Spread the love

ব্যাঙ্গালুরু, মঙ্গলবার ৫ই ডিসেম্বর, ২০২৩ –উইপ্রো কনজিউমার কেয়ার অ্যান্ড লাইটিং, তাদের ১৫তম অধিগ্রহণের কথা ঘোষণা করেছে। ভিভিএফ (ইন্ডিয়া) লিমিটেডের তিনটি ব্র্যান্ড জো, ডয় এবং ব্যাকটার শিল্ড এই ব্র্যান্ডের অধিগ্রহণের তালিকায় যুক্ত হয়েছে। গত বারো মাসে এটি কোম্পানির তৃতীয় অধিগ্রহণ।

পার্সোনাল ওয়াশ বিভাগে এই অধিগ্রহণ উইপ্রোর কৌশলগত সম্প্রসারণের অঙ্গ। জো টয়লেট সোপ, উত্তর, পূর্ব এবং পশ্চিম এর বাজারগুলিতে একটি গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় ব্র্যান্ড। ডয়, নিজস্ব পরিচিতির সঙ্গে প্রিমিয়াম সেগমেন্টের সাবান, অন্যদিকে ব্যাকটার শিল্ড অ্যান্টিব্যাকটেরিয়াল সাবান ও হ্যান্ডওয়াশ ব্র্যান্ড। ২০২৩ অর্থবর্ষে ব্র্যান্ডগুলি একত্রে ২১০০ মিলিয়ন এর বেশি মূল্যের রাজস্ব অর্জন করেছে।

উইপ্রো কনজিউমার কেয়ার অ্যান্ড লাইটিংয়ের সিইও এবং উইপ্রো এন্টারপ্রাইজের ম্যানেজিং ডিরেক্টর বিনীত আগরওয়াল এই অধিগ্রহণ সম্পর্কে অত্যন্ত উৎসাহিত হয়ে বলেন, “জো, ডয় এবং ব্যাকটার শিল্ডের মতো উল্লেখযোগ্য পার্সোনাল ওয়াশ ব্র্যান্ডগুলিকে উইপ্রো পরিবারে যুক্ত করতে পেরে আমরা রোমাঞ্চিত। বিভিন্ন ব্র্যান্ডের সম্ভার এবং উইপ্রোর নিজস্ব শক্তিশালী বিতরণ নেটওয়ার্কের সাথে, আমরা বাজারে আমাদের উপস্থিতি জোরদার এবং বৃদ্ধি কে ত্বরান্বিত করতে প্রস্তুত। এই ব্র্যান্ডগুলি আমাদের বর্তমান পণ্য পোর্টফোলিওর পরিপূরক এবং প্রধান প্রধান বাজারগুলিতে আমাদের অবস্থানকে আরো শক্তিশালী করবে”।

“উইপ্রো কনজ্যুমার কেয়ার অ্যান্ড লাইটিংয়ের সঙ্গে এই যাত্রা শুরু করতে পেরে আমরা আনন্দিত। জো, ডয় এবং ব্যাকটার শিল্ড, উইপ্রোর সঙ্গে যুক্ত করা আমাদের পোর্টফোলিও অপ্টিমাইজ করার প্রয়াসের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং এই ব্র্যান্ডগুলিকে পরিচালনা ও উন্নত করার উইপ্রোর ক্ষমতার উপর আমাদের আস্থাকে তুলে ধরে। এই জোট উপভোক্তাদের উপযুক্ত মূল্যে ভালো পণ্য সরবরাহের প্রতি আমাদের অঙ্গীকারকে প্রতিফলিত করে। এটি আমাদের কৌশলগত ব্যবসায়িক বিবর্তনেও একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ”, বললেন রুস্তম গোদরেজ জোশী, চেয়ারম্যান ও ম্যানেজিং ডাইরেক্টর ভিভিএফ (ইন্ডিয়া) লিমিটেড।

মিঃ নীরজ খাত্রি, চিফ এক্সিকিউটিভ, উইপ্রো কনজ্যুমার কেয়ার অ্যান্ড লাইটিং, ইন্ডিয়া এবং সার্ক বিজনেস বললেন, “আমাদের পোর্টফোলিওতে জো, ডয় এবং ব্যাকটার শিল্ড যুক্ত হওয়ার ফলে ভারত ও সার্ক বাজারে পার্সোনাল ওয়াশ বিভাগে আমাদের সামগ্রী বৃদ্ধির অঙ্গীকার আরও জোরদার হয়েছে। অধিগ্রহণ করা ব্র্যান্ডগুলি দুই দশকেরও বেশি সময় ধরে নিজেদের শক্তিশালী উপস্থিতি নিশ্চিত করেছে। জো তার প্রাকৃতিক, তাজা এবং প্রিমিয়াম উপাদানগুলির জন্য অত্যন্ত জনপ্রিয়, অন্যদিকে ডয় তার সৌন্দর্য এবং স্কিনকেয়ার সাবানের সম্ভারের জন্য এবং ব্যাকটার শিল্ড পরিচ্ছন্নতা ও সুরক্ষার জন্য ইতিমধ্যেই স্বীকৃত। অধিগ্রহণের এই পদক্ষেপ বাজারে আমাদের পণ্যের বিকল্পই শুধু বাড়াবে তাই নয়, এই অঞ্চলে নেতৃস্থানীয় সংস্থা হিসাবেও আমাদের অবস্থানকে শক্তিশালী করে। এই পণ্যগুলি আমাদের উপভোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা আরও ভালভাবে মেটানোর লক্ষ্যে প্রস্তুত হয়েছে”।