Spread the love


ডক্টর আগরওয়ালস গ্রুপ অফ আই হসপিটালস আগামী দুই থেকে তিন বছরে কলকাতায় ১০০ কোটি টাকা বিনিয়োগ করবে নতুন হাসপাতাল যুক্ত করতে এবং বিদ্যমানগুলিকে আধুনিকীকরণ করতে।

  • কলকাতার সল্টলেকের নতুন হাসপাতাল ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত রোগীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করবে৷

কলকাতা, ২৫শে জানুয়ারী, ২০২৪: স্বাস্থ্যসেবা শিল্পের একটি বিখ্যাত নাম ডাঃ আগরওয়ালস গ্রুপ অফ আই হসপিটালস, ২৫শে জানুয়ারী, ২০২৪, বৃহস্পতিবার কলকাতার সল্টলেকে তার অত্যাধুনিক চক্ষু হাসপাতাল গর্বিতভাবে উদ্বোধন করেছে। অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মতি চন্দ্রিমা ভট্টাচার্য সহ সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন; ডাঃ আশর আগরওয়াল, চক্ষু হাসপাতালের Dr Agarwals Group-এর চিফ বিজনেস অফিসার; ডাঃ কালাদেবীসতীশ, জোনাল হেড – ক্লিনিক্যাল সার্ভিস, ডাঃ আগরওয়ালস গ্রুপ অফ আই হসপিটালস; মিঃ রাহুল আগরওয়াল- চিফ অপারেটিং অফিসার, ডাঃ আগরওয়ালস গ্রুপ অফ আই হসপিটালস; ডাঃ দীপাংশু বসু চৌধুরী, হেড ক্লিনিক্যাল সার্ভিস, ডাঃ আগরওয়ালস চক্ষু হাসপাতাল, সল্টলেক; ডা. কুমার সৌরভ, সিনিয়র কনসালটেন্ট, ডাঃ আগরওয়ালস চক্ষু হাসপাতাল, সল্টলেক এবং অভিনেত্রী উষাসী রায়।
আগামী দুই থেকে তিন বছরের মধ্যে কলকাতার জন্য ১০০ কোটি টাকার বিনিয়োগের সাথে, ডঃ আগরওয়ালস গ্রুপের লক্ষ্য হল নতুন হাসপাতাল যুক্ত করা এবং বিদ্যমান হাসপাতালগুলিকে আধুনিকীকরণ করা, এই অঞ্চলে উচ্চতর চোখের চিকিৎসার প্রতি তাদের প্রতিশ্রুতি দৃঢ় করা।
৭৮০০ বর্গফুটে প্রশস্ত প্রাইম্যার্ক স্কোয়ার, সল্টলেক, সেক্টর 3-এর প্রথম তলায় অবস্থিত, এই নবনির্মিত সুবিধাটিতে বিস্তারিত চোখের রোগ নির্ণয় এবং চিকিত্সার জন্য অত্যাধুনিক সুবিধা রয়েছে। হাসপাতালটি ২৯শে ফেব্রুয়ারী, ২০২৪ পর্যন্ত রোগীদের চক্ষু পরীক্ষা করবে। এটি ছানি, রেটিনা, রিফ্রাকটিভ, পেডিয়াট্রিক, কর্নিয়া, স্কুইন্ট এবং গ্লুকোমা চিকিত্সা সহ বিস্তারিত সুপার স্পেশালিটি পরিষেবা সরবরাহ করে। রোগীরা ইমপ্লান্টেবল কলমারলেন্স (ICL) সার্জারি, LASIK, এবং ভিট্রেও-রেটিনাল সার্জারি সহ উন্নত অস্ত্রোপচারের পদ্ধতিগুলি পেতে পারেন, যা ব্যাপক এবং আধুনিক চোখের সমস্যার সমাধান প্রদানের জন্য হাসপাতালের প্রতিশ্রুতি প্রদর্শন করে।
এই উপলক্ষে, শ্রীমতি চন্দ্রিমা ভট্টাচার্য, পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী, বলেন, “আমরা ডাঃ আগরওয়ালের অত্যাধুনিক চক্ষু হাসপাতালের উদ্বোধনের সাক্ষী হিসাবে, আমরা চোখের যত্নের অগ্রগতির প্রতি তাদের প্রতিশ্রুতির প্রশংসা করি। কলকাতায়। এই বিনিয়োগ আমাদের সম্প্রদায়ের মঙ্গলের জন্য একটি ভাগ করা উত্সর্গ প্রতিফলিত করে, সবার জন্য অ্যাক্সেসযোগ্য এবং আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করে।”

