Spread the love

কলকাতা- 8, নভেম্বর, 2023- ভারতবর্ষের অগ্রণী পরিবেশ বান্ধব পেইন্ট কোম্পানি JSW পেইন্ট এবং US$ 23 বিলিয়নের JSW গ্রুপের অংশ দেশের দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামকে প্রাণবন্ত রূপ দিতে কলকাতার আইকনিক ইডেন গার্ডেনকে পুনরায় রং দিয়ে সাজিয়ে তুলেছে। স্টেডিয়ামটির পুনর্গঠনের কাজ বহু প্রতীক্ষিত 2023 আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্ব কাপের পূর্বেই শুরু করা হয়।
JSW পেইন্ট কলকাতার এই ঐতিহাসিক স্থানটির সৌন্দর্য পুনরুদ্ধার করতে আমাদের প্রসারিত পেইন্ট-এর পরিসর দিয়ে স্টেডিয়ামটিকে ব্যাপকভাবে রঙিন করে তুলেছে। এই স্টেডিয়ামটি শুধুমাত্র একটি ক্রিকেট স্টেডিয়াম নয়, এটি ‘‘ভারতীয় ক্রিকেটর মক্কা” হিসেবেও পরিচিত। এটি কলকাতার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের একটি প্রতীক। স্টেডিয়ামটির ইতিহাস 150 বছরেরও অধিক। দেশের প্রথম কয়েকটি স্টেডিয়ামের মধ্যে এটি একটি। স্টেডিয়ামটিতে বর্তমান চলতে থাকা ODI বিশ্বকাপের চারটি লিগ পর্যায়ের ম্যাচ এবং একটি সেমি ফাইনাল ম্যাচের আয়োজন করা হয়েছে।
JSW পেইন্ট-এর সিইও মি. এএস সুন্দর্শনের মতে, ‘এই আইকনিক স্থানটির সৌন্দর্যায়নে অবদান রাখতে ইডেন গার্ডেনের সাথে কাজ করতে পেরে আমরা সম্মানীত। এটি শুধুমাত্র একটি ক্রিকেট স্টেডিয়াম নয়, বরং তার পাশাপাশি এটি কলকাতার সাংস্কৃতিক ইতিহাস ও পরিচয়ের একটি অবিচ্ছেদ্য অংশ। ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্টেডিয়ামটির ঐতিহাসিক ঐতিহ্য সংরক্ষণ করতেই পুনরায় রং করার এই পরিকল্পনা করা হয়েছে।

ক্রিকেট JSW অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-এর সভাপতি মি. স্নেহাসিশ গাঙ্গুলি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটারদের কাছে ইডেন গার্ডেন কোনও তীর্থস্থান থেকে কম নয়। এই স্টেডিয়ামটি বহু দশক ধরেই অগণিত আইকনিক খেলোয়াড়ের সৃষ্টি করা ইতিহাসের সাক্ষী হয়ে রয়েছে। প্রত্যেক ভারতীয়র হৃদয়ে এটির একটি বিশেষ স্থান রয়েছে। স্টেডিয়ামটি পুনরায় রং করতে আমাদের সাথে সহযোগিতা করার জন্য আমরা JSW পেইন্টকে ধন্যবাদ জানাচ্ছি।
JSW পেইন্ট-এর রয়েছে লো VOC এবং ওয়াটার-বেসড পেইন্টের এক বিশাল পরিসর, যা পরিবেশ অনুকূল। ইডেন গার্ডেন এখন একটি সতেজ এবং আকর্ষণীয় রূপে সেজে উঠেছে, JSW পেইন্টের প্রাণবন্ত রংগুলি স্টেডিয়ামটির ঐতিহাসিক আকর্ষণকে সংরক্ষণ করার পাশাপাশি আধুনিকতার স্পর্শ যুক্ত করেছে।