Spread the love

শৌভিক সরকার একজন প্রতিভাবান লেখক। 2019 সাল থেকে, তিনি ধীরে ধীরে সৃজনশীল অঙ্গনে নিজের জন্য একটি নাম খোদাই করেছেন।
তার প্রথম বই – “365 ডেজ অফ সারভাইভাল” একটি ইংরেজি ছোট গল্পের বই।
শৌভিক বিশ্বাস করেন যে আপনার ধারণাগুলি জনসাধারণের কাছে উপস্থাপন করার জন্য লেখা একটি ভাল হাতিয়ার। তাই লিখতে শুরু করলেন।
পেশাগতভাবে, তিনি একজন সফ্টওয়্যার বিকাশকারী এবং 2019 সালে এক বছরের জন্য তার নিজস্ব সফ্টওয়্যার ফার্ম ছিল।
কিন্তু তার বিজ্ঞানের প্রতি গভীর আগ্রহ ছিল এবং তিনি এমন গবেষণা করেছিলেন যা তাকে তার প্রথম বৈজ্ঞানিক কাজ তৈরি করতে সাহায্য করেছে যা সম্প্রতি “দ্য কসমস” নামে প্রকাশিত হয়েছে।
“The Cosmos” হল কোয়ান্টাম পদার্থবিদ্যা সম্পর্কিত একটি বৈজ্ঞানিক বই এবং এতে কোয়ান্টাম পদার্থবিদ্যার উপর অনেক নতুন বিজ্ঞান সম্পর্কিত বিষয় রয়েছে।
শৌভিক বিশ্বাস করেন যে দর্শকরা এই বইটি পড়তে এবং বিজ্ঞান সম্পর্কে নতুন জ্ঞান অর্জনের জন্য পছন্দ করবেন।
“দ্য কসমস” এমন একটি কাজ যা স্টিফেন হকিং, মিচিও কাকু এবং অন্যান্যদের মতো বিজ্ঞানীদের বইয়ের বক্তব্যের সাথে মিশ্রিত করা হয়েছে এবং সেই ক্ষেত্রে তার নিজের গবেষণা যা এই বইটি লেখার জন্য নেতৃত্ব দিয়েছে। কোয়ান্টাম ফিজিক্সের ব্যাকগ্রাউন্ড আছে এমন লোকেদের জন্য বা এমনকি বিজ্ঞানে আগ্রহী অন্য যেকোন ব্যক্তির জন্য এটি একটি ভাল পঠন হবে।
এই বইটির কপি অর্ডার করতে আপনি মুদ্রিত কপির জন্য Amazon এবং অনলাইন কপির জন্য Google Books-এ যেতে পারেন। বইটি তুলনামূলকভাবে কম খরচে পাওয়া যায় এবং বিজ্ঞান অনুরাগীদের জন্য এটি একটি ভাল পঠন।
শৌভিক সরকার সত্যই বিশ্বাস করেন যে বিজ্ঞানের এই কাজটি অনেককে বিজ্ঞান এবং কোয়ান্টাম পদার্থবিদ্যা সম্পর্কে ভাল জ্ঞান অর্জনে সহায়তা করবে। এই বইটির ভিত্তিতে ভবিষ্যতে কোনো পাঠক বিজ্ঞানে অবদান রাখতে পারলে তিনি খুশি হবেন।

“দ্য কসমস” – লেখক -শৌভিক সরকার
প্রকাশক – লুলু প্রেস, ইনক।
পৃষ্ঠা – 113
প্রকার – পেপারব্যাক
মূল্য- রুপি। 1840