Spread the love

কলকাতা, ৫আগস্ট: এস বি পার্ক সার্বজনিন তাদের উদ্ভাবনী ধারণা এবং উদযাপন শৈলীর জন্য শহরের অন্যতম নজরকাড়া পুজো হিসেবে পরিচিত। তাদের প্রতি বছরের থিমে কিছু না কিছু নতুনত্ব থাকেই। এবারেও তার অন্যথা হচ্ছেনা। কলকাতার প্রেস ক্লাবে আজ তারা এ বছরের পুজোর থিম ‘এলেম নতুন দেশে’ লঞ্চ করল। স্টেট ব্যাঙ্ক পার্ক (এস বি পার্ক) সর্বজনীন দুর্গোৎসব, ঠাকুরপুকুর, এখনও পর্যন্ত তাদের উচ্চ মানের দৃষ্টিভঙ্গি এবং গভীর চিন্তার দ্বারা পুজো তথা বলা ভালো বিশেষভাবে, দুর্গা পুজোর সাথে জড়িত। সংস্থাটি পুজোর ব্যাপারটিকে গবেষণা এবং সৃজনশীল কল্পনার জগতে রূপান্তরিত করেছে। এস বি পার্ক সর্বজনীন দুর্গোৎসব, ঠাকুরপুকুর, এই অক্টোবরে তাদের ৫৩ তম বছর উদযাপন করছে৷

থিম লঞ্চ অনুষ্ঠানটি বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বের উপস্থিতিতে ঝলমলে ছিল যেমন: সম্পূর্ণা লাহিড়ী, এস বি পার্ক সার্বজনীন দুর্গোৎসব ২০২৩-এর অভিনেত্রী ও ব্র্যান্ড অ্যাম্বাসেডর; জয় সরকার, সঙ্গীত পরিচালক যিনি থিম মিউজিকও তৈরি করেছেন; রামানন্দ বন্দ্যোপাধ্যায়, শিল্পী যিনি এই বছরের প্রতিমা ডিজাইন করেছেন; আরিঘনা সাহা, সহকারী শিল্পী; শিবশঙ্কর দাস, মূল থিমের প্রধান ডিজাইনার এবং শিল্পী; বরুন কর, লাইট ডিজাইনার, ভিজিটিং ফ্যাকাল্টি, এনএসডি, নিউ দিল্লি এবং থিয়েটার ডিরেক্টর, মৃণাল কান্তি মন্ডল, শিকা ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এর জাতীয় বিক্র‍য় প্রবন্ধক সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।

মিডিয়ার সাথে কথা বলার সময়, ক্লাবের সভাপতি শ্রী সঞ্জয় মজুমদার বলেন, “এস বি পার্ক সার্বজনিন তাদের থিম- ‘এলেম নতুন দেশে’- র মাধ্যমে ৫৩ তম বছর উদযাপন করতে পেরে অত্যন্ত গর্বিত। বর্তমানের এমন সংকটময় সময়ে, যখন চারপাশের বিশ্ব রাজনীতি, ধর্ম, পুঁজিবাদ এবং জলবায়ু সংকটের কারণে প্রতি সেকেন্ডে আমাদের উৎকন্ঠিত হয়ে থাকতে হচ্ছে, তখন এস বি পার্ক শৈল্পিক কল্পনার মাধ্যমে একটি সমাধানে পৌঁছানোর চেষ্টা করতে চায়। এই পুজো দেশের প্রতিটি রাজ্যকে স্বাগত জানায় এবং এর ব্যানারগুলি দেশের প্রতিটি রাজ্যের আঞ্চলিক ভাষায় প্রদর্শিত হবে। আমরা আত্মবিশ্বাসী যে এই বছরও মানুষ আমাদের প্রচেষ্টার প্রশংসা করবে।” তিনি সকলকে পরিবার ও বন্ধুদের সাথে পুজোয় আসার আমন্ত্রণ জানান।