Spread the love

ছবি : হিতেস দোষী

Kolkata, 3rd January 2024: শক্তি, চেতনা এবং ঐক্যের উদযাপনের অধীনে, জৈন ইন্টারন্যাশনাল ট্রেড অর্গানাইজেশন (JITO) লেডিস উইং গর্বিতভাবে JITO ইস্ট জোন এবং কলকাতা লেডিস উইং দ্বারা আয়োজিত JITO লেডিস প্রিমিয়ার লিগ ২০২৪-এর গ্র্যান্ড ফিনালে ঘোষণা করেছে, এটি জিটো স্পোর্টস প্রকল্পের উদ্যোগে ৪ঠা ও ৫ই জানুয়ারি ২০২৪ তারিখে কলকাতার এনকেডিএ ক্রিকেট স্টেডিয়াম রাজারহাটে আয়োজিত হবে।

JITO লেডিস উইং, ক্ষমতায়নের হৃদস্পন্দন, ক্রীড়া জগতের মাধ্যমে জৈন মহিলাদের অদম্য দক্ষতা প্রদর্শনের জন্য একটি যাত্রা শুরু করেছে৷ এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে JITO লেডিস প্রিমিয়ার লিগ, এটি শুধুমাত্র ক্রিকেট প্রতিভার প্রদর্শন নয়, আকাঙ্খা, সংকল্প এবং বন্ধুত্বের একত্রিত হওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম ও প্রদান করে।

এই প্রিমিয়ার লিগ শুধু ক্রিকেট টুর্নামেন্ট নয়; এটি বৈচিত্র্য, সমতা এবং সম্মিলিত বৃদ্ধির সুতোয় বোনা একটি প্রাণবন্ত ট্যাপেস্ট্রি। ৯ টি দলের প্রতিনিধিত্বকারী ৯ টি জোনের সাথে, লিগ জীবনের বিভিন্ন স্তরের ১০৮ জন খেলোয়াড়কে একত্রিত করে – তা বাড়ি, অফিস বা রান্নাঘর থেকে হোক না কেন। এটি আজকের নারীর একটি উদযাপন, যিনি তার ভূমিকা নিপুণভাবে পালন করেন এবং অটল দৃঢ়তার সাথে লীগ খেলার মাঠে পা রাখেন।

JITO লেডিস প্রিমিয়ার লিগ ক্রিকেট পিচের বাইরেও বিস্তৃত, যা JITO লেডিস উইং-এর – শিক্ষা, পরিষেবা, মূল্যবোধ, নিরাপত্তা এবং স্ব-নির্ভরতার মূল মানগুলিকে মূর্ত করে। এই পাঁচটি স্তম্ভ শুধুমাত্র ব্যক্তিগত ও পেশাগত বৃদ্ধির জন্যই নয়, সম্প্রদায় ও সামাজিক উন্নয়নের বৃহত্তর ক্যানভাসে অবদান রাখার জন্যও এটি নির্দেশিকা হিসেবে কাজ করে। শিক্ষা সহায়তা, সেন্টার ফর এক্সিলেন্স, বিজনেস নেটওয়ার্কিং, ম্যাট্রিমনি, সংখ্যালঘু, চাকরি, খেলাধুলা এবং আরও অনেক কিছুর মতো বিভিন্ন প্রকল্পের মাধ্যমে, লিগের লক্ষ্য মহিলাদের আর্থ-সামাজিক অবস্থা কে শক্তিশালী করা, নেতৃত্ব, প্রযুক্তি এবং অর্থনৈতিক সমৃদ্ধির মাধ্যমে পরিবর্তনের উপর জোর দেওয়া।

শ্রীমতি সঙ্গীতা লালওয়ানি, চেয়ারপার্সন, JITO অ্যাপেক্স লেডিস উইং, বলেন, “JITO লেডিস প্রিমিয়ার লিগ, ২০২৪, জৈন মহিলাদের দ্বারা পরিচালিত বহুমুখী ভূমিকার একটি উদাহরণ এটি একটি নিশ্চিতকরণ যে আমাদের মহিলারা ঘর এবং অফিস পরিচালনা থেকে অনুগ্রহ এবং শক্তির সাথে ক্রিকেট মাঠের নেতৃত্বে নির্বিঘ্নে রূপান্তর করতে পারেন”

