Spread the love

অ্যাপোজি একাডেমী, হাওড়া ভিত্তিক একটি নতুন অগ্রগামী কোচিং ইনস্টিটিউট , তরুণদের মন লালন করার উদ্ভাবনী পদ্ধতির সাথে শিক্ষাক্ষেত্রে শ্রেষ্ঠত্বের পথ তৈরি করছে । হার্ভার্ড মেডিক্যাল স্কুলের বিজ্ঞানী ডাঃ. সাব্বির আনসারী ও ডাঃ. আত্রেয়ী ভট্টাচার্য্য দ্বারা প্রতিষ্ঠিত এই ইনস্টিটিউট টি মেডিকেল এবং ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষায় সাফল্যের জন্য 9-12 ক্লাসের উচ্চাকাঙ্ক্ষী শিক্ষার্থীদের উচ্চ মানের নির্দেশনা প্রদানের জন্য নিবেদিত ।চৌঠা ফেব্রুয়ারি একাডেমির উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজিত একটি বিজ্ঞানভিত্তিক পরীক্ষা প্রচুর সাফল্য এবং উৎসাহ অর্জন করেছে । বিজ্ঞানের ক্ষেত্রে একটি সমৃদ্ধ কর্মজীবনের জন্য তাদের আকাঙ্ক্ষা প্রদর্শন করে একশোরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এই ইভেন্টের লক্ষ্য ছিল শুধুমাত্র প্রতিভাকে স্বীকৃতি দেওয়া নয় বরং বিজ্ঞানের ভবিষ্যতের প্রতি তরুণ মনের মধ্যে অনুপ্রেরণা জাগিয়ে , সমাজ গঠনে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা উপর জোর দেওয়া ।
এই বৃত্তি পরীক্ষার শংসাপত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা, বিজ্ঞান ও সমাজসেবার ক্ষেত্রে সক্রিয় বিশিষ্ট ব্যক্তিত্বরা যার মধ্যে মিঃ সদরে আলম (প্রাক্তন অধ্যক্ষ, হাওড়া হাট হাই স্কুল), ডাঃ অলোক তেওয়ারি (ফর্টিস হাসপাতাল), ডাঃ সিরাজ আহমেদ(সহকারী অধ্যাপক, এসএসকেএম হাসপাতাল), ডাঃ ইয়াশিকা রুস্তগী (সিনিয়র সায়েন্টিস্ট, হার্ভার্ড মেডিকেল স্কুল), ডাঃ কৌশিক দাস। (সহকারী অধ্যাপক, এনআইবিএমজি), ডাঃ রিয়াজ আহমেদ (সহকারী প্রকৌশলী, পূর্ব রেল), মিঃ খুরসিদ জামাল (সহকারী শিক্ষক), মিঃ ফাইয়াজউদ্দিন (সামাজিক কর্মী) । এই বিশিষ্ট ব্যক্তিত্বদের উপস্থিতি শিক্ষার্থীদের অধ্যবসায় এবং নিষ্ঠার প্রমাণ হিসাবে কাজ করেছে।
একাডেমিক শ্রেষ্ঠত্ব এবং অন্তর্ভুক্তি বৃদ্ধির জন্য অ্যাপোজি একাডেমির প্রতিশ্রুতি পুরো ইভেন্ট জুড়ে স্পষ্ট ছিল। প্রতিষ্ঠানটি তাদের একাডেমিক পারফরম্যান্সের উপর ভিত্তি করে যোগ্য শিক্ষার্থীদের বৃত্তি এবং আর্থিক সহায়তা প্রদানের চেষ্টা করে, যাতে মানসম্পন্ন শিক্ষা সমাজের সকল শ্রেণীর নাগালের মধ্যে থাকে।
অপ্রতিরোধ্য ও ইতিবাচক প্রতিক্রিয়ার কারণে অ্যাপোজি একাডেমী এপ্রিলের প্রথম সপ্তাহে আরেকটি বিজ্ঞান বৃত্তি পরীক্ষার ঘোষণা করেছে।এই উদ্যোগের লক্ষ্য হল আরও বেশি ছাত্রদের তাদের শিক্ষাগত দক্ষতা প্রদর্শনের সুযোগ দেওয়া এবং তাদের শিক্ষাগত যাত্রার জন্য প্রয়োজনীয় আর্থিক সহায়তা সুরক্ষিত করা। শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা একাডেমির প্রচেষ্টার প্রশংসা করেছেন এবং তারা অ্যাপোজি একাডেমির ভবিষ্যতের উদ্যোগের জন্য উন্মুখ।
সকল শিক্ষার্থী এবং অংশগ্রহণকারীদের অভিনন্দন! অতিরিক্ত তথ্যের জন্য অনুগ্রহ করে যোগাযোগ করুন
জামির আনসারী,