Spread the love



প্রতি বছরের ন্যায় এবছরও মকর সংক্রান্তি উপলক্ষ্যে গঙ্গাসাগর মেলায়, ইস্কন গঙ্গাসাগর শাখা কেন্দ্র দ্বারা (গঙ্গাসাগর মেলার ৫ নম্বর রাস্তায় হ্যালিপ্যাডের নিকটে, কে-২ বাস টার্মিনালের বিপরীতে) তীর্থ যাত্রীদের জন্য সেবা শিবির তৈরি করা হয়েছে। ১০ই জানুয়ারী বুধবার ২০২৪ থেকে চলবে ১৬ ই জানুয়ারী মঙ্গলবার ২০২৪ পর্যন্ত এই ৭ দিন ব্যাপী। এবছর এক লক্ষ তীর্থযাত্রীদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে পেট ভরে প্রসাদ বিতরণ করা হবে, চিকিৎসা শিবির ও বস্ত্র বিতরণ (কম্বল), এছাড়াও ৪০০০ কপি গীতা বিতরন ইত্যাদি পরিসেবা দেওয়া হবে।৬০০ স্বেচ্ছাসেবক এই সেবা শিবিরে নিরলসভাবে দিবা-রাত্র সেবায় নিযুক্ত থাকবেন। অস্থায়ী রাত্রিকালীন বাসস্থান (Night Shelter) দেওয়া হবে।
বিশ্বশান্তি ও বিশ্বভ্রাতৃত্ববোধ জাগরনের জন্য প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা এবং বিকেল ৪ টে থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সমুদ্র সৈকতে মহা হরিনাম সংকীর্তনের আয়োজন করা হয়েছে।পৃথিবীর বিভিন্ন দেশের ৩০ জন বিদেশী ভক্তবৃন্দ এই হরিনাম সংকীর্তনে অংশগ্রহণ করবেন।গঙ্গাসাগর মেলার সাফল্য ও আগত তীর্থযাত্রীদের মঙ্গল কামনায় ইসকন গঙ্গাসাগরে বিশেষ একটি যজ্ঞের আয়োজন করবে,১৩ থেকে ১৫ জানুয়ারি ২০২৪,এই ৩ দিন ব্যাপী বিকেল ৪ টে থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত যজ্ঞ অনুষ্ঠান চলবে। এই যজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত থাকবে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী মাননীয় বঙ্কিমচন্দ্র হাজরা,ও ইসকনের সন্ন্যাসীবৃন্দ।
সব তীর্থ বার বার, গঙ্গাসাগর একবার। আসুন, মহাতীর্থ গঙ্গাসাগর সঙ্গমে মহা সন্ধিক্ষণে মকর সংক্রান্তির পূণ্য লগ্নে অবগাহন করে আমাদের মানব জীবনকে ধন্য করি।