Spread the love

  • ব্যাঙ্কিং অভিজ্ঞ দীপক পারেখ, এইচডিএফসি সেক-এর ভরত শাহ এবং ম্যাক্লিওডসের প্রতিষ্ঠাতা রাজেন্দ্র আগরওয়াল রাউন্ডে অংশ নিয়েছিলেন
  • বিখ্যাত নেফ্রোলজিস্ট ডঃ প্রতিম সেনগুপ্তের নেতৃত্বে, নেফ্রোকেয়ার ইন্ডিয়া আগামী 8-10 বছরে সারা দেশে 300টি ব্যাপক কিডনি যত্ন ক্লিনিক স্থাপনের পরিকল্পনা করছে।
  • কোম্পানি তার বৃদ্ধি তহবিলের জন্য পুঁজিবাজারে ট্যাপ করার পরিকল্পনা করেছে

কলকাতা, ডিসেম্বর 29, 2023: শহর-ভিত্তিক নেফ্রোকেয়ার ইন্ডিয়া, বিখ্যাত নেফ্রোলজিস্ট ডঃ প্রতিম সেনগুপ্ত দ্বারা প্রতিষ্ঠিত একটি ব্যাপক রেনাল কেয়ার প্রতিষ্ঠান, আজ তার প্রাক-আইপিও রাউন্ড সফলভাবে বন্ধ করার ঘোষণা করেছে। দীপক পারেখ (প্রবীণ ব্যাঙ্কার এবং এইচডিএফসি লিমিটেডের প্রাক্তন চেয়ারম্যান), ভারত শাহ (চেয়ারম্যান, এইচডিএফসি সিকিউরিটিজ) এবং রাজেন্দ্র আগরওয়াল (ম্যাক্লিওডস ফার্মাসিউটিক্যালসের প্রতিষ্ঠাতা এবং এমডি) সহ মার্কি বিনিয়োগকারীরা ফান্ডিং রাউন্ডে অংশ নিয়েছিলেন।

2014 সালে প্রতিষ্ঠিত, নেফ্রোকেয়ার ইন্ডিয়ার পশ্চিমবঙ্গে তিনটি কিডনি যত্ন ক্লিনিক এবং কলকাতার সল্টলেকে একটি ফ্ল্যাগশিপ হলিস্টিক স্বাস্থ্যসেবা সুবিধা রয়েছে। ডঃ সেনগুপ্তের ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি রয়েছে দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত প্রায় এক মিলিয়ন রোগীর জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে আগামী 8-10 বছরে সারা দেশে 300টি নেফ্রোকেয়ার সেন্টার স্থাপন করে, ইতিমধ্যেই প্রদর্শিত হাব এবং স্পোক কৌশলের প্রতিলিপি করে৷ এই লক্ষ্যের দিকে, নেফ্রোকেয়ার ইন্ডিয়া 2026 সালের মার্চের মধ্যে সারা দেশে 22টি উচ্চ-সম্প্রসারিত কিডনি যত্ন সুবিধা স্থাপনের আশা করছে। চলতি অর্থবছরের শেষ নাগাদ চারটি কেন্দ্র খোলা হবে।

কিডনি রোগ একটি নীরব মহামারী, এবং ভারত বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক রেনাল ফেইলিউর রোগীদের অবদান রাখছে। আনুমানিক 11 জনের মধ্যে 1 জন ভারতীয় কিডনি ব্যর্থতার শিকার হতে পারে, যার প্রধান কারণগুলিকে বলা হয় ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপ। ভারত, যাকে প্রায়শই ‘বিশ্বের ডায়াবেটিস ক্যাপিটাল’ হিসাবে উল্লেখ করা হয়, উন্নত কিডনি ব্যর্থতার কারণে ডায়ালাইসিস সহায়তার প্রয়োজন এমন লোকের পুলে প্রতি বছর প্রায় 2.5 লক্ষ নতুন রোগী যুক্ত হয়। বিভিন্ন দীর্ঘস্থায়ী কিডনি রোগে প্রায় সাত কোটি রোগী ভুগছেন, তবে সারা দেশে মাত্র ১২,৮৮১টি হেমোডায়ালাইসিস সেন্টার ডায়ালাইসিস করতে সক্ষম। ভারতে কিডনি যত্ন ইউনিটের চাহিদা এবং সরবরাহের মধ্যে একটি বিশাল ব্যবধান রয়েছে। নেফ্রোকেয়ার ইন্ডিয়া দেশব্যাপী হোলিস্টিক রেনাল কেয়ার ইউনিট স্থাপন করে এই ব্যবধান পূরণ করার পরিকল্পনা করেছে।

প্রতিষ্ঠানটি সম্পর্কে:
নেফ্রোকেয়ার ইন্ডিয়া হল একটি উন্নত রেনাল কেয়ার প্রতিষ্ঠান যা কিডনি-সম্পর্কিত রোগের সবচেয়ে উন্নত চিকিৎসাই নয় বরং নেফ্রোলজির ক্ষেত্রে অত্যাধুনিক গবেষণা এবং উদ্ভাবনেও বিশেষজ্ঞ। এর অভিজ্ঞ নেফ্রোলজিস্ট এবং স্বাস্থ্যসেবা পেশাদার, গবেষক এবং ডেটা বিশ্লেষকদের দল রোগীদের সর্বোচ্চ মানের যত্ন এবং চিকিত্সা প্রদানের জন্য নিবেদিত। কিডনি-সম্পর্কিত রোগগুলি পরিচালনার চ্যালেঞ্জগুলি বোঝার জন্য, কোম্পানি প্রতিটি রোগীর অনন্য চাহিদা পূরণের জন্য সামগ্রিক চিকিত্সা পরিকল্পনা অফার করে। রোগীদের সম্ভাব্য সর্বোত্তম যত্ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য এর অত্যাধুনিক সুবিধাগুলি সর্বশেষ প্রযুক্তি এবং সরঞ্জাম এবং সর্বশেষ উদ্ভাবনী আইটি ব্যাকআপ এবং সুস্থতা প্রোগ্রামে সজ্জিত।