Spread the love

একাডেমী অফ টেকনলজি ফিয়েস্তা ২০২৪ অনুষ্টিত হয়ে গেল ৮ এবং ৯এপ্রিল। যা উদ্ভাবন এবং প্রতিভার একটি প্রাণবন্ত উদযাপন। বুদ্ধি এবং সৃজনশীলতার মিলন, এই দুদিনের এক্সট্রাভাগানজা প্রতিষ্ঠানের ছাত্রদের পাশাপাশি সম্মানিত প্রতিষ্ঠানের অংশগ্রহণকারীদের স্বাগত জানানো হয় । অংশগ্রহণকারীরা আইআইটি খড়গপুর, এমসিকেভি ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং, হেরিটেজ ইনস্টিটিউট অফ টেকনোলজি, ইউনিভার্সিটি ইনস্টিটিউট অফ টেকনোলজি, চন্দন নগর কলেজ, শ্রীরামপুর কলেজ এবং আরও অনেকগুলি সহ ১২টি সুপরিচিত কলেজ থেকে এসেছিল৷
টেক ফিয়েস্তা, এ ও টি ফিয়েস্তার একটি অবিচ্ছেদ্য অংশ, ।প্রযুক্তিগত অন্বেষণের চেতনার প্রতীক। ৮০০ টিরও বেশি ব্যক্তিকে আবেগের সাথে নিযুক্ত করে, এটি ইউ আই এবং ইউ এক্স ডিজাইন থেকে শুরু করে এ ও টি সার্কিট্রি পর্যন্ত অগণিত সংখ্যক সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার চ্যালেঞ্জগুলি প্রদর্শন করেছে, উদ্ভাবনকে অভূতপূর্ব উচ্চতায় প্রজ্বলিত করেছে। অংশগ্রহণকারীরা, প্রবীণ এবং নবীন উভয়ই, তাঁদের উজ্জ্বল মুহূর্ত খুঁজে পেয়েছিল, মেলার সহযোগিতা এবং দক্ষতা বিকাশের নীতিকে মূর্ত করে।
সাহিত্যিক এবং শৈল্পিক প্রতিভা উদযাপন করে ঐক্যবদ্ধ বিভাগ প্রদর্শনের একটি স্বতন্ত্রতা যোগ করেছে। ক্রিয়েটিভ রাইটিং, পেইন্টিং, এক্সটেম্পোর এবং ওয়েস্ট টু আর্ট প্রতিযোগিতা ব্যাপক সাড়া ফেলেছে। উল্লেখযোগ্যভাবে, প্রায় ১০০ জন শিক্ষার্থী ক্রিয়েটিভ রাইটিংয়ে নিযুক্ত, যখন “এ ও টি ফিয়েস্তা’২৪”-তে আয়োজিত বিভিন্ন প্রতিভা প্রতিফলিত করে ২৯ টি দল ওয়েস্ট টু আর্ট প্রতিযোগিতায় অংশ নিয়েছিল।
স্কুলের শিক্ষার্থীদের জন্য চারটি একচেটিয়া ইভেন্ট পরিচালনা করা হয়। যেখানে বিখ্যাত স্কুলের প্রায় ১৫০ জন শিক্ষার্থী তাঁদের দক্ষতা প্রদর্শন করে। ত্রিবেণী টিস্যু বিদ্যাপীঠ, গসপেল হোম স্কুল, চুঁচুড়া বালিকা শিক্ষা সদন, কাঁচরাপাড়া হারনেট হাই স্কুল, অক্সিলিয়াম কনভেন্ট ব্যান্ডেল, সেন্ট অ্যান্টনিস হাই স্কুল, হুগলি কলেজিয়েট স্কুল, চন্দন নগর শ্রীঅরবিন্দ পাঠ ভবন ডানকুনি, এবং হুগলি ব্রাঞ্চ স্কুল থেকে উল্লেখযোগ্য ভোটার উপস্থিত ছিলেন। .
এওটি ৮ এপ্রিল আন্তঃবিভাগীয় গেমস মিট শুরু করেছে যেখানে ছেলে ও মেয়েদের জন্য ভলিবল এবং বাস্কেটবল এবং ফুটবলের প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট রয়েছে। গেমগুলি অ্যাথলেটিকিজম এবং টিমওয়ার্কের একটি রোমাঞ্চকর প্রদর্শনের জন্য উত্সাহী ক্রীড়াবিদদের একত্রিত করেছিল।
প্রযুক্তির সীমাহীন সম্ভাবনা এবং সৃজনশীল অভিব্যক্তির গভীরতা প্রদর্শন করে উৎসবটি একটি জমকালো সমাপনীতে সমাপ্ত হয়। এই উদ্যোগটি নিছক একটি ইভেন্ট ছিল না; সংস্থার কর্ণধার অধ্যাপিকা অনিন্দিতা ব্যানার্জী জানান এটি একটি উদ্ভাবন, সহযোগিতা এবং উৎকর্ষের নিরলস সাধনাকে উৎসাহিত করার জন্য একাডেমি অফ টেকনোলজির প্রয়াস।