 মণিপালসিগনা হেলথ ইনশিওরেন্স পূর্ব ভারতের বাজারে তার উপস্থিতি আরও জোরালো করে চলেছে উদ্ভাবনীমূলক সমাধানের মাধ্যমে এবং ২২-২৩ আর্থিক বর্ষে গ্রস রিটন প্রিমিয়ামে ৩৮% বৃদ্ধি নথিবদ্ধ করেছে। কোম্পানি আশা করছে বাজার আগামী দুই বছরে দ্বিগুণ বেড়ে যাবে।
 কোম্পানি লঞ্চ করেছে মণিপালসিগনা লাইফটাইম হেলথ। এতে ঘরোয়া ও আন্তর্জাতিক কভারেজের জন্যে একেকটি ক্ষেত্রে ৩ কোটি টাকা পর্যন্ত সাম ইনশিওর্ড রাখা যেতে পারে, ভারতে বিমার সঙ্গে সম্পর্কহীন অসুস্থতার কভারেজের জন্যে ঊর্ধ্বসীমাহীন সাম ইনশিওর্ড ফিরিয়ে দেওয়ার বিকল্পও রয়েছে, যাতে আপনার কভার কখনো ফুরিয়ে না যায়। উপরন্তু ক্রেতারা তাঁদের কভারেজকে কাস্টমাইজ করে নিতে পারেন একত্রিত বোনাস, বিশ্বব্যাপী জরুরি পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি আর মাতৃত্ব, সারোগেসি এবং উসাইট ডোনার প্রোসিডিওরের সার্বিক কভারেজের মাধ্যমে।
কলকাতা, জানুয়ারি ১৬, ২০২৪ – সবচেয়ে দ্রুত বেড়ে চলা একক স্বাস্থ্য বিমা কোম্পানিগুলোর অন্যতম মণিপালসিগনা ভারত ও পূর্বাঞ্চলের বাজারে সক্রিয়ভাবে সম্প্রসারণ ঘটাচ্ছে, যাতে তার উদ্ভাবনীমূলক স্বাস্থ্য বিমা সমাধানগুলোর মাধ্যমে ক্রেতাদের বিচিত্র অংশকে ধরা যায়। নিজেদের শক্তিশালী মাল্টি-চ্যানেল সরবরাহ শৃঙ্খল ও বহু পণ্যের সম্ভারকে ব্যবহার করে কোম্পানি স্বাস্থ্য পরিচর্যার অর্থের জোগানের প্রথম সারিতে রয়েছে এবং পূর্বাঞ্চলের মানুষকে আজীবন ভাল মানের স্বাস্থ্য পরিচর্যার নাগাল দেওয়ার কাজে নিবেদিত।

