Spread the love

দ্য ইনস্টিটিউট অফ ইন্ডিয়ান ফাউন্ড্রিম্যান (IIF)- 1950 সাল থেকে ফাউন্ড্রি শিল্পের জন্য একমাত্র প্যান ইন্ডিয়া ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন, গর্বের সাথে তার ISO 9001 সার্টিফিকেশন অর্জন করেছে৷ এই কৃতিত্বকে সদস্যপদ পরিষেবা প্রদানের ক্ষেত্রে অর্জিত একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসাবে উদযাপন করে, গুণমান এবং ক্রমাগত উন্নতির প্রতি IIF-এর প্রতিশ্রুতিকে জোর দেয়। এই অর্জন সম্ভব হয়েছে প্রগ্রেসিভ ইনোভেটর প্রাইভেট লিমিটেডের সমর্থনের মাধ্যমে। পিআইপিএল, গুণগত নিশ্চয়তা এবং অ-আর্থিক সম্মতির মানগুলিতে বিশেষজ্ঞ একটি শীর্ষস্থানীয় পরামর্শদাতা সংস্থা৷ এই মাইলফলক অর্জনটি ফাউন্ড্রি শিল্পের জন্য প্রক্রিয়া-অভিযোজন এবং গুণমান ব্যবস্থাপনার প্রতিশ্রুতি নির্দেশ করে।

পিআইপিএল, পরামর্শমূলক পরিষেবাগুলিতে দক্ষতার জন্য বিখ্যাত এবং 3000 টিরও বেশি কোম্পানিকে তাদের মানককরণের চাহিদা পূরণে সহায়তা করার ট্র্যাক রেকর্ডের জন্য, ISO 9001:2015 মানগুলি বাস্তবায়নের মাধ্যমে প্রক্রিয়াগুলিকে স্ট্রীমলাইন করতে এবং সাংগঠনিক দক্ষতা বাড়াতে IIF-এর সাথে অংশীদারিত্ব করেছে৷

উপ-প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট-নির্বাচিত নবনীত বি আগরওয়াল; মিঃ রাজন ভাসওয়ানি, সাবেক রাষ্ট্রপতি; মিঃ বিজয় বেরিওয়াল, সাবেক রাষ্ট্রপতি; প্রদীপ মাধোগরিয়া, জাতীয় পরিষদ সদস্য; গৌতম দত্ত, চেয়ারম্যান-পূর্বাঞ্চল; রঞ্জন গুহ, মাননীয় ড. সম্পাদক, পূর্বাঞ্চল-এর উপস্থিতিতে অনুষ্ঠানটি স্মরণ করার জন্য একটি প্রেস মিট করা হয়েছিল

অন্যান্য জাতীয় পদাধিকারী মিঃ ডি এস চন্দ্রশেখর, সভাপতি; এস মুথুকুমার, মাননীয় সচিব; সুশীল শর্মা, মাননীয় কোষাধ্যক্ষ এবং বিনিত জৈন, তাৎক্ষণিক প্রাক্তন সভাপতি কার্যত উদযাপনে যোগদান করেন।

আইআইএফ-এর সভাপতি মিঃ ডি এস চন্দ্রশেখর এই কৃতিত্বে আনন্দিত ছিলেন, বলেছেন “ISO সার্টিফিকেশন অর্জনের জন্য অভিনন্দন! আইআইএফ স্টেকহোল্ডারদের পরিবেশন করার ক্ষেত্রে শক্তিশালী সিস্টেমের গুরুত্ব এবং তাদের কার্যকারিতা স্বীকার করে।”

ভাইস-প্রেসিডেন্ট নবনীত বি আগরওয়াল বলেছেন “আমি এই গুরুত্বপূর্ণ সাফল্যের সাক্ষী হতে পেরে গর্বিত কারণ আমরা ISO 9001 সুরক্ষিত করেছি যা প্রোগ্রেসিভ ইনোভেটর প্রাইভেট লিমিটেডের সহায়তায় কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেশন ফাউন্ড্রি শিল্পের মধ্যে গুণমান।”

প্রগ্রেসিভ ইনোভেটরস প্রাইভেট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সুবীর রায় চৌধুরী বলেন, “ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফাউন্ড্রিম্যানের সাথে তাদের উৎকর্ষ সাধনার পরামর্শক হতে পেরে আমরা রোমাঞ্চিত।” “পিআইপিএল-এ, আমরা প্রক্রিয়া, সামাজিক এবং অ-আর্থিক আন্তর্জাতিক মানগুলিকে আলিঙ্গন করে সংস্থাগুলিকে তাদের সর্বোচ্চ সম্ভাবনা অর্জনের ক্ষমতায়নে বিশ্বাস করি। আইআইএফ-তে ISO 9001:2015-এর সফল বাস্তবায়ন ফলাফল-চালিত পরামর্শ পরিষেবা প্রদানের প্রতি আমাদের প্রতিশ্রুতির উপর জোর দেয়।”

রাজন ভাসওয়ানি, সিনিয়র পাস্ট প্রেসিডেন্ট, আইআইএফ বলেছেন, “মান ব্যবস্থাপনার নীতির দ্বারা পরিচালিত শ্রেষ্ঠত্ব এবং বৃদ্ধির দিকে আমাদের যাত্রা চালিয়ে যেতে আমরা উত্তেজিত।”

“আমরা ISO সার্টিফিকেশন অর্জনের জন্য আমাদের আন্তরিক অভিনন্দন জানাই।” বিজয় বেরিওয়াল, সাবেক সভাপতি আইআইএফ বলেছেন।

আইএসও 9001 সার্টিফিকেশন প্রাপ্তি ডাঃ মিসেস অভিশিকতা রায়চৌধুরী (আচার্য), ইন্সটিটিউট অফ ইন্ডিয়ান ফাউন্ড্রিম্যানের নির্বাহী পরিচালক এবং আইএসও-এর জন্য ব্যবস্থাপনা প্রতিনিধি (এমআর) শ্রী সুগত পল-এর অপরিসীম উৎসর্গ এবং প্রচেষ্টার ফলাফল।

ব্যুরো ভেরিটাস দ্বারা পরিচালিত সার্টিফিকেশন অডিট, গুণমান ব্যবস্থাপনার আন্তর্জাতিক মান বজায় রাখতে পিআইপিএল দ্বারা সমর্থিত আইআইএফ-এর নিবেদন এবং প্রতিশ্রুতিকে স্বীকৃতি দিয়েছে। ISO 9001 সার্টিফিকেশন এখন সুরক্ষিত, আইআইএফ ফাউন্ড্রি শিল্পের মধ্যে একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করে, ক্রমাগত সাফল্য এবং বৃদ্ধির জন্য প্রস্তুত।

সার্টিফিকেশন পরবর্তী উদ্যোগের অংশ হিসেবে, প্রগ্রেসিভ ইনোভেটর প্রাইভেট লিমিটেড। লিমিটেড, এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফাউন্ড্রিম্যান শ্রেষ্ঠত্বের প্রতি তাদের ভাগ করা অঙ্গীকার প্রদর্শনের জন্য পিআর অনুশীলনের একটি সিরিজে সহযোগিতা করছে।