Spread the love

স্বাস্থ্য বীমার ক্ষেত্রে 74% ভারতীয় মহিলা সিদ্ধান্ত গ্রহণে জড়িত হন না
75% মহিলা বিশ্বাস করেন যে বিদ্যমান স্বাস্থ্য বীমা পলিসিগুলি মহিলাদের-নির্দিষ্ট চাহিদাগুলি পূরণ করতে ব্যর্থ হয়৷
উত্তরদাতাদের 94% একমত যে মহিলাদের জন্য একটি ব্যাপক স্বাস্থ্য বীমা পরিকল্পনা ক্রয় প্রক্রিয়ায় অংশগ্রহণ বৃদ্ধি করবে
সমীক্ষাটি Unomer দ্বারা পরিচালিত হয়েছিল ~600 মহিলা স্বাস্থ্য বীমা মালিকদের মধ্যে এবং সারা ভারত জুড়ে 80% বয়সী 21-35 বছরের মধ্যে
চাহিদার ব্যবধান অনুধাবন করে, ফিউচার জেনারেল ইন্ডিয়া ইন্স্যুরেন্স হেলথ পাওয়ার চালু করেছে – মহিলাদের ক্ষমতায়ন করতে এবং তাদের বিভিন্ন স্বাস্থ্যের চাহিদা মেটাতে সবচেয়ে ব্যাপক নীতিগুলির মধ্যে একটি।

মুম্বাই, মার্চ 07, 2024: ফিউচার জেনারেলি ইন্ডিয়া ইন্স্যুরেন্স কোম্পানি, ভারতের অন্যতম প্রধান প্রাইভেট জেনারেল ইন্স্যুরেন্স প্লেয়ার, আজ #PowHer সার্ভে – Unomer দ্বারা চালিত একটি একচেটিয়া সমীক্ষার ফলাফল ঘোষণা করেছে। জরিপটি স্বাস্থ্য বীমা কেনার ক্ষেত্রে ভারতীয় মহিলাদের স্পন্দন মাপার উপর দৃষ্টি নিবদ্ধ করে।

বিভিন্ন নারী ও স্বাস্থ্য বিষয়ক পোস্টার

বর্ণনা স্বয়ংক্রিয়ভাবে মাঝারি আত্মবিশ্বাস সঙ্গে উত্পন্ন

এই উদ্যোগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, অনুপ রাউ, ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও, ফিউচার জেনারেল ইন্ডিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বলেছেন, “ফিউচার জেনারেলিতে, আমরা বিশ্বাস করি যে ভারতে স্বাস্থ্য বীমার সম্ভাবনা উন্মোচনের মূল চাবিকাঠি হল সমাধানগুলি কাস্টমাইজ করে বাজার সম্প্রসারণ করা। প্রতিটি অনুমানযোগ্য সমজাতীয় গোষ্ঠীকে সম্বোধন করুন, যতই ছোট হোক। কিন্তু, আজকে, আমরা এখানে ভারতের বৃহত্তম নিম্ন-পরিষেধিত গোষ্ঠীকে সম্বোধন করতে এসেছি, যেটি যে কোনও পরিমাপে ভারতের বৃহত্তম সংখ্যালঘু হতে পারে – এবং সেই দলটি হল মহিলা! ফিউচার জেনারেলিতে, আমরা এখানে নারীদের তাদের চাহিদা এবং প্রয়োজনীয়তা অনুসারে কাস্টমাইজ করা একটি পণ্য অফার করতে এসেছি, এমন একটি পণ্য যা একাধিক উপায়ে অনন্য হওয়ার প্রতিশ্রুতি দেয়, মহিলারা কী চান তা গভীর গবেষণা এবং বোঝার মাধ্যমে ডিজাইন করা একটি পণ্য। এই পণ্যটি কঠোর গবেষণার মাধ্যমে ডিজাইন করা হয়েছে – মহিলাদের দ্বারা, মহিলাদের জন্য – এবং আমরা এটি বাজারে আনতে পেরে গর্বিত।”

এই ব্যবধান পূরণের দিকে, ফিউচার জেনারেলি আজ তার সবচেয়ে ব্যাপক নারী-স্বাস্থ্য বীমা পরিকল্পনা চালু করার ঘোষণা দিয়েছে – যা নারীদের অনন্য চাহিদা মেটাতে ডিজাইন করা হয়েছে।

