট অপ্শন বিবেচনার সময় সৃষ্টি করতে চাই।“

হেলথকেয়ার কমিউনিকেশনে একটি হোলিস্টিক পদ্ধতি
এই প্রচারাভিযানের বার্তা শুধুমাত্র মেডিকেল এডভাইসের মধ্যে সীমাবদ্ধ নয়, এটি রোগী এবং তাদের পরিবারের উপর চিকিৎসা না করা স্বাস্থ্য সমস্যার মানসিক প্রভাবের উপরও জোর দেয়। হার্টের সমস্যা যেমন টিএভিআই(TAVI) এবং জয়েন্ট রিপ্লেসমেন্ট থেকে শুরু করে হার্নিয়ার মতো রোগের চিকিৎসা পদ্ধতি পর্যন্ত, এই প্রচারাভিযানের লক্ষ্য হল মানুষের মনের ভুল ধারণাগুলি দুর করা, ভয় দূর করা এবং এডভ্যান্স ট্রিটমেন্ট অপশন গুলির উপর বিশ্বাস বাড়ানো। AI-এর সাহায্যে এই বার্তাগুলি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে সেগুলি সকলের মনে গভীরভাবে প্রভাব ফেলে এবং রোগীদের সক্রিয় পদক্ষেপ নিতে এবং তাদের ডাক্তারদের সাথে পরামর্শ করতে অনুপ্রাণিত করে।

মেরিল সম্পর্কে
মেরিল একটি শীর্ষস্থানীয় গ্লোবাল মেডিকেল ডিভাইস উৎপাদনকারী প্রতিষ্ঠান যা ভারতে অবস্থিত এবং অ্যাডভান্সড মেডিকেল ডিভাইস তৈরি ও উৎপাদনের মাধ্যমে রোগীদের জীবনমান উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ। তারা কার্ডিওলজি, অর্থোপেডিকস, সার্জিক্যাল কেয়ারসহ বিভিন্ন চিকিৎসা ক্ষেত্রে উন্নত যন্ত্রপাতি সরবরাহ করে। উদ্ভাবনের উপর জোর দিয়ে মেরিলের লক্ষ্য হল চিকিৎসার অসম্পূর্ণ চাহিদা পূরণ করা এবং অ্যাডভান্সড হেলথকেয়ার অপশনগুলি পাওয়ার সুযোগ করে দেওয়া। কোম্পানিটি বৈশ্বিক পরিসরে ১৫৮টিরও বেশি দেশে উপস্থিতি বজায় রেখেছে এবং মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, অস্ট্রেলিয়া, এশিয়া, আফ্রিকা এবং ইউরোপ জুড়ে তার ৩৫টি সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক প্রতিষ্ঠান রয়েছে।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.