শ্রীমতি শীতল দুগার, মুখ্য সচিব, JITO অ্যাপেক্স লেডিস উইং, বলেন, “আমরা যখন JITO লেডিস প্রিমিয়ার লিগের উন্মোচন দেখছি, আমাদের অবশ্যই মনে রাখতে হবে যে মাঠের প্রতিটি মহিলা খেলোয়াড় কেবল একটি দলের প্রতিনিধিত্ব করে না, বরং এটি আমাদের জৈন মহিলাদের সংকল্প, আবেগ এবং অদম্য চেতনার গল্প”।

শ্রমতি কল্পনা বৈদ, ইস্ট জোন লেডিস উইংয়ের আহ্বায়ক বলেন, “এই টুর্নামেন্টটি কেবল একটি খেলার চেয়ে বেশি; একটি জৈন মহিলাদের সম্মিলিত শক্তি এবং সম্ভাবনার প্রমাণ। এটি স্টেরিওটাইপ ভেঙ্গে এবং খেলাধুলার মাধ্যমে ক্ষমতায়নের উত্তরাধিকার তৈরি করে”।

শ্রীমতি সঙ্গীতা বৈদ, JITO কলকাতা লেডিস উইং-এর চেয়ারপারসন বলেন, ” JITO লেডিস উইং ক্রিকেট পিচ এর পরিবর্তনের একটি প্ল্যাটফর্ম হিসাবে দেখেন – এমন একটি জায়গা যেখানে বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের মহিলারা একত্রিত হয়, প্রতিদ্বন্দ্বিতা করে এবং শুধুমাত্র খেলোয়াড় হিসেবে নয় বরং তাদের নিজের অধিকারে লিডার হিসাবে আবির্ভূত হয়”।

শ্রীমতি রেখা জৈন, JITO এপেক্স লেডিস উইং স্পোর্টস কো-অর্ডিনেটর বলেন, “JITO লেডিস প্রিমিয়ার লিগ, ২০২৪, শুধুমাত্র একটি ক্রিকেট টুর্নামেন্ট নয় বরং এটি সারা দেশ জুড়ে জৈন মহিলাদের শক্তি, দক্ষতা এবং চেতনার উদযাপন”

শ্রীমতি শশী জৈন দুগার, মুখ্য সচিব, JITO কলকাতা লেডিস উইং বলেন, “আমি বিশ্বাস করি যে JITO লেডিস প্রিমিয়ার লিগ একটি শক্তিশালী অনুস্মারক হিসাবে কাজ করে যে জৈন মহিলাদের জন্য সীমানা রান্নাঘর এবং অফিসের বাইরেও বিস্তৃত – “তারা গর্বের সাথে ক্রিকেটের মাঠে পৌঁছেছে।”

শ্রীমতি হেমলতা শ্যামসুখা, স্পোর্টস কো-অর্ডিনেটর, JITO কলকাতা, বলেন, “JITO লেডিস উইং-এর বিশ্বে, ক্রিকেট মাঠ এমন একটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে যেখানে আমাদের মহিলারা শুধুমাত্র তাদের ক্রীড়া প্রতিভা প্রদর্শন করে না বরং তাদের স্থিতিস্থাপকতা এবং দৃঢ়তা ও প্রদর্শন করে যা তাদের সংজ্ঞায়িত করে”৷

About JITO Ladies Wing
JITO Ladies Wing has been created to empower the Jain Women and provide a platform where all JAIN women regardless of their firkas and faith can converge to create a powerful movement for benefit of all. The Vision of JITO Ladies Wing is to Empower Women, Enhance their Capabilities & Skills & Develop Growth Opportunities for Women. Our mission is to empower all chapters to execute projects and programs for women empowerment which will enrich Jain women in line with the broader vision of JITO.

About JITO
Jain International Trade Organisation (JITO) is a multi-stakeholder community based in Mumbai, comprising visionary Jain industrialists, businessmen, and professionals. With a commitment to shaping the future of the business community and Jain society, JITO stands as a beacon of progress, unity, and empowerment.