FGII “স্বাস্থ্য ক্ষমতা” এর লক্ষ্য তাদের জীবনের বিভিন্ন স্তরে মহিলাদের বিভিন্ন চাহিদা পূরণ করা। হেলথ পাওয়ারের কিছু গুরুত্বপূর্ণ পার্থক্যের মধ্যে রয়েছে মহিলাদের ক্যান্সারের চিকিত্সার জন্য উন্নত সীমা, বয়ঃসন্ধি এবং মেনোপজ-সম্পর্কিত ব্যাধিগুলির জন্য কভারেজ, মানসিক অসুস্থতার সুবিধা 200% পুনঃস্থাপনের সাথে শারীরিক ও মানসিক সুস্থতার উপর ওপিডি ফোকাস, বন্ধ্যাত্ব চিকিত্সার কভারেজ এবং Oocyte cryopreservation, স্টেম সেল স্টোরেজ, একটি বিস্তৃত সুস্থতা প্রোগ্রাম, নবজাতকের ত্রুটির জন্য লাম্পসাম বেনিফিট, নার্সিং কেয়ার, সিনিয়র কেয়ার কভারিং হাড় মজবুত ইনজেকশন, জয়েন্ট ইনজেকশন ইত্যাদি, প্রসবপূর্ব কভার অন্তর্ভুক্তির সাথে উন্নত মাতৃত্ব সুবিধা এবং আরও অনেক কিছু।

এছাড়াও, নীতিটি মূল্য সংযোজন পরিষেবা, বার্ষিক স্বাস্থ্য পরীক্ষা এবং প্রতিরোধমূলক যত্ন প্যাকেজ, ফিটনেস প্রোগ্রাম, খাদ্য ও পুষ্টি, স্পা সুস্থতা, গাইনোকোলজিকাল পরামর্শ, যোগব্যায়াম এবং অন্যান্যগুলির একটি হোস্টকে কভার করে, যা এটি প্রতিরোধমূলক এবং একটি অনন্য আত্তীকরণ করে। ব্যাপক স্বাস্থ্যসেবা পরিকল্পনা।

ভারতের মতো একটি দেশের জন্য, যেখানে নারীরা দেশের জনসংখ্যার প্রায় অর্ধেক, প্রায় 49 শতাংশে, এক তৃতীয়াংশেরও কম বা মাত্র 30%, যাদের বয়স 15-49 বছর, 2019-2021-এর মধ্যে স্বাস্থ্য বীমার আওতায় ছিল , ন্যাশনাল ফ্যামিলি হেলথ সার্ভে ইন্ডিয়া রিপোর্ট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী।

ফিউচার জেনারেল ইন্ডিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড সম্পর্কে:

ফিউচার জেনারেল ইন্ডিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড হল জেনারালি গ্রুপ, 74% সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব সহ একটি 190 বছরের পুরানো লিগ্যাসি বৈশ্বিক বীমা ব্যবসা এবং ফিউচার গ্রুপের মধ্যে একটি যৌথ উদ্যোগ। কোম্পানিটি 2006 সালে ব্যক্তি ও কর্পোরেটদের খুচরা, বাণিজ্যিক, ব্যক্তিগত এবং গ্রামীণ বীমা সমাধান প্রদানের জন্য তাদের ঝুঁকি ব্যবস্থাপনা ও প্রশমনে সহায়তা করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। FGII এমনকি 13-14 FY-এ ভেঙে গেছে – মাত্র ছয় বছরের অপারেশনে একটি যুগান্তকারী অর্জন।

আজ, Rs. FY 2023-এ ব্যবস্থাপনার অধীনে 6,748 কোটি সম্পদ, Rs-এর মোট লিখিত প্রিমিয়াম। 4,627 কোটি টাকা, ফিউচার জেনারেল ইন্ডিয়া ইন্স্যুরেন্স দৃঢ়ভাবে বীমা বিভাগে তার প্রমাণপত্র স্থাপন করেছে। বর্তমানে, ভারতের শীর্ষ 10টি ব্যক্তিগত সাধারণ বীমা খেলোয়াড়দের মধ্যে, ফিউচার জেনারেলি মর্যাদাপূর্ণ গ্রেট প্লেস টু ওয়ার্ক® ইনস্টিটিউট অনুসারে টানা 5 তম বারের জন্য একটি ‘গ্রেট প্লেস টু ওয়ার্ক’ প্রত্যয়িত কোম্পানিতে পরিণত হয়েছে। কোম্পানিটি বেশ কয়েকটি পুরষ্কার এবং স্বীকৃতির গর্বিত প্রাপক, সবচেয়ে সাম্প্রতিক হল গোল্ডেন পিকক অ্যাওয়ার্ডস 2022 ফর এক্সিলেন্স ইন কর্পোরেট গভর্নেন্স এবং দ্য ইকোনমিক টাইমস সেরা ব্র্যান্ডস অ্যাওয়ার্ড 2022৷