Spread the love

এপ্রিল ২২, কলকাতা: জাতীয় জনসংযোগ দিবস উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে ‘ওয়ান লেগ উদয়’কে সংবর্ধনা জানাল পাবলিক রিলেশনস সোসাইটি অফ ইন্ডিয়া (পিআরএসআই), কলকাতা চ্যাপ্টার। রেল দুর্ঘটনায় এক পা হারিয়ে ৯১% শারীরিক অক্ষমতার মুখোমুখি হন উদয় কুমার। তবে তাতে হার না মেনেই এগিয়ে গিয়েছেন জীবনের পথে। এক পায়েই মাউন্ট রেনক-এ পৌঁছে ছুঁয়ে দেখেছেন তার শৃঙ্গ। এই জেদ এবং অদম্য ইচ্ছেকে সম্মান জানাতেই এদিন উদয় কুমারের হাতে সংবর্ধনা তুলে দিল পিআরএসআই, কলকাতা চ্যাপ্টার। এদিনের এই অনুষ্ঠানে পিআরএসআই-এর সহযোগিতায় ছিল কলকাতার দ্য হেরিটেজ অ্যাকাডেমির মিডিয়া সায়েন্স বিভাগ।

প্রতি বছরের মতো এই অনুষ্ঠানে এবারও রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পড়ুয়া, যাঁরা জনসংযোগ বিষয়ে সর্বোচ্চ নম্বর পেয়েছে, তাঁদের সম্মান জানানো হয়। সেই মতো বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়, যাদবপুর বিশ্ববিদ্যালয়, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়, দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয়, সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৬ জন পড়ুয়াকে সংবর্ধিত করে পিআরএসআই, কলকাতা চ্যাপ্টার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বামী বেদাতিতানন্দ, করেসপন্ডেন্ট, রামকৃষ্ণ মিশন শিল্পমন্দির, বেলুড় মঠ; তরুণ গোস্বামী, সিনিয়র সাংবাদিক; এবং প্রদীপ কুমার আগরওয়াল, চিফ এগজিকিউটিভ অফিসার, কল্যাণ ভারতী ট্রাস্ট। তাঁদের আলোচনায় উঠে আসে এই বছরের জাতীয় জনসংযোগ দিবসের থিম ‘সনাতন মূল্যবোধ এবং উদীয়মান ভারত: জনসংযোগের ভূমিকা’র বিভিন্ন দিক ও সুচিন্তিত মতামত। এছাড়াও অনুষ্ঠানে অংশ নেন পিআরএসআই, কলকাতা চ্যাপ্টারের ভাইস চেয়ারম্যান সুভাষ মোহান্তি।

সৌম্যজিৎ মহাপাত্র, চেয়ারম্যান, পিআরএসআই কলকাতা চ্যাপ্টার পড়ুয়াদের পড়াশোনা ও আগামী দিনে কর্মক্ষেত্রে কাজের মান উন্নয়ন করার বিষয় নিয়ে বক্তব্য রাখেন। পাশাপাশি ভবিষ্যতে জনসংযোগ ক্ষেত্রে কীভাবে নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দেওয়া যেতে পারে, তাঁর কথায় উঠে আসে সেই দিকগুলিও।