Spread the love

ফ্যানের জগতে এই ধরণের প্রথম, ওরিয়েন্ট ক্লাউড 3, ভারতের প্রথম ক্লাউড কুলিং ফ্যানে রয়েছে ক্লাউডচিল প্রযুক্তি যা ঘরের বাতাসের তাপমাত্রা 12 ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত হ্রাস করে।

ন্যাশনাল, ফেব্রুয়ারি 28, 2023: 2.4 বিলিয়ন মার্কিন ডলারের বহুক্ষেত্রে কর্মরত সিকে বিড়লা গ্রুপের অংশ ওরিয়েন্ট ইলেকট্রিক লিমিটেড, ক্লাউডচিল প্রযুক্তি দ্বারা চালিত প্রথম কুলিং ফ্যান ক্লাউড 3 বাজারে আনার কথা ঘোষণা করেছে। ওরিয়েন্ট ক্লাউড 3 কেবল শীতল বায়ু সরবরাহ করে না, একই সঙ্গে স্থানটিকেও শীতল রাখে। সারা বছর ধরে উষ্ণ তাপমাত্রার থেকে রেহাই পেতে এই ফ্যান ভারতীয় পরিবারগুলির জন্য দুর্দান্ত পছন্দ। ওরিয়েন্ট ক্লাউড 3 কুলিং ফ্যানে রয়েছে 4.5 লিটার জলের ট্যাঙ্ক যা 8 ঘণ্টা পর্যন্ত স্থায়ী হয়, ফলে নিরবচ্ছিন্ন ও কার্যকর কুলিং নিশ্চিত হয়। ফ্যানটি বাতাসের তাপমাত্রা 12 ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামিয়ে আনতে সক্ষম।

এই লাইফস্টাইল কুলিং সল্যুশন এর হাত ধরে ওরিয়েন্ট ইলেকট্রিক, গ্রাহকদের উচ্চাকাঙ্ক্ষী নানা চাহিদা পূরণের পাশাপাশি এই ক্যাটাগরিতে উদ্ভাবনী চিন্তাভাবনার ক্ষেত্রে শক্তিশালী নেতৃত্ব দেয়।

ক্লাউড 3 ফ্যান চালু করা প্রসঙ্গে ওরিয়েন্ট ইলেকট্রিকের এমডি ও সিইও রাকেশ খান্না বলেন, “গ্রাহক এর উপলব্ধিকে অগ্রাধিকার দিয়ে উদ্ভাবনের দিকে আমরা অবিরাম প্রয়াস চালিয়ে যায় যা আমাদের নানা অগ্রণী বিশেষত্বের সাথে স্বতন্ত্র্য এবং বাজারে-প্রথম পণ্য নিয়ে আসতে সক্ষম করে। অনন্য ক্লাউডচিল প্রযুক্তির ক্লাউড 3 বাজারে নিয়ে আসার মাধ্যমে আমরা সম্পূর্ণ নতুন একটি ক্যাটাগরি তৈরি করেছি। তাপমাত্রা 34 ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাওয়ার সাথে সাথে সাধারণ ফ্যানগুলির কার্য্যকারিতা কমে যেতে থাকে এবং এইভাবে কুলিং ফ্যান তৈরির ধারণার সৃষ্টি। ক্লাউড 3 ফ্যান, ঘরের তাপমাত্রা 12 ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামিয়ে আনতে সক্ষম। এটিতে একটি ইন-বিল্ট ক্লাউড চেম্বার রয়েছে যা জলকে মেঘের মতো ন্যানোপার্টিকেলে রূপান্তরিত করে এবং তাত্ক্ষণিকভাবে বাতাসকে শীতল করে। অ্যারোডাইন্যামিক ভাবে ডিজাইন করা ফ্যান ব্লেডগুলি এই শীতল বাতাসকে ঘর জুড়ে ছড়িয়ে দিতে সহায়তা করে। আমরা প্রিমিয়াম ফ্যান সেগমেন্টে একটি অগ্রণী সংস্থা এবং ক্লাউড 3 ফ্যান চালু করার সাথে সাথে আমরা বাজারে নিজেদের অবস্থানকে আরও শক্তিশালী করে তোলার আশা রাখছি। গ্রাহকদের জন্য আমরা নির্বাচিত কয়েকটি স্টোরের মাধ্যমে ক্লাউড 3 ফ্যান নিয়ে এসেছি যাতে তারা আরো ভালো কুলিং ক্ষমতা উপভোগ করতে পারেন”।

মজার বিষয় হল, আপনি নিজে ক্লাউড 3 কুলিং ফ্যান থেকে মেঘ বেরিয়ে আসা দেখতে এবং অনুভব করতে পারেন। ফ্যানের 4.5 লিটার আকারের জলের ট্যাঙ্কটি 8 ঘন্টা পর্যন্ত স্থায়ী হয়। শীতলতার অনুভূতি আরো বাড়িয়ে তুলতে ট্যাঙ্কে বরফের টুকরো এবং তরল সুগন্ধি যোগ করা যেতে পারে। অন্যান্য প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে নীরব কাজ, নিয়ন্ত্রিত আর্দ্রতা, ব্যবহার সহ করে তুলতে রিমোট কন্ট্রোল, শীতলতা নির্দেশ করার জন্য 10 ডিগ্রি পর্যন্ত সামঞ্জস্যযোগ্য নীচের দিকে ঝুঁকানোর সুবিধা, ঘর জুড়ে শীতল বায়ু সঞ্চালনে সহায়তা করার জন্য 30 ডিগ্রি দোলন এবং আরো বেশি বাতাসের থ্রাস্ট এবং ডেলিভারির জন্য অ্যারোডাইন্যামিক ভাবে ডিজাইন করা ব্লেড। এই ফ্যানের একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হ’ল ব্রিজ মোড যা ব্যবহারকারীদের তাদের বাড়ির অভ্যন্তরে বাতাসের মতো প্রভাব অনুভব করতে দেয়। সাদা এবং কালো – দুটি ফিনিশে উপলব্ধ ফ্যানটি বাড়ি, দোকান, অফিস এবং অন্যান্য ছোট জায়গার অভ্যন্তরে ব্যবহারের জন্য উপযুক্ত। ওরিয়েন্ট ক্লাউড 3 ফ্যান প্রাথমিকভাবে সীমিত সময়ের জন্য অ্যামাজনের মাধ্যমে উপলব্ধ হবে এবং তারপরে নির্বাচিত খুচরা আউটলেটগুলিতে দেওয়া হবে।