তার মন্তব্যে, ডাঃ আশর আগরওয়াল, চিফ বিজনেস অফিসার, হাসপাতালের সক্ষমতা সম্পর্কে উত্সাহ প্রকাশ করেছেন, বলেছেন, “আমরা কলকাতায় চোখের যত্নের অ্যাক্সেসযোগ্যতা এবং গুণমান বাড়ানোর জন্য নিবেদিত৷ এই সুবিধাটি উদ্ভাবন, দক্ষতা এবং সহানুভূতির প্রতি আমাদের চলমান অঙ্গীকার প্রতিফলিত করে৷ রোগীর যত্ন। একটি গ্রুপ হিসাবে, আমরা আগামী অর্থবছরের মধ্যে ভারতে এবং বিদেশে প্রায় ৩০+ হাসপাতাল এবং ৫০টি চোখের চিকিৎসার ক্লিনিক খোলার পরিকল্পনা করছি”
তার মন্তব্যে, সল্টলেকের ডঃ আগরওয়ালস চক্ষু হাসপাতালের ক্লিনিকাল পরিষেবার প্রধান ডাঃ দীপাংশু বসু চৌধুরী, হাসপাতালের উত্সর্গের উপর জোর দিয়ে বলেছেন, “সল্টলেকের ডাঃ আগরওয়ালস চক্ষু হাসপাতালে, আমাদের ফোকাস অত্যাধুনিক একীভূত করার দিকে। সহানুভূতিশীল যত্ন সহ প্রযুক্তি। এই নতুন সুবিধাটি ক্লিনিকাল পরিষেবাগুলিতে শ্রেষ্ঠত্বের প্রতি আমাদের অঙ্গীকারের প্রমাণ হিসাবে দাঁড়িয়েছে, আমাদের রোগীদের সর্বোচ্চ মানের চোখের যত্ন পাওয়া নিশ্চিত করে। এই সুবিধা স্থানীয় সম্প্রদায়ের মধ্যে চোখের স্বাস্থ্য এবং প্রতিরোধমূলক ব্যবস্থা সম্পর্কে সচেতনতা প্রচারে নিযুক্ত হবে। নিয়মিত চক্ষু পরীক্ষা এবং সর্বোত্তম চোখের স্বাস্থ্য বজায় রাখার গুরুত্ব সম্পর্কে বাসিন্দারা ভালভাবে অবহিত হয় তা নিশ্চিত করার জন্য শিক্ষামূলক প্রোগ্রাম, আউটরিচ উদ্যোগ এবং কমিউনিটি আই কেয়ার ক্যাম্পের আয়োজন করা হবে।
উদ্বোধনটি চক্ষু হাসপাতালের ডাঃ আগরওয়ালস গ্রুপের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসাবে চিহ্নিত, যা চক্ষু স্বাস্থ্যসেবা খাতে একটি নেতা হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করেছে। হাসপাতালটি সম্প্রদায়ের সেবা করার জন্য তার যাত্রা শুরু করার সাথে সাথে, এটি কলকাতা জুড়ে ব্যক্তিদের দৃষ্টি রক্ষা এবং উন্নত করার লক্ষ্যে অবিচল থাকে।