Spread the love

প্রগেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন’- অষ্টম রাজ্য বাৎসরিক মহা সভা’-তে পেশ করা আট দফা দাবিকে সঙ্গত বলে পশ্চিমবঙ্গ সরকারের জলসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন বিভাগের মন্ত্রী ডাঃ মানসরঞ্জন ভুঁইয়া তার বক্তব্যে জানান “সবকটা ইঞ্জিনিয়ার্স সংগঠন একযোগে সম্মিলিত ভাবে একটা দাবীপত্র বানিয়ে আমার কাছে নিয়ে আসুন, আমি ওই দাবীপত্রকে উর্ধতন কর্তৃপক্ষের কাছে পেশ করব।”

মন্ত্রী তাঁর নিজের বক্তব্যে আরো জানান রাজ্য সরকারের বিভিন্ন ইঞ্জিনিয়ারদের সহায়তা নিয়ে “জল ধরো জল ভরো কার্যক্রম এর মাধ্যমে পশ্চিমবঙ্গে ৪ লাখ পুকুর (4 Lakh Pond) খনন করা হয়েছে।”

আজকের অষ্টম রাজ্য বাৎসরিক মহা সভা-তে উপস্থিত ছিলেন পিইউইএ-র অধ্যক্ষ ইঞ্জিনিয়ার শিবু দাস, সহাধ্যক্ষ ইঞ্জিনিয়ার বিপ্লব রায়, মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত ঘোষ, মহাসচিব ইঞ্জিনিয়ার অনির্বান ওঝা, সহ পশ্চিমবঙ্গ সরকারের একাধিক বিভাগের একাধিক ইঞ্জিনিয়ার।

ডাঃ মানসরঞ্জন ভুঁইয়া তাঁর বক্তব্যে ‘পি ইউ ই এ’-র সমর্থনে বেশ কিছু কথা বললেও সংগঠনের মূল দাবী যে সেভাবে এই মুহুর্তে মানা হবে না সেটাও ঘুরিয়ে ফিরিয়ে বলে গেছেন। ডাঃ ভুঁইয়া জানিয়েছেন, “ডি এ নিশ্চয়ই দেওয়া হবে, কিন্তু তার জন্য সরকারী কর্মচারীরা আদালতে যাবেন এটা কাঙ্ক্ষিত নয়। সরকারী কর্মচারীদের বেতন বৃদ্ধির দাবীকে যুক্তি সম্মত হতে হবে, অন্যথায় দাবী পূরণ হবে না।”