Spread the love

নিজস্ব প্রতিনিধি : ডালমিয়া ভারত লিমিটেড তাদের সিমেন্ট পণ্যের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডর নির্বাচিত করেছে বলিউডের জনপ্রিয় শিল্পী রণবীর সিংকে। সোমবার দুপুরে পূর্ব কলকাতার এক সাততারা হোটেলে সংস্থা তাঁদের ডিলার ডিস্ট্রিবিউটরদের সঙ্গে মিলিত হয়। সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন সংস্থার কর্ণধার পুনীত ডালমিয়া, সি ও ও সমীর নাগপাল প্রমুখ। পুনীত ডালমিয়া বলেন, দেশ ও জাতি গঠনে ডালমিয়া গ্রুপের যোগদান গর্বের। স্বপ্নের ঘর নির্মাণে কোনো সমঝোতা চলে না। তাই সিমেন্ট নির্মাণে আমরা বৈজ্ঞানিক পরীক্ষানিরীক্ষা করে আর সি এফ প্রযুক্তি এনেছি। আর সি এফ অর্থাৎ রুফ, কলাম ফাউন্ডেশন। এই তিন বিষয়ের ওপর নির্ভর করে ঘরের নিরাপত্তা। সময়ের দাবি মেনে আমরা গ্রাহকদের এই নিশ্চিত নিরাপত্তা দেওয়ার জন্য প্রযুক্তিগত উন্নয়ন ঘটিয়েছি।

সংস্থার সি ও ও সমীর নাগপাল বলেন, ডালমিয়া গ্রুপ গ্রাহক স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। আগামী দু তিন বছরে দেশে দিকটি বাড়ি নির্মাণ হবে প্রধানমন্ত্রীর যোজনায় । নতুন প্রজন্মের দূত অভিনেতা রণবীর সিং। আমরা তাই আমাদের নতুন প্রজন্মের গ্রাহকের কাছে আমাদের সেরা পণ্যের উৎকর্ষতার কথা তিনি তুলে ধরবেন। আমরা গৃহ নির্মাণ শিল্পের সঙ্গে জড়িত পেশাদারদের কাছেও আমাদের আর সি এফ প্রযুক্তির উৎকর্ষতা তুলে ধরতে দেশের বিভিন্ন প্রান্তে ডিলার ও ডিস্ট্রিবিউটরদের সঙ্গে মিলিত হচ্ছি পারিবারিক সম্পর্ককে দৃঢ় করতে। কলকাতা ও নদীয়া জেলা থেকে বিপুল সংখ্যক আমাদের পণ্যের পাইকারি ডিলার ডিস্ট্রিবিউটররা যোগ দিয়েছেন। তার কারণ তো ৮০ বছরের আস্থা।

ব্যবসায়ী ব্যক্তিত্ব জয়দয়াল ডালমিয়া ১৯৩৯ সালে ডালমিয়া সিমেন্টের ব্যবসা শুরু করেন। সততা পণ্যের গুণগত মানের নিরিখে আজ ডালমিয়া ভারত লিমিটেড দেশের ১০ টি রাজ্যে ১৫ টি সিমেন্ট কারখানায় বিস্তৃতি লাভ করেছে। প্রতি বছর সিমেন্ট উৎপাদনের হার ৪৪.৬ মেট্রিক টন। এই মুহূর্তে দেশের চতুর্থ স্থান দখলে। এই মূহুর্তে পুনীত ডালমিয়া ডালমিয়া ভারত লিমিটেড ও ডালমিয়া সিমেন্ট ( ভারত) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর, সি ই ও।২০০৬ সাল থেকে ব্যবসার হাল ধরা থেকে সাফল্যের পদক্ষেপ।২০১৭ সালে উৎপাদন ক্ষেত্রে সেরা যুব উদ্যোগপতি হিসেবে মনোনীত হন পুনীত ডালমিয়া। তিনি ভারত সরকারের সিমেন্ট শিল্পের ডেভলপমেন্ট কাউন্সিল ফর সিমেন্ট ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান নির্বাচিত হন২০২১ সালে। ২০২৩এ একটি সর্বভারতীয় প্রথম শ্রেণীর ব্যবসা সংক্রান্ত সাময়িক পত্রিকার তরফে সিমেন্ট উৎপাদন শিল্পের সেরা সি ই ও নির্বাচিত হন। গত দশক ধরে কাঁধে কাঁধ মিলিয়ে ডালমিয়া গ্রুপ সিমেন্ট সহ বিভিন্ন পণ্যের উৎপাদন লক্ষ্যমাত্রা বাড়িয়ে চলেছে উৎকর্ষতার প্রতীক হিসেবে। সুখী গৃহকোণ নির্মাণে জাতির সঙ্গী ডালমিয়া দেশে চতুর্থ স্থান থেকে প্রথম স্থানে উঠে আসবে আস্থার ফলশ্রুতিতে। অনুষ্ঠানের শেষ পর্বে বিক্রির ক্ষেত্রে যাঁরা রেকর্ড করেছেন তাঁদের সম্মান স্বীকৃতি জানানো হয়।