Spread the love

১৪ অগাস্ট: স্বাধীনতার ৭৭ তম বছরে, ইটারনাল সাউন্ডস শ্রোতাদের জন্য একটি প্রাঞ্জল এবং অনুপ্রেরণাদায়ক সঙ্গীত নিয়ে এসেছে যা আমাদের ভারতের জন্য একটি বার্তা! আমাদের স্বাধীনতা দিবস উদযাপন শুধুমাত্র আমাদের জাতীয় গর্ব এবং আমাদের ঐতিহ্যের উদযাপন নয়, এটি একটি শুভ উপলক্ষও যা আমাদের নতুন প্রতিশ্রুতি- “বিশ্বগুরু”- হিসেবে আমাদের ১.৪ বিলিয়ন ভারতীয়দের মূল্যবোধের প্রকাশ, যার অনন্য বৈচিত্র্য ‘ইয়ে দেশ’- এর পরিবেশনার মধ্য দিয়ে উদযাপন করা হচ্ছে!

এই উপলক্ষে, উস্তাদ বিক্রম ঘোষ বলেন, “ ২০২৩ সালের স্বাধীনতা দিবস উপলক্ষে, ইটারনাল সাউন্ডস, গৌরাঙ্গ জালান, উৎসব পারেখ, মায়াঙ্ক জালান এবং আমি বিক্রম ঘোষের সমন্বয়ে গঠিত আমাদের সংস্থা একটি চমৎকার অনুপ্রেরণামূলক গান প্রকাশ করেছে। ‘ইয়ে দেশ’ শিরোনামে গানটি আমার রচিত। আমাদের দেশের বেশ কিছু সেরা সেলিব্রিটি গায়ক এই ট্র্যাকে গেয়েছেন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন মহান হরিহরন জি, শান, রিচা শর্মা, মহালক্ষ্মী আইয়ার, কবিতা শেঠ। সঙ্গে গেয়েছেন আমাদের দেশের সেরা তরুণ প্রতিভা, গায়ক যাঁরা ইন্ডিয়ান আইডলের বিভিন্ন সিজনে অংশ নিয়েছিলেন।

এই গানটিকে অলঙ্কৃত করেছেন আমাদের দেশের কিছু মহান যন্ত্রশিল্পী যেমন পন্ডিত বিশ্বমোহন ভট্ট, রাজেশ বৈদ্য, পূর্বায়ন চ্যাটার্জি এবং আমি নিজেও। এই গানটি আমাদের দেশের প্রতি আমাদের আন্তরিক শ্রদ্ধাঞ্জলি। গানটি যেভাবে দেশের সম্পর্কে বিবরণ দিয়ে আমাদের ঐতিহ্য ব্যক্ত করে, তার ফলে ইতিমধ্যেই গানটি প্রচুর প্রশংসা অর্জন করেছে।

গানটি সুন্দরভাবে লিপিবদ্ধ করেছেন সুতপা বসু। তাঁর সঙ্গে অন্যান্য শিল্পীরাও নিজেদের অবদান রেখেছেন। একটি সুন্দর ভিডিওর মাধ্যমে এই গানটিকে পরিবেশন করেছেন একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি ইন্দ্রজিৎ নট্টোজি। যিনি একটি দুর্দান্ত, খুব সুন্দর এবং রঙিন ভিডিও তৈরি করেছেন যেখানে অ্যানিমেশনের মাধ্যমে বিষয়টিকে আরও মনোমুগ্ধকর করে তোলা হয়েছে। আমরা আশা করি সমগ্র দেশ এবং সারা বিশ্বে বসবাসকারী সমস্ত ভারতীয়রা আমাদের এই গানটি পছন্দ করবে।”

উস্তাদ বিক্রম ঘোষের রচিত এই অসাধারণ গানটি আমাদের দেশের তরুণদেরকে চালিত করবে এবং প্রাণশক্তিকে সংহত করবে। আমাদের দেশের উদীয়মান গায়ক ও যন্ত্রশিল্পীরা যোগ দিয়েছেন। ‘ইয়ে দেশ’- এ যে গায়ক ও যন্ত্রশিল্পীরা পারফর্ম করেছেন তাঁরা হলেন: গায়ক হরিহরন, শান, রিচা শর্মা, মহালক্ষ্মী আইয়ার, কবিতা শেঠ, ঋষি সিং, চেরাগ কোতোয়াল, বিদীপ্তা চক্রবর্তী, সেঁজুতি দাস, মোহাম্মদ ফয়েজ, দেবস্মিতা রায়, যন্ত্রবাদক বিশ্ব মোহন ভট্ট (মোহন বীণা), রনু মজুমদার (বাঁশি), পূর্বায়ন চ্যাটার্জি (সেতার), রাজেশ বৈদ্য (বীণা), বিক্রম ঘোষ (তবলা ও পারকাশন)। গানটির কথা লিখেছেন সুতপা বসু এবং গানটি পরিচালনা করেছেন ইন্দ্রজিৎ নট্টোজি। ইটারনাল সাউন্ডস এর পেছনের মূল কারিগররা হলেন: মিস্টার উৎসব পারেখ ফাইন্যান্সিয়াল মার্কেটস গুরু, মিঃ মায়াঙ্ক জালান শিল্পপতি, কেভেনটার এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, জনাব গৌরাঙ্গ জালান জাতীয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা ও উদ্যোক্তা, মিঃ বিক্রম ঘোষ মিউজিক মায়েস্ত্রো। এই চারজন অংশীদার, যাঁরা প্রত্যকে সঙ্গীত প্রেমী এবং ভারতীয় সঙ্গীত নিয়ে গুরুত্বপূর্ণ কাজ করতে চান, অসাধারণ গানটি প্রকাশ করেছেন।

Song Link: https://www.youtube.com/watch?v=ckMToar-AN8

Regards,
MEDIA CONNECT
Ankit Agarwal- 9830432080
Prerna Kothari Fomra- 9831129739