Spread the love

বৃহস্পতিবার সন্ধ্যায় জুট প্রোডাক্টস ডেভলপমেন্ট অ্যান্ড এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল ক্রেতা বিক্রেতা মিলন সন্ধ্যা ২০২৩ অনুষ্ঠিত করল পূর্ব কলকাতার পি সি চন্দ্র গার্ডেনে। অনুষ্ঠানে বিশিষ্ট কিছু ব্যবসায়ী যাঁরা পাট জাত দ্রব্যের রপ্তানি করেছেন সাফল্যের সঙ্গে, তাঁদের হাতে রপ্তানি মূল্যের বিচারে সিলভার, গোল্ড ও প্ল্যাটিনাম কাপ তুলে দেওয়া হয়। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানও। জুট ব্যাগ ও পোশাকে মডেলরা র‍্যাম্পওয়াক করেন
মৌসুমী নায়েকের ত্বতাবধানে।রাজস্থানী লোকগান ও লোকনৃত্য ও পরিবেশিত হয়। আসছে বসন্ত উৎসব। তাই বাংলার প্রাণের কবি রবীন্দ্রনাথের রবীন্দ্রনৃত্য পরিবেশিত হয়। বিশ্বের প্রায় ১৭ টি দেশের ১০০ প্রতিনিধি এই অনুষ্ঠান উপভোগ করেন।

 সাংবাদিকদের সঙ্গে মিলিত হয়ে কাউন্সিলের পক্ষে সঞ্জয় গোয়েল, রাজেশ খেমকা,গোপাল শরাফ . সিদ্ধার্থ লোহারিয়াল ও বিবেক আগরওয়াল বলেন, ভারতীয় পর জাতীয় দ্রব্যের  বড় বাজার আমেরিকা সহ সমগ্র ইউরোপ। এছাড়াও অন্যান্য দেশেও বাংলার পাটজাত ব্যাগ, ঘর সাজানোর জিনিস, পাপোষ ইত্যাদির গুণগত মানের জন্য  চাহিদা তুঙ্গে। আমরা কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সহযোগিতায় গত আর্থিক বছরে দ্বিগুণ মূল্যের রপ্তানি করেছি। আমাদের কাউন্সিল শুধুমাত্র  রপ্তানি বৃদ্ধির দিকে নজর দে না,সঙ্গে সঙ্গে নিয়মিত আমরা ক্রেতা বিক্রেতাদের পারস্পরিক মতামত ও পরামর্শ সংক্রান্ত আলোচনায় আদানপ্রদান করে আমাদের বাজারের আর্থিক উন্নতি,পাটজাত  দ্রব্যের গুণগত মান, শৈল্পিক সৃষ্টি সম্পর্কে গবেষণার উত্তরণ ঘটানোর পরিকল্পনা  করি।