Spread the love

১৩ মে ২০২৩, কলকাতা: সম্প্রতি কলকাতা যশোর রোডের নারায়ণা মাল্টিস্পেশালিটি হাসপাতাল তাদের প্রথম ‘ক্যান্সার চিকিৎসা পরিষেবা’ চালু করে এবং তার সঙ্গে সঙ্গে অত্যাধুনিক কেমোথেরাপি ইউনিটের উদ্বোধন ঘোষণা করে৷ এই মাইলফলকটি স্থাপনে সঙ্গে সঙ্গে তারা উত্তর ২৪ পরগনা এবং তার সংলগ্ন জেলাগুলিতে রোগীদের জন্য তাদের পরিষেবাগুলি সম্প্রসারণ এবং ক্যান্সারের উন্নত চিকিৎসা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়।

একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান হিসাবে নারায়ণা মাল্টিস্পেশালিটি হাসপাতাল তাদের উন্নত চিকিৎসা জন্য বিখ্যাত। তাদের মেডিক্যাল অনকোলজি (ক্যান্সার) পরিষেবা এবং কেমোথেরাপির ইউনিট রোগী-কেন্দ্রিক চিকিৎসা প্রদানের দিকে একটি বড় পদক্ষেপ। ক্যান্সার বিশেষজ্ঞ এবং স্বাস্থ্যবিশেষজ্ঞের তত্ত্বাবধানে, নারায়না মাল্টিস্পেশালিটি হাসপাতালের মেডিকেল অনকোলজি বিভাগ বিভিন্ন ধরনের ক্যান্সারের নির্ভুল রোগ নির্ণয় এবং তার চিকিৎসার পরিকল্পনা থেকে শুরু করে রোগীর জন্য সম্ভাব্য সর্বোত্তম ফলাফল নিশ্চিত করতে অনকোলজি বিভাগ একটি দল প্রতিশ্রুতিবদ্ধ।

নতুন উদ্বোধন করা কেমোথেরাপি ইউনিটে উচ্চ পর্যায়ের কেমোথেরাপি এবং ইমিউনোথেরাপিতে পরিষেবা দেওয়া হবে। রোগীর নিরাপত্তা, স্বাচ্ছন্দ্য এবং শারীরিক পরিস্থিতির উপর দৃষ্টি নিবদ্ধ করে, হাসপাতালের লক্ষ্য কেমোথেরাপির অভিজ্ঞতাকে আরো আশাবাদী করা, সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া কমানো এবং থেরাপিউটিক কার্যকারিতা সর্বাধিক করা। মেডিক্যাল অনকোলজি পরিষেবাগুলি মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতাল থেকে ডাঃ বিবেক আগরওয়ালার নেতৃত্বে মেডিকেল অনকোলজিস্টদের একটি অভিজ্ঞ দলের তত্ত্বাবধানে অনকোলজি যত্নে সর্বশেষ অগ্রগতি নিশ্চিত করবে।

যশোর রোডের নারায়ণ মাল্টিস্পেশালিটি হাসপাতালের মেডিকেল ও ব্লাড ক্যান্সার বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও ডিরেক্টর ডাঃ বিবেক আগরওয়ালা বলেন, “আমরা আমাদের মেডিকেল অনকোলজি পরিষেবাগুলি চালু করতে পেরে আনন্দিত।”

ডাঃ চন্দ্রকান্ত এমভি, কনসালট্যান্ট, মেডিকেল অনকোলজি এবং হেমাটো অনকোলজি বিভাগ বলেছেন, “আমরা রোগীদের তাদের ক্যান্সারের যাত্রা জুড়ে উন্নত চিকিৎসার বিকল্প এবং সহানুভূতিশীল সহায়তা প্রদান করতে সজ্জিত।”

মিঃ আর ভেঙ্কটেশ, গ্রুপ সিওও বলেছেন, “যশোর রোডের নারায়না মাল্টিস্পেশালিটি হাসপাতালে মেডিকেল অনকোলজি সার্ভিসেস এবং কেমোথেরাপি ইউনিট চালু করে হাসপাতালে স্বাস্থ্যসেবা প্রদানের প্রতিশ্রুতিতে একটি উল্লেখযোগ্য অগ্রগতির প্রতিনিধিত্ব করেছে। হাসপাতালটি রোগীর ফলাফলের উন্নতি এবং ক্যান্সারের চ্যালেঞ্জ মোকাবেলা করা ব্যক্তিদের যত্নের সর্বোচ্চ মান নিশ্চিত করার জন্য নিবেদিত রয়েছে।”