Spread the love

সম্প্রতি হাওড়ার শরত সদনে অনুষ্ঠিত হয়ে গেল দ্য গোল্ডেন টাইম ফিল্ম ফেস্টিভ্যাল। ফেস্টিভ্যাল ডিরেক্টর অমিত ঘোষ, উপদেষ্টা মনোরমা ঘোষ এবং অতিথিরা প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে শুরু করলেন অনুষ্ঠান। শর্ট ফিল্ম এবং ফিচার ফিল্ম দুটো ক্যাটাগরিতেই এওয়ার্ড পেলেন চিত্র পরিচালক নির্মাল্য বিশ্বাস। রীতা ঘোষের গল্প অবলম্বনে নির্মিত ‘জলতরঙ্গ জীবন’ এর জন্য নির্মাল্য পেলেন বেস্ট ডিরেক্টর এওয়ার্ড। নির্মাল্যর পরিচালিত পূজা মৈত্রের গল্প অবলম্বনে নির্মিত ‘আঙ্কিক’ জিতে নিল বেস্ট ফিচার ফিল্ম এওয়ার্ড।
বেস্ট শর্ট ফিল্ম নির্বাচিত হল দিব্যেন্দু দাসের ‘প্রাক্তন’। শর্ট ফিল্ম ক্যাটাগরিতে দিব্যেন্দু ব্যানার্জী পরিচালিত ‘সালমা জরি’ ফিল্মটির জন্য অমিত মুখার্জী পেলেন বেস্ট ডিওপি এওয়ার্ড। এই ফিল্মেই অভিনয়ের জন্য স্বর্গীয় মৃণাল মুখার্জী পেলেন শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার। বিক্রম দেব সেনগুপ্ত পরিচালিত ‘উমা’তে অভিনয়ের জন্য শ্রেয়সী মন্ডল পেল শ্রেষ্ঠ শিশুশিল্পী সম্মাননা।
নির্দিষ্ট বিষয়ের ওপর বক্তব্য রাখলেন চিত্র পরিচালক নির্মাল্য বিশ্বাস, অশোক রায় এবং বিক্রম দেব সেনগুপ্ত। ফিল্ম সংক্রান্ত নানাবিধ বিষয়ের ওপর দর্শকরা প্রশ্ন করলে এই তিন পরিচালক তার উত্তর দিলেন।
সমগ্র অনুষ্ঠানটিতে শিবাই মুখার্জীর মনোজ্ঞ সঞ্চালনা প্রশংসার দাবি রাখে।