Spread the love

রাজেন বিশ্বাস কলকাতা:– ১০০ শতাংশ বাণিজ্যিক ছবি হওয়া সত্ত্বেও ছবির কাহিনী,উপস্থাপনা ও নবাগত নায়ক-নায়িকার অভিনয় দক্ষতায় একটা আসাধারণ উন্মাদনা তৈরি হয়েছে এই ‘দিশাহীন মন আমার ‘ ছবিকে কেন্দ্র করে। ১৮ তারিখ নিউটাউনের ‘নজরুল তীর্থ’ সহ কলকাতার ও একাধিক জেলার সিনেমাহলে মুক্তি পাচ্ছে এই বহু আকাঙ্খিত ‘দিশাহীন মন আমার ‘! ‘নটরাজ প্রোডাকশন ক্রিয়েশন’ এর ব্যানারে অভিজ্ঞান ভট্টাচার্যের প্রযোজনায় ছবিটির পরিচালনা করেছেন জয়দেব মন্ডল। ছবিটির সঙ্গীত পরিচালনার দায়িত্ব ছিলেন বিনোদ রাঠোর।

একগুচ্ছ নবাগত চরিত্রের সঙ্গে পরিচয় হতে চলেছে বাঙালি সিনেমাপ্রেমিক দর্শকের। নবাগত জুটিতে আছে রোহান গামামীর ও ব্রততী পাল। অন্যান্য চরিত্রে আছে পার্থসারথি চক্রবর্তী, দেবাশিস গাঙ্গুলি,অভিক ভট্টাচার্য প্রমুখ। আছে শিশুশিল্পী ইউহান খান,অঙ্গীরা ভট্টাচার্য ও লাড্ডু।

‘দিশাহীন মন’ ছবি কাহিনী প্রধান। দুই শিশু অভি ও অমৃতার শৈশবের পারস্পরিক ভালোবাসা,পরে সাময়িক বিচ্ছেদ আবার কলেজ জীবনে দু’জনের দেখা। তারপর? এখানেই আছে কাহিনীর চূড়ান্ত ক্লাইমেক্স!

শিশুকালের এক দুর্ঘটনায় মৃত্যু হয় অভির বাবা ও মায়ের। তখন মাউথ অর্গান বাজিয়েই চলে অভির জীবিকা। তখনই পরিচয় শিশু অমৃতার সাথে। এই দুজনের পারস্পরিক সম্পর্ক নিবিড় হয় যখন শুরু করে তখনই পড়াশুনার জন্য দূরে চলে যেতে হয় অমৃতাকে। একটা বিরাট বিচ্ছেদ। তারপর প্রায় একযুগ পরে অনেকটা নাটকীয়ভাবেই ওরা দুজনের আবার দেখা হয় একই কলেজে। দুজনেই সেখানে পড়তে যায়। আর এর মধ্যেই ওই কলেজের ওপর ছাত্র স্থানীয় এমএলএর ছেলে সন্দীপ এসে উপস্থিত হয় খলনায়ক হিসাবে। কাহিনী চূড়ান্ত ক্লাইমেক্সে ওঠে।

এমন একটি নাটকীয় কাহিনীর মোড়কে প্রেমের ছবি ‘দিশাহীন মন আমার ‘ এখন সিনেমা অনুরাগীদের মন কেড়ে নিয়েছে। শৈশবের প্রেম, বিচ্ছেদ, আবার মিলন আর ফাইট ও মধ্যে প্রচুর হাস্যরস মিলিয়ে নতুন ছবি ‘দিশাহীন মন আমার ‘।

নিউটাউনে ‘নজরুল তীর্থ’ পেক্ষাগৃহে আজকের প্রথম শোএ চাঁদের হাট বসতে চলেছে। আজ উপস্থিত ছিলেন এমডি – ফরহাদ, পরিচালক অভিজিৎ সিনহা (রনি) ।
বিশেষ অতিথির আসন অলঙ্কৃত করবেন অভিনেতা দেবাশীষ গাঙ্গুলী, অভিক ভট্টাচার্য ও হিমাদ্রি দাস। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন প্রচার সচিব সমীর দাস, স্বর্ণাভ বিশ্বাস ও সুস্মিতা দাস।