মোমেন্টাম অর্থোকেয়ার জীবন-পুনরুদ্ধার হাঁটু এবং হিপ প্রতিস্থাপন সার্জারিতে সাফল্য উদযাপন করছ

 

মোমেন্টাম অর্থোকেয়ার, অর্থোপেডিক সার্জারিতে বিশেষজ্ঞ একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, সম্প্রতি একটি বিশেষ ইভেন্টের আয়োজন করেছে যাতে রোগীরা সফলভাবে হাঁটু এবং নিতম্ব প্রতিস্থাপনের অস্ত্রোপচার করেছেন। আনন্দের উপলক্ষটি কৃতজ্ঞ ব্যক্তিদের একত্রিত করেছে যারা অস্ত্রোপচারের পরে সুস্থ এবং স্বাভাবিক জীবনযাপনের অভিজ্ঞতা শেয়ার করেছে। ইভেন্টটি একটি প্রাণবন্ত উদযাপনের মধ্যে শেষ হয়েছিল, যেখানে রোগীরা তাদের নতুন খুঁজে পাওয়া গতিশীলতায় নাচে এবং আনন্দিত হয়েছিল।

সমাবেশের হাইলাইট ছিল এমন একজন রোগীর কাছ থেকে আন্তরিক প্রশংসাপত্র যিনি একবার স্বাভাবিকভাবে হাঁটা বা দৌড়ানোর আশা হারিয়েছিলেন। তিনি কলকাতার একজন অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন ডাঃ সন্তোষ কুমারকে তার নতুন জীবনের কৃতিত্ব দেন, যিনি তার হাঁটু প্রতিস্থাপনের অস্ত্রোপচার করেছিলেন। তিনি অনায়াসে ভারত জুড়ে ভ্রমণ করতে সক্ষম হওয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং ভবিষ্যতে পার্বত্য অঞ্চলগুলি অন্বেষণ করার তার আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন।

একটি সমসাময়িক সংবাদ সম্মেলনে ড. সন্তোষ কুমার এবং তার সম্মানিত দল, ড. পার্থ প্যাটেল, ড. রাজীব দাস, ড. অভয়, ড. জয়ন্ত বৈদ্য ড. কার্তিকেয় দেশাই ড. অলক দেব ভার্মা, ড. বৈদ্যনাথ কুমার, ড. সন্তোষ কুমার, ১৮ বছরেরও বেশি অভিজ্ঞতা এবং ২৫০০০টি সফল অস্ত্রোপচারের ট্র্যাক রেকর্ড সহ, মোমেন্টাম অর্থোকেয়ারের নেতৃত্ব দেন এবং লাউডন স্ট্রিটের বেলে ভিউ ক্লিনিকের জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারির পরিচালক হিসাবে কাজ করেন।

চিকিৎসকরা রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের উপর বিশেষ ফোকাস সহ অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে অর্থোপেডিক সার্জারির অগ্রগতির প্রতি তাদের প্রতিশ্রুতি বিশদভাবে বর্ণনা করেছেন। ডাঃ সন্তোষ কুমার হাঁটু বা নিতম্বের সমস্যায় দৈনন্দিন রুটিন ব্যাহত হলে চিকিৎসা পরামর্শ চাওয়ার তাৎপর্যের উপর জোর দিয়েছিলেন, অর্থোপেডিক সার্জারিগুলিকে জীবনের সকল স্তরের লোকেদের কাছে অ্যাক্সেসযোগ্য করার জন্য তাদের দৃষ্টিভঙ্গি পুনর্ব্যক্ত করেন।

প্রেস কনফারেন্সের সময়, ডঃ সন্তোষ কুমার বলেন, “দীর্ঘদিন ধরে, আমরা লক্ষ্য করেছি যে হাঁটুর ব্যথা এবং বাত দ্বারা মানুষের জীবন সীমাবদ্ধ। আজ, আমরা সেই সীমাবদ্ধতাগুলি দূর করতে পেরে আনন্দিত কারণ জীবন হল আন্দোলন, এবং আমরা এখানে আন্দোলনের আনন্দ পুনরুদ্ধার করতে এসেছি।”

যারা অর্থোপেডিক সমাধান খুঁজছেন তাদের জন্য মোমেন্টাম অর্থোকেয়ার আশার আলো হয়ে আছে, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে অর্থোপেডিক পরিচর্যায় সর্বোত্তম প্রদান করার লক্ষ্যে সকলের জন্য ক্রয়ক্ষমতা নিশ্চিত করার লক্ষ্যে।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.