Spread the love


Kolkata 21st July 2023: দ্য ইনস্টিটিউট অফ ইন্টারনাল অডিটরস ইন্ডিয়া ক্যালকাটা চ্যাপ্টার ২১ এবং ২২শে জুলাই, ২০২৩ তারিখে তাজ বেঙ্গলে “ইন্টার্নাল অডিট: বিজনেস রিস্ক মিটিগেটর” থিমে জয়েন্ট অডিট কনক্লেভের আয়োজন করেছে। অনুষ্ঠানের উদ্বোধন করেন অভিরূপ সরকার। সমস্ত প্রধান দক্ষ প্রতিষ্ঠান আইসিএআই, আইসিএমএআই, এবং আইসিএসআই ইভেন্টটিকে সিপিই ঘন্টার ক্রেডিট বরাদ্দের জন্য স্বীকৃতি দিয়েছে। কনক্লেভে, সমসাময়িক গুরুত্বের নিম্নলিখিত বিষয়গুলি বিভিন্ন সেশনে আলোচনা করা হল যেমন ইন্টার্নাল অডিট: ব্যবসায়িক ঝুঁকি হ্রাসকারী, চ্যাট জিপিটির ব্যবহার, পরিষেবা খাতে প্রযুক্তি: নিয়ন্ত্রণ এবং চ্যালেঞ্জ, এআই: আশীর্বাদ বা চ্যালেঞ্জ”-রাউন্ড টেবিল, পেশা পরিবর্তন করা-পেশাদারদের কীভাবে পরিবর্তন করা দরকার, ইএসজি এবং কার্যকরী শাসন ২১ শতাব্দী- ভারত উঠছে ।
বিশিষ্ট বক্তাদের তালিকায় ছিলেন মিঃ অভিরূপ সরকার, (চেয়ারম্যান, ডব্লিউবি ফাইনান্সিয়াল কর্পোরেশন), মিসেস উমা প্রকাশ, (প্রেসিডেন্ট আইআইএ ইন্ডিয়া), মিঃ রঞ্জিত কুমার আগারওয়াল (ভাইস প্রেসিডেন্ট আইসিএআই,) মিঃ মনীশ গুপ্ত (প্রেসিডেন্ট আইসিএসআই), ডাঃ আতাউর রহমান,( বাংলাদেশ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর), সিএ এপি জাঙ্গিদ, মিঃ সৌরভ মিত্র, (ইডি, আইওসিএল), মিঃ রাজ মল্লিক, (ভিপি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড,) মিঃ অরূপ সরকার, (সদস্য অর্থ, ডিভিসি) এবং আরও অনেকে।
মিঃ সুমন চৌধুরী, প্রেসিডেন্ট, আইআইএ সিসি, বলেন, “অভ্যন্তরীণ নিরীক্ষা-ব্যবসায়িক ঝুঁকি হ্রাসকারী” থিমটি আজ এই বিপর্যয়মূলক প্রযুক্তির যুগে অত্যন্ত প্রাসঙ্গিক – সমস্ত প্রধান স্টেকহোল্ডাররা আজ কীভাবে ব্যবসার ঝুঁকি কমানো যায় তা নিয়ে ব্যাপকভাবে উদ্বিগ্ন। অব্যাহত লাভজনকতা নিশ্চিত করতে অভ্যন্তরীণ নিরীক্ষককে বিশ্বাসযোগ্যভাবে ওঠা সেই প্রশ্নের উত্তর অবশ্যই দিতে হবে”।
অধিবেশনে প্রায় ২০০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। বেশ কয়েকজন প্রতিনিধি এআই এবং ব্লকচেইনের মতো নতুন প্রযুক্তি কে অভ্যন্তরীণ নিরীক্ষায় কীভাবে প্রয়োগ করবেন। শ্রী দেবাশীষ ঘোষ, চেয়ারম্যান-সম্মেলন কমিটি, আইআইএ ইন্ডিয়া ক্যালকাটা চ্যাপ্টার বলেন যে ইনস্টিটিউট অদূর ভবিষ্যতে এই ধরনের কর্মশালা পরিচালনা করার পরিকল্পনা করছে।
ছবি : রাজেন বিশ্বাস