কলকাতা, ১২ জানুয়ারী, ২০২৩: ওয়েস্ট বেঙ্গল গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের ৫৫ তম গার্মেন্ট ক্রেতা ও বিক্রেতাদের মিট, তিন দিনব্যাপী (৮,৯ এবং ১০ জানুয়ারী ২০২৪) কলকাতার ইকো পার্ক ফেয়ারগ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। এই ল্যান্ডমার্ক ইভেন্টে, প্রায় ৯০০টি জাতীয় এবং আন্তর্জাতিক ব্র্যান্ড অংশগ্রহণ করে। প্রদর্শনীটি এই অঞ্চলের প্রাচীনতম প্রদর্শনী এবং বরাবরের মতো আবারও খুব সফল হয়েছে। মিটটিতে সারা দেশ এবং বিদেশ থেকে ২১০০+ দর্শক নিবন্ধিত হয়েছে এবং পাইকারি লেনদেনে আনুমানিক 850 কোটি টাকার ব্যবসা হয়েছে। দর্শনার্থীরা সজ্জা, পরিবেশ এবং অ্যাসোসিয়েশনের দেওয়া আতিথেয়তার জন্য প্রশংসা করেছে।

এ উপলক্ষে পশ্চিমবঙ্গ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশনের সভাপতি শ্রী হরি কিষাণ রাঠি বলেছেন, “এই শিল্পে ইতিমধ্যেই বৃহৎ কর্মীবাহিনী রয়েছে (প্রত্যক্ষ বা পরোক্ষ ক্ষমতায় ৫০ লাখেরও বেশি কর্মচারী নিযুক্ত)। আনুমানিক ৮৫০ কোটি টাকার ব্যবসায়িক লেনদেন হয়েছে যেখানে ৯০০ টি জাতীয় ও আন্তর্জাতিক ব্র্যান্ড অংশগ্রহণ করেছে। এই মিটটি বাংলায় তৈরি পোশাক শিল্পকে বাড়িয়ে তুলতে বারবার নিজেকে প্রমাণ করেছে। আমরা বস্ত্র শিল্প তথা রেডিমেড জন্য পোশাক ব্যবসা এবং বিপণনকে উন্নীত করার জন্য সরকারের প্রচেষ্টাকে অত্যন্ত প্রশংসা করি।” রাঠি মহাশয় এক্সিকিউটিভ কমিটি, স্পনসর এবং অংশগ্রহণকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এই ইভেন্টটি দুর্দান্ত সাফল্যমন্ডিত হয়েছে বলেন তিনি।

পশ্চিমবঙ্গ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশনের অন্যান্য মূল কমিটির সদস্যরা ছিলেন: শ্রী বিজয় কারিওয়ালা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট; শ্রী প্রদীপ মুরারকা, ভাইস প্রেসিডেন্ট; শ্রী দেবেন্দ্র বৈদ, সচিব; শ্রী কানহিয়ালাল লাখোটিয়া, কোষাধ্যক্ষ; শ্রী প্রেম কুমার সিংহল, জে.টি. কোষাধ্যক্ষ, শ্রী অমরচাঁদ জৈন, শ্রী তরুণ কুমার ঝাঝারিয়া, শ্রী আশীষ ঝাওয়ার, শ্রী মনীশ রাঠি, শ্রী কমলেশ কেদিয়া, শ্রী মনীশ আগরওয়াল, শ্রী কিশোর কুমার গুলগুলিয়া, শ্রী বিক্রম সিং বাইদ, শ্রী সৌরভ চন্দক, শ্রী সাকেত খান্ডেলওয়াল, শ্রী অজয় সুলতানিয়া, শ্রী অজয় সুলতানিয়া রাজীব কেদিয়া, শ্রী সন্দীপ রাজা, শ্রী ব্রিজ মোহন মুন্ধরা, শ্রী ভুবন অরোরা, শ্রী মোহিত দুগার – কার্যনির্বাহী কমিটির সদস্য এবং প্রাক্তন সভাপতি শ্রী হরি প্রসাদ শর্মা এবং শ্রী চাঁদ মাল লাধা।

WBGMDA সম্পর্কে: ওয়েস্ট বেঙ্গল গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন হল একটি সংস্থা যা পূর্ব ভারতের তৈরি পোশাক শিল্প এবং বাণিজ্যের প্রতিনিধিত্ব করে। ১৯৬২ সালে প্রতিষ্ঠিত সমিতি, তৈরি পোশাক শিল্পের বিকাশের জন্য এই ক্ষেত্রে বিশেষ পরিষেবা প্রদান করে। আমরা ভারত চেম্বার অফ কমার্সের সাথে যুক্ত। অ্যাসোসিয়েশনের একটি গণতান্ত্রিক কাঠামো রয়েছে যা একটি কোর কমিটি, কমিটির সদস্য এবং কো-অপ্ট করা সদস্যদের দ্বারা পরিচালিত হয় যারা সংগঠনের উন্নতির জন্য নিরলসভাবে কাজ করে। সংস্থাটির সদস্যসংখ্যা ৫০০র ও অধিক। অ্যাসোসিয়েশন বছরে দুবার গার্মেন্টস ক্রেতা ও বিক্রেতাদের মিট আয়োজন করে, সেমিনার করে, সদস্যদের সরকারী সিদ্ধান্ত ও নীতি বুঝতে সাহায্য করে, রক্তদান, স্বাস্থ্য পরীক্ষা আয়োজন করে এবং সালিশি বিষয়গুলো নিষ্পত্তি করতে সাহায্য করে। সদস্য এবং পৃষ্ঠপোষকদের সাথে হোলি এবং দীপাবলি উদযাপন করে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.