একক স্বাস্থ্য বিমা কোম্পানি হিসাবে মণিপালসিগনার সারা দেশের ৯,০০০+ সর্বভারতীয় হাসপাতালের মধ্যে পূর্বাঞ্চলে প্রায় ১০০০ হাসপাতালের নেটওয়ার্ক রয়েছে। তার উপস্থিতি আরও বাড়াতে এবং পূর্ব ভারতের রোগীদের পরিষেবা দিতে ২০২৩ সালে মণিপাল হসপিটালস কলকাতায় সদর দফতরবিশিষ্ট আমরি (অ্যাডভান্সড মেডিকাল রিসার্চ ইনস্টিটিউট) হসপিটালসের অংশীদার হয়েছে। এর ফলে পূর্ব ভারতে উচ্চমানের টার্শিয়ারি ও কোয়াটেরনারি স্বাস্থ্য পরিচর্যার ক্রমবর্ধমান চাহিদা মোকাবিলা করার মত সবচেয়ে বড় হসপিটাল চেন হয়ে উঠেছে মণিপাল হসপিটালস।
স্বপ্না দেশাই, চিফ মার্কেটিং অফিসার, মণিপালসিগনা হেলথ ইনশিওরেন্স, বললেন “ন্যাশনাল হেলথ অ্যাকাউন্ট (NHA) রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গের ৬৭% মানুষ তাঁদের চিকিৎসা সংক্রান্ত খরচ মেটাতে ভরসা করেন আউট-অফ-পকেট এক্সপেন্সেস (OOPE)-এর উপর। বহু রিসার্চ স্টাডি দেখিয়েছে যে ডায়বেটিস, হাইপারটেনশন, স্থূলতার সমস্যা রয়েছে এই রাজ্যে এবং গত কয়েক বছরে ক্যান্সারের ঘটনাতেও পশ্চিমবঙ্গ ধারাবাহিকভাবে উপর দিকে থেকেছে। এই কারণে স্বাস্থ্যের চ্যালেঞ্জ এবং সংশ্লিষ্ট খরচ মেটাতে মণিপালসিগনা অফার করছে মণিপালসিগনা লাইফটাইম হেলথ-এর মত বিশেষভাবে তৈরি নানারকম বিমা সমাধান, যা অসুস্থতা ও হাসপাতালে ভর্তি কভার করে এবং ৩ কোটি টাকা পর্যন্ত সাম ইনশিওর্ড অফার করে পশ্চিমবঙ্গের বাজারের অনন্য স্বাস্থ্য প্রয়োজনগুলো মেটাতে।”
দেশাই আরও বললেন “স্বাস্থ্য বিমা বিশেষজ্ঞ হিসাবে মণিপালসিগনা হেলথ ইনশিওরেন্স পূর্বাঞ্চলে এক বিপুল বৃদ্ধি দেখেছে। কোম্পানি ২২-২৩ আর্থিক বছরে ৩৮% গ্রস রিটন প্রিমিয়াম অর্জন করেছে এবং আমরা আশা করছি পূর্বাঞ্চলে আমাদের ব্যবসা আগামী ২ বছরে দ্বিগুণ হয়ে যাবে। পূর্ব ভারতে আমাদের প্রায় ৮,০০০ পরামর্শদাতা আছেন, এই অঞ্চল জুড়ে প্রায় ১,৫০০ বিক্রয়কেন্দ্র রয়েছে সরবরাহ নেটওয়ার্কের মাধ্যমে আর ১২টা শাখা অফিস আছে। সম্প্রসারণ পরিকল্পনার অঙ্গ হিসাবে আমাদের লক্ষ্য নতুন শাখা অফিস লঞ্চ করা এবং ২৪ আর্থিক বছরে আমাদের আরও কর্মচারী এবং এজেন্ট নেওয়ার পরিকল্পনা আছে।”
রাজ্যের স্বাস্থ্য পরিচর্যায় অর্থ জোগান দেওয়ার বোঝা সামলাতে বিমাকারী লঞ্চ করেছে মণিপালসিগনা লাইফটাইম হেলথ, যাতে ঘরোয়া ও আন্তর্জাতিক কভারেজের জন্যে একেকটি ক্ষেত্রে ৩ কোটি টাকা পর্যন্ত সাম ইনশিওর্ড রাখা যেতে পারে, ভারতে বিমার সঙ্গে সম্পর্কহীন অসুস্থতার কভারেজের জন্যে ঊর্ধ্বসীমাহীন সাম ইনশিওর্ড ফিরিয়ে দেওয়ার বিকল্পও রয়েছে, যাতে আপনার কভার কখনো ফুরিয়ে না যায়। উপরন্তু ক্রেতারা তাঁদের কভারেজকে কাস্টমাইজ করে নিতে পারেন একত্রিত বোনাস, বিশ্বব্যাপী জরুরি পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি আর মাতৃত্ব, সারোগেসি এবং উসাইট ডোনার প্রোসিডিওরের সার্বিক কভারেজের মাধ্যমে। উপরন্তু ক্রেতারা তাঁদের কভারেজকে একত্রিত বোনাস, বিশ্বব্যাপী জরুরি পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি আর মাতৃত্ব, সারোগেসি এবং উসাইট ডোনার প্রোসিডিওরের সার্বিক কভারেজের মাধ্যমে কাস্টমাইজ করে নেওয়ার সুযোগ পাচ্ছেন। এতে আমাদের ক্রেতারা আজীবন স্বাস্থ্যের এক বিশেষজ্ঞকে সঙ্গে পাবেন, যে আর্থিক সুরক্ষা ও মানসিক শান্তি জোগাবে।
মণিপালসিগনা লাইফটাইম হেলথকে কাস্টমাইজ করে নিন নিম্নলিখিত ফিচারগুলোর মাধ্যমে:
 গ্যারান্টিযুক্ত একত্রিত বোনাস আপনার লাইফটাইম হেলথ পলিসির সাম ইনশিওর্ডের (SI) ১৫% হারে, আপনার ক্লেম হিসাবে ধরা হবে না
 বিশ্বজুড়ে ১ কোটি টাকা পর্যন্ত মেডিকাল এমার্জেন্সি হসপিটালাইজেশন কভার
 সাম ইনশিওর্ডের ম্যাটার্নিটি কভারের সঙ্গে ১ লাখ টাকা পর্যন্ত সদ্যোজাতর খরচ, সদ্যোজাতের ১ম বছরের ভ্যাক্সিনেশনের খরচ
 সারোগেট মায়ের হাসপাতালে ভর্তির আগের ও পরের খরচ, সারোগেসি কভারে সাম ইনশিওর্ডের ১ লাখ টাকা পর্যন্ত কভারেজ
 উসাইট রিট্রিভাল জনিত যে কোনো জটিলতার জন্যে ১ লাখ টাকা পর্যন্ত সাম ইনশিওর্ডে উসাইট ডোনার কভারেজ
মণিপালসিগনা সাধ্যের মধ্যে সমাধান দিতে প্রতিজ্ঞাবদ্ধ, যাতে পূর্ব ভারতে ব্যক্তি ও পরিবারের নাগাল এবং আর্থিক সুরক্ষা নিশ্চিত করা যায়। বিমাকারী পূর্ব ভারতের বাজারে স্বাস্থ্য বিমার প্রবেশ বাড়াতে এবং ক্রেতাদের আজীবন সহজ ও ভাল মানের স্বাস্থ্য পরিচর্যা দিতে বদ্ধপরিকর। মণিপালসিগনা হেলথ ইনশিওরেন্সের অফারিংয়ের প্রোডাক্ট পোর্টফোলিও সম্পর্কে আরও জানতে দয়া করে আসুন অফিশিয়াল ওয়েবসাইটে https://www.manipalcigna.com/health-insurance


Discover more from SRB News Bangla

Subscribe to get the latest posts sent to your email.