Spread the love

কলকাতা, ১৮জুন, ২০২৪ – অটোবিক্স কলকাতায় প্রাক-মালিকানাধীন গাড়িগুলির জন্য একটি উদ্ভাবনী অটোটেক নিলাম প্ল্যাটফর্ম নিয়ে এসেছে।
অমিত পারেখ-এর দ্বারা প্রতিষ্ঠিত অটোবিক্স-এর লক্ষ্য অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে স্বচ্ছতা, দক্ষতা এবং ন্যায্যতা প্রবর্তনের মাধ্যমে প্রাক-মালিকানাধীন গাড়ির বাজারকে রূপান্তরিত করা।

প্রাক-মালিকানাধীন গাড়ির বিভাগটি ঐতিহ্যগতভাবে সমষ্টিকারী (অ্যাগ্রিগেটর) এবং ডিলারদের দ্বারা ১০-১৫% অধিকতর মূল্যের সাথে পরিচালিত হয়েছে, যা ক্রেতাদের জন্য অধিক মূল্যের এবং বিক্রেতাদের জন্য কম লাভের হয়ে থাকে। অটোবিক্স সেই মূল্যকে ৫%-এর কম কমিয়ে, ক্রেতা এবং বিক্রেতা উভয়েই ন্যায্য বাজার মূল্য পায় তা নিশ্চিত করতে প্রস্তুত৷

অটোবিক্স-এর প্রতিষ্ঠাতা ও সিইও অমিত পারেখ বলেন, “অটোবিক্স প্রাক-মালিকানাধীন গাড়ির বাজারে স্বচ্ছতা এবং ন্যায্যতা আনতে প্রস্তুত। আমাদের প্ল্যাটফর্ম বিক্রেতাদের নিলাম প্রক্রিয়ায় অংশগ্রহণ করার এবং প্রকৃত বিড দেখার অনুমতিকরণ করে। আমরা গাড়ির এই বাজারটিকে অনেক দিন ধরে জর্জরিত করে এমন অদক্ষতা দূর করতে প্রযুক্তির সুবিধা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

অটোবিক্স-এর মূল অনন্য বিক্রয় প্রস্তাব (USPs) এর মধ্যে রয়েছে – একটি বৈজ্ঞানিক পদ্ধতি ব্যবহার করে গাড়ির ন্যায্য বাজার মূল্য প্রতিষ্ঠা করা, একটি স্বচ্ছ নিলাম প্ল্যাটফর্ম যা বিক্রেতা এবং ক্রেতাদের একত্রিত করে, একটি শূন্য মার্জিন, লেনদেন ফি-ভিত্তিক মডেল এবং ব্যাপক ও বৈজ্ঞানিক গাড়ি পরিদর্শন।

পশ্চিমবঙ্গ এবং উড়িষ্যায় কার্যক্রম শুরু করার পর, অটোবিক্স আগামী ছয় মাসের মধ্যে অন্যান্য টায়ার ২ এবং টায়ার ২ শহরে প্রসারিত করার পরিকল্পনা করেছে।

“আমরা প্রযুক্তি-চালিত স্বচ্ছতার আমাদের দৃষ্টিভঙ্গি চালনা করার জন্য প্রচলিত খরচের একটি অংশ উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহার করতে প্রতিশ্রুতিবদ্ধ,” পারেখ আরো বলেন।

অটোবিক্স সম্পর্কে
অটোবিক্স হল কলকাতার একটি অটোটেক স্টার্টআপ, যা স্বচ্ছতা এবং প্রযুক্তির মাধ্যমে প্রাক-মালিকানাধীন গাড়ির বাজারে বিপ্লব ঘটাতে নিবেদিত। একটি ডিজিটাল নিলাম প্ল্যাটফর্ম অফার করার মাধ্যমে, অটোবিক্স ক্রেতা এবং বিক্রেতা উভয়ের জন্য ন্যায্য বাজার মূল্য নিশ্চিত করে, এটিকে আপনার গাড়ি বিক্রি করার সেরা জায়গা করে তোলে।