রোমানিয়ার কুকুটেনী ট্রিপিলিয়ান সভ্যতায় যিশুর জন্মের ৩৬০০ বছর আগে প্রথম যখন চাকা আবিষ্কার হয় তারপর ঠেলা থেকে আজকের অত্যাধুনিক বৈদ্যুতিন গাড়ি মানব সভ্যতার বিবর্তনের সাক্ষ্য দিচ্ছে। দৈনন্দিন জীবনে পেশার কারণে গণ পরিবহনের পাশাপশি নিজের একটি গাড়ির স্বপ্ন কে না দেখেন? বিশ্বে ২০২২এর হিসেবে গাড়ির সংখ্যা যেখানে ১৪৭৪ বিলিয়ন তখন ভারতে সেই সংখ্যা প্রতি হাজার জন মানুষ পিছু ২২। অঙ্কের হিসেবে ১০ মিলিয়ন। প্রতিদিন এদেশে গাড়ি নির্মাণ হচ্ছে ১০ হাজার। প্রায় ২৩ শতাংশ গাড়ি বিক্রি বেড়েছে।।

স্বপ্ন পূরণে গাড়ি যখন আপনার দুয়ারে,তখন লং ড্রাইভে যাওয়ার ইচ্ছে হতেই পারে। পাশে নিজের প্রিয়জনকে বসিয়ে এই পথ যদি না শেষ হয় গান গাইবার ইচ্ছেও চাগার দিতেই পারে। কিন্তু পথ যদি হঠাৎ শেষ হয়? কিম্বা পরিচিত কোনো আপনজনকে নিয়ে হাসপাতালে যাচ্ছেন অথবা কোনো গুরুত্বপূর্ণ কাজে দ্রুত চলেছেন নিজের গাড়িতে, হঠাৎ যান্ত্রিক ত্রুটিতে গাড়ির চাকা থেমে যায়।কাছাকাছি তেমন গাড়ি সারাইয়ের গ্যারেজ পাচ্ছেন না।তখন মুশকিল আসানে ফোনে যোগাযোগ করুন পঙ্কজ ধরের সঙ্গে। ঐশী অটোমোবাইলের কর্ণধার পঙ্কজ ধর মাস তিনেক হলো বিপদের ত্রাণকর্তা হিসেবে জরুরি পরিষেবা দিতে শুরু করেছেন। নিশ্চিত নিরাপদে জরুরি পরিষেবায় সমস্যা থেকে মুক্ত হতে পারবেন। হরিহরপুরের অন্তরা মানসিক হাসপাতালের কাছে ঐশী অটোমোবাইলের বিপণি। কলকাতা ৭০০১৪৫ এর এই ঠিকানায় সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত আপাতত এই পরিষেবা মিলছে।

তীব্র কর্মসংস্থানের অভাবে বাংলার যুবসমাজ যখন অসহায়, তখন এই সংস্থায় যুক্ত করা হয়েছে দক্ষ গাড়ি মেকানিক। পঙ্কজ ধর জানিয়েছেন , কোলকাতার উপকন্ঠে যে সংখ্যক গাড়ি চলাচল করে সেখানে যান্ত্রিক ত্রুটি হওয়া অস্বাভাবিক নয়। কিন্তু প্রয়োজনের তুলনায় নির্ভরযোগ্য গাড়ি মেরামতের গ্যারেজ নেহাৎই কম। তাই অটোমোবাইল ব্যবসার পাশাপাশি এই জরুরি পরিষেবা দেওয়া একজন ব্যাবসায়ী হিসেবে দায়িত্ব মনে করেই এই পরিষেবা শুরু করেছি। ন্যায্য পারিশ্রমিকে মানুষকে জরুরি পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.