Spread the love

পরিবেশের বেড়ে চলা তাপ নিয়ন্ত্রণ এবং সবুজায়নের লক্ষ্যে ছাত্রছাত্রীদের হাতে ফুলের চারাগাছ তুলে দিল ‘লক্ষ্য ফাউণ্ডেশন’।

‘রবীন্দ্র নজরুল সন্ধ্যা ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে কৃতি ছাত্রছাত্রীদের সম্মান জ্ঞাপন’ শীর্ষক এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে সন্ধ্যায় তিন শতাধিক ছাত্রছাত্রীদের হাতে গুল্ম শ্রেণীর ফুলের চারা তুলে দিল বিরাটি ‘লক্ষ্য ফাউণ্ডেশন’।

ফাউণ্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ” শহুরে সমাজের অধিকাংশ ছাত্রছাত্রী যেহেতু বর্তমানে ফ্লাটবাড়ীতে থাকতে অভ্যস্ত, তাই তাদের সার্বিক সুবিধার কথা বিবেচনা করে ছোট্ট ব্যালকনির উপযোগী ফুলের চারাগাছ দেওয়া হয়েছে।”
এদিনের সন্ধ্যায় সংগঠনের অধ্যক্ষ কিশোর কর, সম্পাদক পূর্ণেন্দু দেবনাথ ও বরিষ্ঠ কার্যকর্তা রতন জৈন-কে পাশে নিয়ে মঙ্গল দীপ প্রজ্জ্বলিত করে অনুষ্ঠানের শুভারম্ভ করেন বেলুড় ‘রামকৃষ্ণ বিদ্যামন্দির’-এর অধ্যক্ষ স্বামী মহাপ্রজ্ঞানন্দ মহারাজ।
তিনি বলেন স্বামীজী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, “রবীন্দ্রনাথ, নজরুল এবং বিবেকানন্দের বিভিন্ন লেখা পড়া উচিত, এইসব লেখা মানুষকে অনেক কিছু শিখতে সাহায্য করে।”
সংস্থার সম্পাদক পূর্ণেন্দু দেবনাথ জানান, “মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ তিন শতাধিক ছাত্রছাত্রীদের হাতে পারিতোষিক রূপে একটা ফুলগাছের চারা সহ বিবেকানন্দ ও নিবেদিতার লেখা পুস্তক তুলে দেওয়া হয়। এদিন বিরাটির তরুণ সেনগুপ্ত স্মৃতি ভবনে রবীন্দ্র,নজরুল নৃত্য পরিবেশন ছিল চোঁখে পড়ার মতো।