শ্রীজিৎ চট্টরাজ : শিক্ষা আনে চেতনা। এই আপ্ত বাক্য প্রাসঙ্গিকতা কোনোদিন হারিয়ে যাওয়ার নয়। ভারতের মত দেশে শিক্ষা ও স্বাস্থ্য পরিকাঠামো তৈরিতে সরকারি ব্যবস্থার পাশাপশি বেসরকারি পরিকাঠামো ক্রমশ বাড়ছে। কিন্তু বিনোদন জগত পুরোটাই বলতে গেলে বেসরকারি দখলে। ডিজিটাল ভারতে অসংখ্য ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্ম জনচাহিদা পূরণে বাজারে ছেয়ে গেছে। কিন্তু যথার্থ কাজটি কারা করছে সেই সম্পর্কে জনসাধারণের বহুলাংশের কোনো স্পষ্ট ধারণা নেই। পরিস্থিতি নিরীক্ষণ করে এক বেসরকারি সংস্থা অ্যাকোলেড গ্রুপ বাজারে এনেছে নলেজ পিডিয়া। হাতের মুঠো ফোনে এককথায় মুশকিল আসান। শিক্ষা, স্বাস্থ্য ও বিনোদনের নিরাপদ ও নির্ভরযোগ্য সমাধান। বৃহস্পতিবার সকালে পূর্ব কলকাতার এক পাঁচতারা হোটেলে সাংবাদিকদের সঙ্গে মিলিত হয় অ্যাকোলেড গ্রুপ।

সংস্থার পক্ষে সি ই ও মণিকা পারাসারি লাহিড়ী সাংবাদিকদের জানান, অ্যাকোলেড গ্রুপ দেশের মানুষের কাছে সহজে সঠিক তথ্য পৌঁছে দিতেই অ্যাসেন্ড নির্মাণ করেছে। আমাদের পেশাদার প্রযুক্তিবিদরা বাজারের যাবতীয় ডিজিটাল প্ল্যাটফর্মের তথ্য পরীক্ষানিরীক্ষা করে সেগুলি সংরক্ষণ করেন। আজ শুভ উদ্বোধন হলো আনুষ্ঠানিক ভাবে। আগামী এপ্রিল মে মাস থেকে অ্যাপল ও এ্যানরয়েড ফোনে তথ্যের সুবিধে মিলবে। প্রাথমিক তথ্যে কোনো খরচ নেই। বিস্তারিত সহযোগিতায় সামান্য খরচ ধার্য হবে। শিক্ষা, স্বাস্থ্য ও বিনোদন বিভাগের জন্য তিনটি আলাদা বিভাগ কার্যকর। লার্নহাব, হেলথোলোজি ও নোফ্লিক্স।প্রতিটি বিভাগে ব্যক্তিগত যার যেমন উপযোগী তথ্য তেমন তথ্যই সরবরাহ হবে। হেলথোলজি ডিজিটাল প্ল্যাটফর্মে মাত্র ৪৫ সেকেন্ডে শারীরিক বিভিন্ন পরীক্ষার রিপোর্ট পাওয়া এক নতুন উপলব্ধি।

এদিনের সাংবাদিক সম্মেলনে অ্যাকোলেড গ্রুপের অনলাইন ডিজিটাল প্ল্যাটফর্ম অ্যাসেন্ডের ভুয়সী প্রশংসা করলেন উপস্থিত বিশিষ্টজনেরা। এঁদের মধ্যে ছিলেন, অধ্যাপক ডা: দেবাশীষ ভট্টাচার্য প্রিন্সিপাল অ্যাডভাইজার অ্যাকোলেড গ্রুপ, হেলথোলজি, অধ্যাপক গুরুদাস গুপ্ত প্রিন্সিপাল অ্যাডভাইজার এডুকেশন, ইন্দ্রজিৎ লাহিড়ী ফুড ব্লগার অ্যাডভাইজার ( কনটেন্ট কিউরেশন) , পার্থপ্রতিম সেনগুপ্ত, প্রাক্তন এম ডি ও সি ই ও ইন্ডিয়ান ওভারসিজ ব্যাংক, অ্যাড ভাইজার, ইকোনমি ডা: জে এস রাজকুমার, সার্জিকাল গ্যস্ট্রো এন্টারোলজিস্ট, চেয়ারম্যান লাইফলাইন হসপিটালস ও চিফ সার্জন , ডা: শ্রীধর ভাগবত্তুল্লা, প্রাক্তন ডেপুটি ডিরেক্টর সি এল এল, অনন্ত সুব্রামানিয়াম পার্টনার ট্রাস্টি অ্যান্ড ভেটারান টেকনোক্র্যাট ও কিউ এইচ খান, ফাউন্ডার ও এম ডি ধেয়া আই এ এস। ডিজিটাল প্রযুক্তি জগতে এক নিঃশব্দ বিপ্লব ঘটাতে চলাতে চলেছে অ্যাকোলেড গ্রুপ তার একটা আভাস পাওয়া গেল এমনটাই মনে করছেন আমন্ত্রিত সাংবাদিকেরা।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.