কলকাতা, ১১ জুন, ২০২৪: ১১ জুন, ২০২৪-এ শুরু হওয়া বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে লাক্স শ্যাম কলকাতা টাইগার্সের আত্মপ্রকাশের মাধ্যমে বাংলার ক্রিকেটীয় ল্যান্ডস্কেপ একটি ভিন্ন মাত্রার অভিজ্ঞতা অর্জন করতে প্রস্তুত। শ্যাম স্টিলের মালিকানাধীন গ্রুপ এবং লাক্স কোজি, কলকাতার টাইগাররা কলকাতা এবং হুগলির জেলাগুলির প্রতিনিধিত্ব করে, বাংলার সেরা ক্রিকেট প্রতিভাকে এক ব্যানারে একত্রিত করে।

লাক্স শ্যাম কলকাতা টাইগার্স, বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ টুর্নামেন্টের অন্যতম ফ্র্যাঞ্চাইজি যা ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) দ্বারা শুরু হয়েছিল, রাজ্যের ক্রিকেটীয় প্রতিভার শক্তি এবং সমৃদ্ধি প্রদর্শনের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। বাংলার ঐতিহাসিক পটভূমি এবং উত্তরাধিকারের প্রেক্ষিতে পুরুষ ও মহিলা ক্রিকেটারদের সমন্বয়ে গঠিত এই লিগটি ক্রিকেটের জগতে শ্রেষ্ঠত্বের নতুন উচ্চতা অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে। পুরুষ দলের অধিনায়ক হিসেবে থাকবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান অভিষেক পোড়েল; মহিলা দলের নেতৃত্ব দেবেন ডানহাতি অফব্রেকার বোলার মিতা পল।

শিব শঙ্কর পল, প্রধান কোচ, সহকারী কোচ কাঞ্চন মাইতি, পুরুষদের দলকে কোচিং দেবেন। একইভাবে, মহিলা দলটি প্রধান কোচ চরণজিৎ সিং নায়ার এবং সহকারী কোচ ত্রিশা বেরার কাছ থেকে কোচিং করার সুবিধা পাবে। পুরুষ ও মহিলা উভয় দলের জন্যই এই বিশিষ্ট কোচের জায়গায়, দলগুলি তাদের দক্ষতার সর্বোত্তম সুযোগ পাবে এবং ক্রিকেট খেলা শিখবে যাতে তারা মাঠের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম হয়।

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ এখন একটি উদ্যমী, উৎসাহী এবং উত্তেজনাপূর্ণ সেশন চাইছে। ১৮ জন পুরুষ এবং ১৬ জন মহিলা সদস্য নিয়ে গঠিত পুরুষ ও মহিলা উভয় দলই মর্যাদাপূর্ণ ইডেন গার্ডেন এবং বিসিসিআই প্রত্যয়িত যাদবপুর বিশ্ববিদ্যালয় সল্টলেক ক্যাম্পাস মাঠে ৩১টি ম্যাচ খেলবে। গেমগুলি জনপ্রিয় স্পোর্টস চ্যানেল এবং ডিজিটাল স্ট্রিমিং প্ল্যাটফর্মে সম্প্রচার করা হবে যেমন স্পোর্টস ১৮, জিও সিনেমা, ফ্যানকোড এবং এয়ার বাংলা। যাতে প্রচুর ক্রীড়াপ্রেমী এই অনুষ্ঠান দেখতে পারে, তাই এই ব্যবস্থা।

শ্রী সাকেত টোডি, একজন ক্রিকেটপ্রেমী হওয়ার পাশাপাশি রাজ্যের একজন বিশিষ্ট শিল্পপতি এবং লাক্স কোজির প্রতিষ্ঠাতা বলেছেন, “আমরা বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লীগে লাক্স শ্যাম কলকাতা টাইগারদের পরিচয় করিয়ে দিতে পেরে রোমাঞ্চিত।” তিনি আরও বলেন, “আমাদের লক্ষ্য হল স্থানীয় প্রতিভা লালন করা এবং তরুণ ছেলে ও মেয়েদেরকে জাতীয় ও আন্তর্জাতিক মঞ্চে ভালো ফল করতে এবং তাদের উপস্থিতি অনুভব করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করা। আমরা বিশ্বাস করি যে টাইগাররা কলকাতা এবং হুগলির মানুষের জন্য গৌরব ও শ্রেষ্ঠত্বের প্রতীক হয়ে উঠবে।”

শ্রী ললিত বেরিওয়ালা, ইস্পাত শিল্পের একজন প্রখ্যাত শিল্পপতি এবং প্রখ্যাত সমাজসেবী, শ্যাম স্টিলের ডিরেক্টর, একই রকম বক্তব্য রাখেন। তিনি বলেন, “মান এবং উদ্ভাবনের প্রতি আমাদের প্রতিশ্রুতি আমাদের স্টিল পণ্যের ক্ষেত্র ছাড়িয়ে ক্রীড়া অঙ্গনেও প্রসারিত। কলকাতা টাইগার্সের সহ-মালিকানাধীন হয়ে, তিনি যোগ করেছেন, “আমাদের লক্ষ্য হল সম্প্রদায়ের চেতনাকে লালন করা, ক্রীড়াঙ্গনের বিকাশ করা, যুবদের মধ্যে ক্রিকেটের প্রতি অনুরাগকে শক্তিশালী করা, তাদের আগের চেয়ে আরও ভাল পারফরম্যান্স করার ক্ষমতাকে উজ্জীবিত করা। মাঠের সেরা ক্রিকেটে ভারতীয় ক্রিকেটকে গর্বিত করে, যেমনটি আমাদের বিখ্যাত ক্রিকেটাররা অতীতে করেছিল এবং বর্তমান সময়ের ক্রিকেটাররা এখন করে।”

সৌরভ গাঙ্গুলি, প্রাক্তন ভারতীয় জাতীয় পুরুষ দলের অধিনায়ক ও প্রাক্তন BCCI সভাপতি, এবং মহিলাদের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী ঝুলন গোস্বামী, লিগ মেন্টর হিসাবে কাজ করতে সম্মত হয়েছে। তাঁরা তাদের অভিজ্ঞতার ভাণ্ডার নিয়ে এসেছেন এবং তরুণদের মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেছেন।

লাক্স শ্যাম কলকাতা টাইগাররা তাদের ভক্তদের এই উত্তেজনাপূর্ণ যাত্রায় তাদের সাথে যোগ দিতে, বাংলার প্রাণবন্ত চেতনা এবং ক্রিকেট ঐতিহ্য উদযাপনে অংশীদার হতে এবং জনগণের সাথে তাদের বন্ধন তৈরি করতে আন্তরিকভাবে আমন্ত্রণ জানায়।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.