Spread the love

১৮ই জানুয়ারী ২০২৪, হায়দ্রাবাদ – কঙ্কানালা স্পোর্টস গ্রুপ (কেএসজি) ভারতে রেসিং তদারকির জন্য এফআইএম ই-এক্সপ্লোরারের সাথে একটি স্বতন্ত্র নয় বছরের অংশীদারিত্বে স্বাক্ষর করার ঘোষণার পর, কেএসজি ২০২৪ এফআইএম ই-এক্সপ্লোরার সিজনের জন্য আইএনডিই রেসিংকে একটি নতুন দল হিসেবে ঘোষণা করতে পেরে উচ্ছ্বসিত।
এই ঘোষণাটি ইতিহাসে ভারতের প্রথম এফআইএম-লাইসেন্সপ্রাপ্ত দলকে চিহ্নিত করে যার অর্থ এটিই প্রথম ভারতীয় দল যারা আনুষ্ঠানিকভাবে-অনুমোদিত আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে।
আইএনডিই রেসিং সিজন ২-এর প্রতিটি রাউন্ডে অংশগ্রহণ করতে প্রস্তুত, যা ফেব্রুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত বিস্তৃত, জাপান, নরওয়ে, ফ্রান্স, সুইজারল্যান্ডের চ্যালেঞ্জিং ট্র্যাকগুলি অতিক্রম করে এবং ভারতে একটি বিজয়ী স্বদেশ প্রত্যাবর্তনে মাধ্যমে সমাপ্ত হবে৷
অভিষেক রেড্ডি কাঙ্কনালা, কঙ্কানালা স্পোর্টস গ্রুপ এবং আইএনডিই রেসিং-এর প্রতিষ্ঠাতা, বলেন: “ভারতে মোটরস্পোর্টের প্রতি ক্রমবর্ধমান আগ্রহ থাকা সত্ত্বেও, আমরা সবসময় উৎসাহিত করার জন্য একটি প্রতিযোগিতামূলক স্বাধীন দলকে মিস করেছি৷ আইএনডিই রেসিং চালু করার মাধ্যমে, আমরা ভারতীয় মোটরস্পোর্টে নতুন ভিত্তি ভাঙার লক্ষ্য রাখি, শুধুমাত্র রেসট্র্যাকে নয় বরং স্থায়িত্ব, লিঙ্গ সমতা এবং উদ্ভাবনের চেতনাকেও প্রচার করি।”
“ভারতের প্রথম গ্লোবাল মোটরস্পোর্টস দল প্রতিষ্ঠার মাধ্যমে, আমরা ভারতীয় রাইডারদের একটি নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করতে চাই এবং রেসিংয়ের বিশ্বে দেশটির দক্ষতা প্রদর্শন করতে চাই।”
আইএনডিই রেসিং-এর বিজয়ের দৃঢ় সাধনা তার সতর্কতার সাথে একত্রিত দলে স্পষ্ট হয়, ভারতীয় এবং আন্তর্জাতিক উভয় প্রতিভারই সেরাটিকে উদযাপন করে।
দলের লাইনআপে ভারতীয় ট্রেলব্লেজার, ঐশ্বরিয়া পিসে, এশিয়ার প্রথম মহিলা ক্রীড়াবিদ যিনি টু-হুইল মোটরস্পোর্টে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছেন। পিসে সারা বিশ্বে তার মাতৃভূমির প্রতিনিধিত্ব করতে এবং আরেকটি বিশ্ব শিরোনামের জন্য চ্যালেঞ্জ করার জন্য প্রস্তুত।
ঐশ্বরিয়া পিসে বলেন, “ইতিহাসে ভারতের প্রথম এফআইএম-লাইসেন্সপ্রাপ্ত দলের অংশ হওয়া সত্যিই উত্তেজনাপূর্ণ। বিশ্বব্যাপী সমস্ত ভারতীয়দের প্রতিনিধিত্ব করা এবং তাদের গর্বিত করার লক্ষ্যে একটি প্রকল্পের অংশ হতে পারা একটি অনন্য সুযোগ”।
তার সাথে আছেন দু’জন দক্ষ আন্তর্জাতিক রাইডার, কানাডিয়ান রাইডার স্পেনসার উইল্টন এবং স্প্যানিশ রাইডার স্যান্ড্রা গোমেজ, এফআইএম ই- এক্সপ্লোরের বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন।
“গত মরসুমে জেতা দুর্দান্ত ছিল এবং এখন প্রতিযোগিতায় এই নতুন দলের সাথে সম্ভাব্য পুনরাবৃত্তি করার সুযোগ সুযোগটি গ্রহণ করা উত্তেজনাপূর্ণ। এছাড়াও, আমি ভারতে লিঙ্গ সমতাকে চ্যাম্পিয়ন করে এমন একটি প্রকল্প এবং একটি দলের অংশ হতে পেরে রোমাঞ্চিত এবং এছাড়াও যা একটি অতুলনীয় সম্ভাবনাময় দেশে মোটরস্পোর্টস বাড়ানোর চেষ্টা করছে”, ব্যাখ্যা করেন সান্ড্রা গোমেজ।
তবুও, দলটি এখনও ভারতকে শীর্ষে উন্নীত করার লক্ষ্যে একটি তালিকাভুক্ত করার জন্য একজন প্রতিযোগী ভারতীয় পুরুষ রাইডার সন্ধান করছে।
ক্যারিনা মুন্টে, এফআইএম ই-এক্সপ্লোরারের সহ-প্রতিষ্ঠাতা, যোগ করেন: “আমরা ২০২৪ সালে আমাদের চ্যাম্পিয়নশিপে আইএনডিই রেসিংকে স্বাগত জানাতে পেরে রোমাঞ্চিত। ভারত থেকে একটি অগ্রগামী মোটরস্পোর্ট দল থাকা কীভাবে ই-এক্সপ্লোরার সারা বিশ্বে সীমানা অতিক্রম করছে তা আলোকপাত করে৷ তাদের উপস্থিতি একটি শক্তিশালী ভারতীয় ফ্যানবেসের জন্য উৎসাহের একটি উল্লেখযোগ্য চালক হওয়ার প্রতিশ্রুতি দেয় এবং বিশ্বব্যাপী ই-মোবিলিটি এবং ইলেক্ট্রিক মোটরস্পোর্টের প্রচারের জন্য একটি অনুঘটক হিসাবে কাজ করবে।”
চাহিদাপূর্ণ কোর্সগুলি আয়ত্ত করতে এবং তাদের পারফরম্যান্স উন্নত করতে, আইএনডিই রেসিং KTM34 গ্যারেজের সাথে সহযোগিতা করেছে, যা ফ্রান্সের মাউগুইওর মোটোপার্ক-এ ইউরোপের বৃহত্তম মোটো কমপ্লেক্সে অবস্থিত। এই অংশীদারিত্ব নিশ্চিত করে যে দলের বাইকগুলি পেশাদারভাবে টিউন করা হয়েছে, সর্বোচ্চ পারফরম্যান্স ক্ষমতা প্রদান করে৷

আইএনডিই রেসিং যখন বিশ্বব্যাপী রেসিং দৃশ্যে যোগদানের প্রস্তুতি নিচ্ছে, এটি ক্রীড়া জগতে ভারতের ক্রমবর্ধমান বিশিষ্টতার প্রমাণ হিসাবে দাঁড়িয়েছে।