Spread the love


আজকাল অনেক কেই দেখা যায় ক্যালেন্ডার করতে তবে
টালিউড গ্ল্যামার ইন্ডাস্ট্রি এর প্রথম ক্যালেন্ডার হিসেবে গণ্য একমাত্র এই ক্যালেন্ডার, যেটা ২০১৬ থেকে প্রকাশনা শুরু করেন সর্বজিৎ।
এই ক্যালেন্ডারের বিভিন্ন পৃষ্ঠায় দেখা যায় বিভিন্ন সাজে এবং থিমে বিভিন্ন মডেল এবং অভিনেত্রীদের।
তবে স্বতন্ত্রতা এখানেই যে পেশাগত অভিনেত্রী ও মডেলদের ছাড়াও আরো বিভিন্ন পেশার কিছু মেয়েদেরও মডেল হিসেবে উপস্থাপন করা হয়েছে আমাদের ভারতবর্ষের বিভিন্ন সমাজ সস্কৃতি কে মাথায় রেখে। সর্বজিতের কথায় “আমাদের উদ্দেশ্য এটাই দেখানো যে সকল নারীই সুন্দর তাদের নিজের মতো করে। যে যেমনই পেশার হোক না কেনো, সকলেই মডেলদের মতোই সুন্দর, আর সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিকই নয়, অন্তর্নিহিত ও, তাদের কর্ম এবং মানসিকতা দিয়ে।”
ক্যালেন্ডারের চিত্রগ্রহণ করেছেন শুভদীপ পাত্র ও শুভজিৎ নন্দী। সম্পাদনা করেছেন শুভজিৎ নন্দী, শুভদীপ বন্দোপাধ্যায়, ও সৌমদীপ রায়। মডেলদের মেকাপ করেছেন রুহি দাস, অনবিকা দাস, চিরঞ্জিত রনি ও স্বাতী সৎপতি।

প্রতি বছরই কোনো একটা মাসের পাতায় একজন করে তারকা অভিনেত্রী সর্বজীতের সাথে থেকেছেন, যেমন এর আগেও মমতাজ সরকার, সোহিনী গুহ রায়, অর্কজা আচার্য, নিশা পোদ্দার, ইত্যাদি। এবারও এটার অন্নথা হয়নি, এবং বিখ্যাত অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য রয়েছেন সর্বজিতের সাথে ক্যালেন্ডারের প্রথম পাতাতেই। এছাড়াও রয়েছেন মৌবনি সরকার ও আরেকটি পাতায়।
২০২৪ সালের এই ক্যালেন্ডারের উদ্বোধনী অনুষ্ঠানে ক্যালেন্ডারের অন্যান্য পৃষ্ঠার বাকি মডেলরাও উপস্থিত ছিলেন, যেমন দিপাঞ্জলি মুখার্জী, অঙ্কিতা দত্ত ও ঋত্বিকা রং।
অনুষ্ঠানে সকল মডেল এবং ক্যালেন্ডারের বিভিন্ন অন্যান্য কারিগরদের সন্মান জানান সর্বজিৎ ঘোষ।
এছাড়াও ক্যালেন্ডারটির বিশেষ প্রশংসা করেন দক্ষিণ ডিভিশনের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার শ্রী পার্থ মুখার্জি মহাশয়।

এই ক্যালেন্ডারের অফিসিয়াল ফুড পার্টনার ছিলেন সর্বজিতের বাল্য বন্ধু শ্রী বিনোদ কুমার হোমাগাই এর সংস্থা ওয়াও মোমো ও ওয়াও চীনা যারা সকল কে কোনো বিজ্ঞাপন বা পাবলিসিটি বাদেই বিনামূল্যে তাদের কিছু খাদ্যদ্রব্য বিতরণ করেন।
Women Empowerment এর পরিপূরক এই প্রকল্পের সাথে যুক্ত থেকে ও কাজ করে সকলেই খুব তৃপ্তি প্রকাশ করেন এবং সর্বজীতের এই উদ্যোগকে সাধুবাদ জানান।
উল্লেখ্য সর্বজিৎ ঘোষ একজন প্রখ্যাত প্রযোজক, গায়ক, সুরকার, লেখক, ও বিখ্যাত বাংলা ব্যান্ড ইনসনিয়াক্স এর স্রষ্টা।