কলকাতা, ২৩ জুলাই, ২০২৪: ইস্পাত এবং ধাতু শিল্পের একজন বিশিষ্ট ব্যক্তিত্ব ললিত বেরিওয়ালা, অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের দ্বারা উপস্থাপিত ২০২৪- ২৫ কেন্দ্রীয় বাজেটের প্রশংসা করেছেন৷ প্রবৃদ্ধি-চালিত এবং অন্তর্ভুক্তিমূলক বাজেটের ঐতিহ্য অনুসারে, এই বাজেট চারটি মূল ক্ষেত্রে অন্নদাতা (কৃষক), গরীব (গরিব), যুব (যুব) এবং মহিলায়ন (মহিলা) ফোকাস করার জন্য আলাদা দিক নির্দেশ করেছে। কর্মসংস্থান সৃষ্টি, দক্ষতা বৃদ্ধি, MSME বৃদ্ধি এবং মধ্যবিত্তের অর্থনৈতিক শক্তির অগ্রগতির মাধ্যমে এটি অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক অগ্রগতির দিকে একটি সুস্পষ্ট পথ নির্ধারণ করে।

পরিকাঠামোর খাতে ১১,১১,১১১ কোটি টাকা বরাদ্দ হয়েছে। রাজ্যগুলিকে দীর্ঘমেয়াদী সুদ-মুক্ত ঋণে ১.৫ লক্ষ কোটি টাকা, ইস্পাত, সিমেন্ট এবং রিয়েল এস্টেটের মতো গুরুত্বপূর্ণ খাতগুলিকে চাঙ্গা করবে, কর্মসংস্থান সৃষ্টি এবং টেকসই বৃদ্ধি পাবে৷ PMGSY-এর চতুর্থ ধাপের সূচনা, বন্যা ব্যবস্থাপনা ও সেচ প্রকল্পে বিনিয়োগ, এবং পর্যটন উন্নয়নে সহায়তা গ্রামীণ ও শহুরে অগ্রগতির জন্য বাজেটের প্রতিশ্রুতি তুলে ধরে।

উপরন্তু, উদ্ভাবনী শহুরে উদ্যোগের উপর জোর দেওয়া, প্রধানমন্ত্রী জনজাতীয় উন্নয়ন গ্রাম অভিযানের মাধ্যমে আদিবাসী সম্প্রদায়কে সমর্থন এবং MSME ক্রেডিট এবং ট্যাক্স কাঠামোর উন্নতি জাতীয় উন্নয়নের জন্য একটি অগ্রসর চিন্তাভাবনা প্রতিফলিত করে।

ললিত বেরিওয়ালা ভারতীয় ইস্পাত শিল্পের একজন বিশিষ্ট ব্যক্তিত্ব, যিনি শ্যাম স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক হিসাবে কাজ করছেন। শ্যাম স্টিল, ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত, ভারতে TMT বারগুলির অন্যতম প্রধান নির্মাতা। ভারতীয় রেলওয়ে, প্রতিরক্ষা, এবং বড় নির্মাণ প্রকল্পের মতো বিভিন্ন বিভাগে উচ্চ-মানের ইস্পাত পণ্য সরবরাহ করে কোম্পানির অবকাঠামো খাতে উজ্জ্বল উপস্থিতি অবশ্যই দৃষ্টান্ত স্থাপন করেছে।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.