প্রতিবছরের মত এ বছরও শিব জ্ঞানের জীব সেবায় ছাত্র-ছাত্রী থেকে শুরু করে পথচারী শিশুদের জন্য পুস্তক, বস্ত্র এবং সাধারণ মানুষদের জন্য কম্বল থেকে শুরু করে বিভিন্ন বস্ত্র বিতরণ অনুষ্ঠান পালিত করছে ইনস্টিটিউট অফ হাইড রিসার্চ অ্যান্ড এডুকেশন।

ইতিমধ্যে এই সংস্থা কথামৃতভবন, কামার পুকুর রামকৃষ্ণ মিশন, জয়রামবাটী মাতৃনিকেতন, প্রতিভা ফ্রি শিক্ষানিকেতন, নিউ আলিপুর সারদা আশ্রম, সারদেশ্বরী আশ্রম, শ্যামপুকুরের মত আরো বিভিন্ন মিশন এবং স্কুলের প্রত্যেককে ১০০০ এর উপর রামকৃষ্ণ পরমহংসদেব, সারদা দেবী এবং বিবেকানন্দের আদর্শ শিক্ষাজীবনের পুস্তক বিতরণ ইতিমধ্যে করে ফেলেছেন। শুধু তাই নয় পথচারী দরিদ্র শিশুদের জন্য বস্ত্র, কম্বল, মশারি এবং দরিদ্র পরিবারের উপযোগী পণ্য সামগ্রী ও ব্যবস্থা করেছে এই সংস্থা। এই সংস্থার পক্ষ থেকে ডক্টর অশোক কুমার প্রধান এবং . ডাঃ অমলেন্দু প্রধান জানান প্রতি বছরের ন্যায় এবছরও এই কাজ করতে পেরে তারা ধন্য এবং আনন্দিত। ডক্টর অশোক কুমার প্রধান আরো জানান এই কাজ ছাড়াও এই সংস্থার পক্ষ থেকে মাসে দুদিন করে ৩০০ থেকে ৪০০ রোগীকে তারা বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দিয়ে থাকে।

এই কাজে মাতা প্রতিভা প্রধান , মানসী মন্ডল, রুমা মিশ্র, ডক্টর সুকল্প মিত্র মাসে দুটি রবিবার করে এই চিকিৎসা পরিষেবা দিয়ে চলেছে।তাদের এই নির্লস প্রয়াসকে ধন্যবাদ এবং কুর্নিশ জানালেন ডক্টর অশোক কুমার প্রধান। তিনি আরো জানান রামকৃষ্ণ মঠ ও মিশনের জেনারেল সেক্রেটারী স্বামী সুবীরানন্দজী মহারাজের আশীব্বাদে এই কাজ আজ ইনস্টিটিউট অফ হাইড রিসার্চ অ্যান্ড এডুকেশন করে চলেছে।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.