Spread the love

কোলকাতা (২৮ অক্টোবর ‘২৩):- কালীঘাটের ‘সৃষ্টি আর্ট গ্যালারি’-তে শনিবার থেকে শুরু হল ১০ দিনের চিত্র প্রদর্শনী। ‘সৃষ্টি আর্ট গ্যালারি’-র প্রতিষ্ঠাতা মধু আগারওয়াল, স্বনামধন্য চলচ্চিত্র নির্দেশক নারায়ণ রায় এবং স্পিড পেইন্টার রবীন বর-এর উপস্থিতিতে শুরু হল ‘দিওয়ালি আলোর উৎসব’ নামাঙ্কিত এই চিত্র প্রদর্শনী।

সাধন সেনগুপ্ত, সৈকত পাত্র, মধু আগারওয়াল, বাসুদেব ভট্টাচার্য, অন্তরীপ সিনহা, কৌশিক ঘোষ, অশোক হরলালকা, বিদ্যা মল, অরবিন্দ পাল, দেবব্রত রুইদাস, সুনয়না কাসেরা ও রাধিকা দে-র মতো ১২ জন শিল্পীর শিল্পকর্ম নিয়ে শুরু হওয়া এই চিত্র প্রদর্শনী চলবে আগামী ৬ নভেম্বর পর্যন্ত।

প্রদর্শনী আয়োজকবৃন্দের তরফ থেকে জানানো হয়েছে, “মোট ৭০ টা চিত্রকর্ম নিয়ে সজ্জিত রয়েছে ‘সৃষ্টি আর্ট গ্যালারি’ । ইচ্ছুক দর্শনার্থীগণ প্রতিদিন দুপুর ১ টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত এই প্রদর্শনী ঘুরে দেখতে পারবেন।”

প্রদর্শনী উদ্বোধনের আগে চিত্র প্রদর্শনী সম্পর্কে নিজের মতামত ব্যক্ত করতে গিয়ে ‘সৃষ্টি আর্ট গ্যালারি’-র প্রতিষ্ঠাতা তথা এই প্রদর্শনীর অন্যতম শিল্পী মধু আগারওয়াল সংবাদমাধ্যমকে জানিয়েছেন,” শিল্পীদের
শিল্পকলা জনসমক্ষে তুলে ধরার জন্যই তৈরি হয়েছে এই গ্যালারি। এই প্রদর্শনীর সমস্ত খরচ বহন করছে ‘সৃষ্টি আর্ট গ্যালারি’।”

অপরদিকে, ‘গোলমাল’, ‘সন্ত্রাস’, ‘স্বপ্নে দেখা রাজকন্যা’, ‘বেশ করেছি প্রেম করেছি’-র মতো বাংলা চলচ্চিত্রের নির্দেশক নারায়ণ রায় বলেছেন, “সৃষ্টিশীল জগতের সাথে জড়িত থাকার সুবাদে মনেপ্রাণে আমিও নান্দনিক শিল্পকর্মের একজন গুণগ্রাহী দর্শক। ভালো শিল্পকর্ম আমাকে তীব্রভাবে আকর্ষণ করে। তাই আমি সুযোগ পেলেই এইরকম প্রদর্শনী দেখতে চলে আসি।”

প্রদর্শনী কক্ষ ঘুরে দেখতে দেখতে স্পিড পেইন্টার রবীন বর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “প্রদর্শনী কক্ষে এমন কতগুলো শিল্পকর্ম রয়েছে যেগুলো শিল্পমোদীদের প্রশংসা পাওয়ার যোগ্য।”. ছবি রাজেন বিশ্বাস