Spread the love

বাংলাদেশের প্রখ্যাত পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন এর নির্দেশিত বাংলা চলচ্চিত্র মাইক প্রদর্শিত হল কলকাতার নন্দন-৩ প্রেক্ষাগৃহে। আমন্ত্রিত প্রায় দুইশত দর্শক চলচ্চিত্রটি উপভোগ করেন।

মাইক সিনেমার পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন বলেন, বঙ্গবন্ধুর শেখ মুজিবরের ৭ই মার্চের ভাষণকে দেশ থেকে দেশান্তর, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার জন্য মাইক সিনেমাটি নির্মিণ করা। দর্শকের ভালো লাগলেই মাইক টিম সার্থক। সকলের প্রতিক্রিয়ায় আমি ভীষণ আপ্লূত।

ফোরাম ফর ফিল্ম স্ট্যাডিজ অ্যান্ড এলাইড আর্টস-এর সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানাই কলকাতার দর্শকদের জন্য এমন একটি সুযোগ করে দেওয়ায়। ‘মাইক’ চলচ্চিত্রটি ইতিমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে এবং আরও বেশ কিছু ফিল্ম ফেস্টিভ্যালে নমিনেশন পেয়েছে।’

এফ এম শাহীনের সঙ্গে ‘মাইক’ সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন হাসান জাফরুল। প্রযোজনা করেছে গৌরব ‘৭১।

নিষিদ্ধ সময়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনে উজ্জীবিত একদল কিশোরের দ্রোহের গল্প নিয়ে নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’। এতে ফেরদৌস ছাড়াও অভিনয় করেছেন তানভিন সুইটি,তারিক আনাম খান,নাদের চৌধুরী এবং একঝাঁক শিশুশিল্পী। গত বছরের ১৩ ই আগস্ট চলচ্চিত্রটি বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। এদিনের চলচ্চিত্র প্রদর্শনীতে উপস্থিত ছিলেন মাইক সিনেমার পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন , গৌতম দে,বরুণ রায়, সঞ্জিব অধিকারী, মনোতোষ বেরা সহ অন্যান্যরা।