Spread the love

কলকাতা: একটি অনন্য পদক্ষেপে, স্যাভলন স্বাস্থ ইন্ডিয়া মিশন সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার, শচিন তেণ্ডুলকরের সঙ্গে বিশ্বের প্রথম ‘হ্যান্ড অ্যাম্বাসাডর’ উন্মোচন করেছে। ক্রিকেট বিশ্বে তাঁর অপরিসীম অবদানের কারণে বিশ্বব্যাপী শ্রদ্ধেয়, মাস্টার ব্লাস্টার, ক্রিকেট ইতিহাসে অনেক ক্ষেত্রে প্রথম হয়ে এই প্রজন্মকে অনুপ্রাণিত করেছেন শচিন। এখন, আরও একটি বিষয়ে প্রথম হিসেবে তিনি রোগ নির্মূল করার জন্য হাত বাড়িয়েছেন৷ একজন হ্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে লক্ষ লক্ষ মানুষকে সঠিকভাবে হাত ধোয়ার অনুশীলনে অনুপ্রাণিত করার জন্য যুক্ত হয়েছেন তিনি৷

আইটিসির স্যাভলন স্বাস্থ ইন্ডিয়া মিশন একেবারে সামনে থেকে তাদের উদ্ভাবনী অভিজ্ঞতা এবং উদ্যোগের মাধ্যমে হাতের পরিচ্ছন্নতার ক্ষেত্রে আচরণগত পরিবর্তনের বীজ বপন করেছে। প্রতিরোধযোগ্য সংক্রমণ আমাদের দেশের উপর একটি বিশাল অর্থনৈতিক চাপ তৈরি করে এবং নিয়মিত হাত ধোয়ার অভ্যাস বজায় রাখতে পারলে সংক্ৰমণ রোগের বিস্তার বন্ধ করা অনেক সহজ হতে পারে। এটা সবচেয়ে কার্যকর উপায়ও। শচিন তেণ্ডুলকরকে প্রথম হ্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে যুক্ত করে স্যাভলন স্বাস্থ ইন্ডিয়া মিশন একটি স্বাস্থ্যকর জাতি গঠনের জন্য হাতের পরিচ্ছন্নতার সংস্কৃতি বিকাশের যাত্রায় আরও এগিয়ে যেতে চায়।

ওগিলভি ইন্ডিয়া`র কনসেপ্ট-এর এই প্রচারাভিযানটিতে শচিন তেণ্ডুলকরের হাতকে তাদের প্রধান নায়ক হিসেবে দেখানোর মাধ্যমে একটি অপ্রত্যাশিত পথ ধরে এগিয়ে নিয়ে যাওয়া চলচ্চিত্রের একটি সিরিজ দেখানো হয়েছে। এর মাধ্যমে হাতের পরিচ্ছন্নতার গুরুত্বকে সবার নজরে আনা হয়েছে এবং অনবদ্য স্টাইলে মানুষকে তাদের হাত ধোয়ার কথা মনে করিয়ে দেওয়া হয়েছে।

ছবির লিংক: https://www.youtube.com/watch?v=jWPi84_oqaE

আইটিসি লিমিটেডের পার্সোনাল কেয়ার প্রোডাক্টস বিজনেসের ডিভিশনাল চিফ এক্সিকিউটিভ সমীর শতপথী বলেন, “সাবান বা হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধোয়া দৈনন্দিন স্বাস্থ্যবিধির একটি গুরুত্বপূর্ণ অংশ, যা আমাদের সামগ্রিক স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে। বৃহত্তর সমাজের বিশেষ করে শিশুদের জন্য এটি একটি স্বাস্থ্যকর অভ্যাস। এই অভ্যাস গড়ে তোলার জন্য ক্রমাগত জোর দেওয়া প্রয়োজন। স্যাভলন স্বাস্থ ইন্ডিয়া মিশন হাতের পরিচ্ছন্নতার ক্ষেত্রে এই আচরণগত পরিবর্তনকে তুলে ধরতে অগ্রণী ভূমিকা নিয়েছে। শচিনকে আমাদের সঙ্গে পেয়ে আমরা খুব খুশি। তিনি নিজে স্যাভলন স্বাস্থ ইন্ডিয়া মিশনের “হ্যান্ড অ্যাম্বাসাডর” হিসাবে এই অভ্যাস গড়ে তোলার বিষয়ে একজন শক্তিশালী প্রচারক৷”

এই পার্টনারশিপ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, আইকনিক ক্রিকেট কিংবদন্তি শচিন তেণ্ডুলকর বলেন, “একটি স্বাস্থ্যকর জাতি গঠনের ক্ষেত্রে হাতের পরিচ্ছন্নতার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এটি এমন একটি বিষয় যা আমি গত বেশ কয়েক বছর ধরে গুরত্ব দিয়ে আসছি। যখন স্যাভলন স্বাস্থ ইন্ডিয়া মিশন টিম এই গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য একটি অনন্য এবং মজার উপায় উপস্থাপন করেছে, তখন আমি এই উদ্যোগে সামিল হয়ে রোগ নির্মূল করার জন্য হাত মেলানোর ধারণাটি নিয়ে উচ্চ্বসিত হয়েছিলাম। এই প্রচারাভিযানে কাজ করে আমি আনন্দিত হয়েছি। একসঙ্গে একটি টিম হিসেবে, আমরা সবাই আশা করি যে এই আকর্ষক ফিল্ম মানুষের মধ্যে আচরণগত পরিবর্তন আনবে এবং দায়িত্বশীল হাতের পরিচ্ছন্নতার জন্য প্রচার করবে।”